1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে হাসান ইকবালের গভীর শোক প্রকাশ নড়াইলের ভবানীপুর গ্রামে হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ, ৩জনের যাবজ্জীবন দিয়েছেন আদালত নাগরপুরে ইউপি চেয়ারম্যান নৌকা ৬,বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৩ হেফাজত মহাসচিব এর মৃত্যুতে শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম পীর সাহেব নেত্রকোণার শোক নড়াইলে ১০ ইউপিতেই স্বতন্ত্রের জয়, নৌকা দুই ইতালিতে কেন্দ্রের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের সম্মেলন,বহিস্কার হবেন অনেকে ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত নাগরপুরে ইউপি নির্বাচনে ভ্রাম্যমান আদালতে জরিমানা, চাপাতি সহ আটক ১ লোহাগড়া নলদী ইউনিয়নে নৌকা প্রার্থী মনোনয়নপত্র জমা সলিমাবাদ ইউপিতে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মাঝি অপু

সৌদি আরবে মক্কা ও মদিনায় ২৪ ঘন্টা কারফিউ চলছে

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৩০০ জন পড়েছেন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টা কারফিউ ঘোষণা করেছে দেশটির সরকার। বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকে এ কারফিউ কার্যকর।

এর আগে এই দুই নগরীসহ সৌদি আরবের বিভিন্ন প্রদেশে ২১ দিনের আংশিক কারফিউ জারি করা হয়। সে কারফিউ বিকাল ৩টায় শুরু হয়ে সকাল ৭টা পর্যন্ত চলছে। অর্থাৎ দিনের ১৬ ঘণ্টা কারফিউ জারি ছিল। এই প্রথম দেশটিতে ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হলো।

বিষয়টি নিশ্চিত করে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় নোটিশ আকারে প্রকাশ করেছে। এর আগে এই পবিত্র নগরীদ্বয়ের কিছু এলাকায় লকডাউন ও বেশ কিছু জায়গায় কড়াকড়ি জারি করা হয়েছিল। এ নোটিশের ফলে পুরো মক্কা এবং মদিনা নগরী দিনব্যাপী কারফিউর আওতায় আসল।

প্রসঙ্গত সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে3 গত ২৪ ঘণ্টায় ১৬৫জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ১৮৮৫জন। আজকে মারা গেছে ৫জন, এই নিয়ে সর্বোমোট মারা গেছেন ২১জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৪জন, সর্বমোট সুস্থ হয়েছেন ৩২৮ জন।

সৌদি আরবে এই পর্যন্ত তিনজন বাংলাদেশি মারা গেছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে।

আজ নতুন আক্রান্তদের মধ্যে রিয়াদে ৭জন, মক্কায় ৪৮জন, মদিনায় ৪৬জন, জেদ্দায় ৩০জন, দাম্মাম ৪জন, কাতিফ ৫জন,খোবার ১জন, আল খাবজি ৯জন, দাহারান ৪জন, খামিজ মোশায়ে্ত ৬জন, আবহা ২জন, বিসা ১জন, আহাদ রাফিদা ১জন, রাস্তানুরা ১জন বলে জানা গেছে, খবরটি নিশ্চিত করেছেন সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা