1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
উন্মেষ সাহিত্য সাময়িকীর বিজয় সংখ্যা’র মোড়ক উন্মোচন প্রতিবন্ধী মানুষের সার্বিক উন্নয়নে সমন্বিতভাবে কাজ করুন : প্রধানমন্ত্রী রায়গঞ্জে প্রতারক রতন খাঁন চেক ডিজঅনার মামলায় আটক সরাইলে পুবের আলোর সম্মাননায় ভূষিত হলেন স্বর্গীয় আশুতোষ চক্রবর্ত্তী নওগাঁয় ফরেস্টার এর বদলী আদেশ স্থগিতের দাবিতে মানববন্ধন জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সামগ্রিক পরিকল্পনার আহ্বান সায়মার ‘নগরবাসীকে নিয়ে সবার ঢাকা গড়ে তোলা হবে’ আঙ্কারায় বঙ্গবন্ধুর ঢাকায় আতাতুর্কের ভাস্কর্য নির্মাণ করবে তুরস্ক বিএনপির রাজনীতি ফেসবুক ও ভিডিও কলে সীমাবদ্ধ : কাদের বেলকুচিতে স্কুলছাত্রীকে বাল্যবিয়ে হতে রক্ষা করলেন- ইউএনও আনিসুর রহমান

সৌদি আরবে মক্কা ও মদিনায় ২৪ ঘন্টা কারফিউ চলছে

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৯৬ Time View

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টা কারফিউ ঘোষণা করেছে দেশটির সরকার। বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকে এ কারফিউ কার্যকর।

এর আগে এই দুই নগরীসহ সৌদি আরবের বিভিন্ন প্রদেশে ২১ দিনের আংশিক কারফিউ জারি করা হয়। সে কারফিউ বিকাল ৩টায় শুরু হয়ে সকাল ৭টা পর্যন্ত চলছে। অর্থাৎ দিনের ১৬ ঘণ্টা কারফিউ জারি ছিল। এই প্রথম দেশটিতে ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হলো।

বিষয়টি নিশ্চিত করে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় নোটিশ আকারে প্রকাশ করেছে। এর আগে এই পবিত্র নগরীদ্বয়ের কিছু এলাকায় লকডাউন ও বেশ কিছু জায়গায় কড়াকড়ি জারি করা হয়েছিল। এ নোটিশের ফলে পুরো মক্কা এবং মদিনা নগরী দিনব্যাপী কারফিউর আওতায় আসল।

প্রসঙ্গত সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে3 গত ২৪ ঘণ্টায় ১৬৫জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ১৮৮৫জন। আজকে মারা গেছে ৫জন, এই নিয়ে সর্বোমোট মারা গেছেন ২১জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৪জন, সর্বমোট সুস্থ হয়েছেন ৩২৮ জন।

সৌদি আরবে এই পর্যন্ত তিনজন বাংলাদেশি মারা গেছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে।

আজ নতুন আক্রান্তদের মধ্যে রিয়াদে ৭জন, মক্কায় ৪৮জন, মদিনায় ৪৬জন, জেদ্দায় ৩০জন, দাম্মাম ৪জন, কাতিফ ৫জন,খোবার ১জন, আল খাবজি ৯জন, দাহারান ৪জন, খামিজ মোশায়ে্ত ৬জন, আবহা ২জন, বিসা ১জন, আহাদ রাফিদা ১জন, রাস্তানুরা ১জন বলে জানা গেছে, খবরটি নিশ্চিত করেছেন সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page