1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
করোনা সংক্রমন মোকাবেলায় পরিকল্পনা গ্রহনের দাবিতে সংবাদ সম্মেলন  মির্জাপুরে ২৫ নভেম্বর থেকে ৩ দিন ব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল হিংসামুক্ত বিশ্ব সম্প্রীতি দিবস’ ২০২০ উদযাপন সম্প্রীতি ও বন্ধুত্ব স্থাপনেই পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠিত হবে : বাংলাদেশ বন্ধু সমাজ সেনাবাহিনী যেকোনো প্রয়োজনে দায়িত্ব পালনে প্রস্তুত : সেনাপ্রধান প্রাথমিকে হচ্ছেনা বার্ষিক পরীক্ষা: পরের ক্লাসে উঠবে একই রোল নিয়ে বঙ্গবন্ধু’র চিন্তা-চেতনায় কৃষি ও কৃষকের ভাগ্যোন্নয়নে কাজ করছে আ.লীগ–এমপি শেখ আফিল উদ্দিন কালিগঞ্জে ছাত্রদলের আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালিত লতিফ বিশ্বাসকে সভাপতি পদ থেকে অব্যহতি দেওয়ায় বেলকুচিতে মিষ্টি বিতরণ  কেশরহাটে মেয়র পদ-প্রার্থী রুস্তম আলী গণ-সংযোগ সাংবাদিক সাইফুল’র ভাতিজা জুবায়েদ হোসাইন আদনান এর শুভ জন্ম দিন পালিত

পঞ্চগড়ে জমি’র মামলায় জামিন পেয়ে বাদী বাড়ি দখল করলেন আসামীরা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ৯১ Time View

পঞ্চগড়ঃ পঞ্চগড়ে জামিন পেয়ে বাড়ি দখল,বাদীকে হত্যার হুমকি,তার নিজ বাড়িতে ও এলাকায় ঢুকতে না দেয়া সহ নানা অভিযোগ উঠেছে বসত বাড়ী দখলকারী ইউসুফ আলী গং এর বিরুদ্ধে ।

মামলার এজাহার সূত্রে জানা যায়,গত ২১শে মার্চ (শনিবার) সকালে পঞ্চগড় সদর উপজেলার মাগুড়া ইউনিয়নের আয়মা ঝলই পুড়াডাংগা এলাকায় শহিদুল ইসলামের বসত বাড়ীর ২১ শতক জমির মধ্যে ১৫ শতক জমি নিয়ে সংঘর্ষ হয় একই এলাকার ইউসুফ আলী গং এর সাথে।

এ সময় আসামীরা বিভিন্ন রকম দেশীয় অস্ত্র দিয়ে বাদী শহিদুল ইসলাম ও তার স্ত্রী সুরাইয়া বেগমের উপর ঝাপিয়ে পড়লে বাদীর স্ত্রী মারাত্মক ভাবে জখম হয়। পরে তাৎক্ষনিক এলাকার লোককজন আহত অবস্থায় সুরাইয়া বেগমকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ভর্তি করা হয়।
এসময় বাদীর স্ত্রী সুরাইয়া বেগমের গলায় থাকা ১ টি স্বর্ণের চেইন ছিনিয়ে ও বাড়ির মালামাল লুটপাট করে নিয়ে যায় ইউসুফ আলী গংয়েরা।

পরে গত ২৩শে মার্চ শহীদুল ইসলাম বাদী হয়ে ৬ জনকে আসামী করে পঞ্চগড় সদর থানায় একটি মামলা দায়ের করেন।
এ মামলার আসামীরা হলেন,ইউসুফ আলী (৪৫),শাহজাহান আলী (৪০),আনিসুর রহমান (৩২),আব্দুর রউফ ওরফে গোলাম (২৮),আবুল হোসেন (৩৮), সকলের পিতা মৃত জসির উদ্দীন এবং আশরাফুল ইসলাম (৫০) এর পিতা মৃত নছির উদ্দীন। সকলেরই বাড়ি সদর উপজেলার মাগুড়া ইউনিয়নের আয়মা ঝলই পুড়াডাংগা এলাকায়।

মামলার প্রেক্ষিতে গত শুক্রবার (২৭ মার্চ) সকাল ১০ টায় পঞ্চগড় সদর থানার এসআই মো: রফিকের নেতৃত্বে পুলিশের একটি দল মাগুড়া ইউনিয়নের আয়মা ঝলই পুড়াডাংগা এলাকায় অভিযান চালিয়ে আসামী ইউসুফ আলীকে আটক করে।
ওই দিন দুপুরে পঞ্চগড় সদর থানা পুলিশ আসামী ইউসুফ আলীকে পঞ্চগড় চীফ জুডিশিয়াল আদালতে হাজির করলে সারা বিশ্বে করোনা ভাইরাস সংক্রমণের কারণে আদালত তাকে জামিন দেন।
ইউসুফ আলী জামিন পেয়ে বাড়ি ফিরে অন্য আসামীদের সহায়তায় শহীদুলের পুরো বাড়ী দখল করে নেয় এবং নানা রকম হুমকি-ধামকি দেয়া শুরু করে।
ফলে আসামীদের ভয়ে গরীব-অসহায় শহীদুল ইসলাম বর্তমানে পালিয়ে বেড়াচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান,শহীদুল ইসলাম দীর্ঘ দিন ধরে ওই এলাকায় বসত বাড়ীতে বসবাস করে আসছেন।
তিনি এই জমি মৃত হাগুড়া মোহাম্মদের স্ত্রী ও পালিত পুত্রের কবলা দলিল দেখে শহিদুল ইসলাম কবলা দলিল মুলে ক্রয় করে দীর্ঘ দিন ধরে বাড়ী বানিয়ে শান্তিপর্ন ভাবে বসবাস করছেন। কিন্তু হঠাৎ করে ইউসুফ আলী গং বংশীয় ভাবে সংখ্যায় অনেক হওয়ার কারনে জোর করে শহীদুলের বসত বাড়ী দখল করে নেয় এবং তাকে তার বাড়ী খেকে বের করে দিয়ে হত্যা সহ নানা রকম হুমকি দিয়ে তাকে এলাকা ছাড়া করছে। যার ফলে শহিদুল ইসলাম নিজের বাড়ি ও এলাকায় এখন ঢুকতে পারছেন না।

মামলার বাদী মোঃ সহিদুল ইসলাম জানান, আমি মুলত এই জমির মালিক। কিন্তু তারা গায়ের জোরে তাদের বলে দাবী করছে। আমি হাগুড়া মোহাম্মদের স্ত্রী ও তার পালিত পুত্র তছির আলীর নিকট থেকে জমি কিনেছি। কিন্তু আসামী পক্ষ গায়ের জোরে আমার বাড়ি-ঘর দখল করে রেখেছে। বর্তমানে আমি খুব অসহায় হয়ে পড়েছি। আমি একজন গরীব অসহায় ব্যাক্তি। আমি কিভাবে তাদের সাথে লড়বো, আমারতো তাদের মত এত বড় লাঠিয়াল বাহিনী ও বড় বংশ নেই। এত টাকা পয়সাও নেই। আমি আমার জমি ফিরে পেতে চাই। আমি সরকারের কাছে এ ঘটনার সুষ্ঠ বিচার চাই এবং জমি দখলবাজদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি জানাচ্ছি।

এদিকে জোর পূর্বক জমি দখলকারী আসামী ইউছুফ আলী গং এর সাথে কথা বললে তিনি জানান, এসএ খতিয়ান ১৮৬, যার দাগ নং ১১৭৩ জমির পরিমান ২১শতক জমি অনুযায়ী এই জমি আমাদের বাপ-দাদার পৈতৃক সম্পত্বি। তাই আমরা এই জমিতে বাড়ী বানাচ্ছি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page