1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:৪৯ অপরাহ্ন

কামারখন্দে করোনা সচেতনতা কার্যক্রমে প্রশংসিত পাইকশা ওয়েলফেয়ার সোসাইটি

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ৭৫ Time View

মোঃ হেলাল উদ্দিন, কামারখন্দ, প্রতিনিধি:

সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলার পাইকশায় করোনা সচেতনতায় নানামুখি কার্যক্রম পরিচালনা করছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাইকশা ওয়েলফেয়ার সোসাইটি’। উপজেলার পাইকশা বাজারে অবস্থিত এ সংগঠনটি এরই মধ্যে সমাজসেবামূলক নানা কাজ করে প্রশংসিত হয়েছে সাধারণ মানুষের কাছে।
অসহায় দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান, বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছুদের কোচিংয়ে সহযোগিতা, স্কুল-কলেজ শিক্ষার্থীদের জন্য দিক নির্দেশনামূলক কার্যক্রম, কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনাসহ সেবামূলক নানা কাজে সংগঠনটি গ্রাামের মানুষের আস্থা অর্জন করেছে।
সম্প্রতি করোনা ভাইরাস সচেতনতায় পাইকশা ওয়েলফেয়ার সোসাইটি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে কামারখন্দ উপজেলার ঐতিহ্যবাহী পাইকশা বাজারের প্রতিটি দোকানের সামনে ক্রেতাদের মাঝে দূরত্ব বজায় রাখতে তিন ফুট দূরত্বে গোল চিহ্ন দেয়া, সচেতনতামূলক লিফলেট ও বিনামূল্যে মাস্ক বিতরণ। এছাড়া বাজার ও সারা গ্রামে সচেতনতামূলক মাইকিং, দেয়াালে দেয়ালে পোস্টার লাগানো, জীবাণুনাশক ছিটানোসহ আশেপাশের ১০টি মসজিদসহ গ্রামের বিভিন্ন জায়গায় সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থাও করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।
পাইকশা বাজারের ব্যবসায়ীরা জানান, সংগঠনটির এসব কর্মসূচির ফলে সাধারণ মানুষ করোনা সম্পর্কে আরো বেশি সচেতন হয়েছে। একান্ত প্রয়োজন ছাড়া কেউ আর বাজারে আসছেন না।
সংগঠনটির সদস্যরা জানান, পাইকশাকে একটি আদর্শ গ্রাম হিসেবে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য। সে লক্ষ্যেই আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে সংগঠনের উদ্যোগে ‘পাইকশা সাহিত্য সংসদ’ নামে একটি পাঠাগার গড়ে তোলা হয়েছে, যেটিকে পর্যায়ক্রমে সিরাজগঞ্জ জেলায় বেসরকারী পর্যায়ে সবচেয়ে বড় পাঠাগার হিসেবে প্রতিষ্ঠা করা হবে।
উল্লেখ্য, ২০১৭ সালের ৩১ জুলাই প্রতিষ্ঠিত পাইকশা ওয়েলফেয়ার সোসাইটি’র বর্তমান সদস্য ষাট জন। মূলতঃ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, চাকুরিজীবী ও ব্যবসায়ীরা এর সদস্য। সদস্যরা যার যার সামর্থ্য অনুযায়ী মাসিক চাঁদা দিয়ে সমাজসেবামূলক এ সংগঠনটি পরিচালনা করে থাকেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page