1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৫ অপরাহ্ন
শিরোনাম
প্রকৌশলী হওয়ার স্বপ্ন মেধাবী স্নিগ্ধার পৈতৃক সম্পত্তি রক্ষায় ছেলের মামলা ভাষা আন্দোলনের মাধ্যমেই স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল: জেসমিন আক্তার ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ৭০ পিচ ইয়াবা সহ গ্রেপ্তার-১ ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন আমাদের জাতি সত্তার প্রথম স্মারক ভাষা আন্দোলন: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি

তিতুমীর কলেজে অমর একুশে পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০
  • ৩৭৪ জন পড়েছেন

মামুন সোহাগঃ
বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় রাজধানীর সরকারি তিতুমীর কলেজে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। অমর একুশের প্রথম প্রহর থেকেই কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।


এরপর সকাল থেকেই কলেজের শহীদ বেদীতে জড়ো হতে শুরু সকল বিভাগীয় প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী, কলেজেস্থ সকল সংগঠনের সদস্যরা এবং সাধারণ শিক্ষার্থীরা। তারপর কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে অডিটোরিয়ামে অমর ২১ শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ্যাধ্যক্ষ প্রফেসর ডঃ মোসাম্মাৎ আবেদা সুলতানাসহ শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মালেকা আক্তার বানু। সে সময়, আলোচনা সভার সভাপতিত্ব করেন শহীদ দিবস ও মাতৃভাষা দিবসের আহ্বায়ক প্রফেসর কামরুন নাহার।

শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কলেজের শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগ,বিভিন্ন হল, বিভাগ, জেলা ছাত্রকল্যাণ সংগঠন ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

এদিকে ভাষা দিবসকে কেন্দ্র করে মধ্যরাতে তিতুমীর কলেজ শহীদ মিনার প্রাঙ্গণ লোকে লোকারণ্যহয়ে উঠে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা