1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

মাসিক বেতন মওকুফ চায় জবি শিক্ষার্থীরা

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৭০৯ জন পড়েছেন

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধিঃ
মাসিক বেতন মওকুফ চায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর শিক্ষার্থীরা। করোনা পরিস্থিতিতে মাসিক খরচ জন্য জুটানো সম্ভব হচ্ছে না বলে শিক্ষার্থীরা এমন দাবি করেছেন বলে জানান তারা।

পুরান ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। কিছু সুবিধা থাকলেও সেখানে শিক্ষার্থীদের জন্য নেই আবাসিক হল। সেজন্য ঢাকার বাহিরের অধিকাংশ শিক্ষার্থীদেরই থাকতে হয় ম্যাসে।

করোনা পরিস্থিতিতে
বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও দিতে হবে ম্যাস ভাড়া। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটা বড় অংশই টিউশনির টাকায় মাসিক খরচ চালায়। এমন পরিস্থিতিতে টিউশন না থাকায় তাদের তাদের ম্যাস ভাড়াসহ অন্যান্য খরচ চালাতে বেশ অসুবিধাই হয়ে পড়ছে। সেজন্য অনেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মাসিক বেতন মওকুফের দাবি জানাচ্ছে।

রাইসুল ইসলাম নয়ন বলেন, করোনা ভাইরাসের প্রভাব পড়েছে মানুষের আয় রোজগারেও! এক্ষেত্রে হলবিহীন জবিয়ানরা বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফি নিয়েও বিপাকে পড়বে!

এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমরা দাবি করছি সেমিস্টার ফি,পরীক্ষার ফি যেনো মওকুফ করা হয়! আশা করছি অভিভাবকসূলভ পদক্ষেপ আবারো আমরা দেখতো পাবো!

তৌসিব মাহমুদ সোহান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এমনিতেই অনাবাসিক বিশ্ববিদ্যালয়। প্রতি মাসে,শুধুমাত্র থাকা খাওয়ার জন্য প্রায় ৬-৭ হাজার টাকা খরচ হয়ে যায়।যার বেশিরভাগ টাকাই শিক্ষার্থীরা টিউশন করিয়ে। কিন্তু এখন টিউশন না থাকায় এই টাকাও পাওয়া সম্ভব না।ফলে ঘর ভাড়াসহ বাসার যাবতীয় বিল আবার বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি সব মিলিয়ে অনেক বড় চাপ হয়ে যাবে শিক্ষার্থীদের জন্য। তাই বিশ্ববিদ্যালয় যদি অন্তত টিউশন ফি মওকুফ করে সেটা শিক্ষার্থীদের জন্য অনেক উপকারের হবে এবং তাদের উপর চাপও কমে পড়বে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: