1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিক্ষক হত্যার প্রতিবাদে নাগরপুরে মানববন্ধন ভারতের পুলিশ কমিশনারের আমন্ত্রণে মাদক বিরোধী সেমিনার ও রেলিতে বাংলাদেশের রসায়নবিদ ডক্টর মোঃ জাফর ইকবাল জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন: হাসান ইকবাল নাগরপুরে ৫০ গ্রাম হেরোইনসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার বন্ধ হচ্ছে ঠাকুরগাঁও পৌরসভার মধ্যে টোল আদায় ভারতে জেল খেটে বেনাপোল দিয়ে দেশে ফিরেছে ২৫ জন তরুন তরুনী সিলেটে বর্ন্যার্তদের মাঝে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধানের উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ  ঠাকুরগাঁওয়ে শহীদ জননী জাহানারা ইমামের ২৮তম মৃত্যু বার্ষিকী পালিত ফুলবাড়ীতে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নাগরপুরে নানা কর্মসূচি

সাতকানিয়া লোহাগাড়ায় আমিনুল ইসলামের পক্ষে ত্রাণ বিতরণ

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৩৯৫ জন পড়েছেন

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃপ্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে নিজ ঘরে আটকে পড়া চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের নিজস্ব অর্থায়নে পর্যায়ক্রমে ১৮’শ কর্মহীন শ্রমজীবি, খেটে খাওয়া ও হতদরিদ্র মানুষদের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।এ কর্মসুচির অংশ হিসেবে শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে লোহাগাড়ায় দ্বিতীয় কিস্তিতে ৪০০জন কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে পৌঁছে দিতে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদকের কাছে হস্তান্তার করা হয়েছে।এসময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী

এদিকে, গত বুধবার, বৃহষ্পতিবার ও শুক্রবার আমিনুল ইসলামের পক্ষে সাতকানিয়ায় ১ হাজার কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ইতোপূর্বেও লোহাগাড়ায় প্রথম কিস্তিতে স্থানীয় দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ৪০০ জন কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছানো হয়েছে। বিতরণকৃত এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি পেঁয়াজ ও ১টি সাবান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম জানান, সাম্প্রতিক কালের প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব স্তব্দ হয়ে পড়েছে। এটি একটি বৈশ্বিক সমস্যা। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দুরদর্শিতা ও আগাম পদক্ষেপের কারণে বাংলাদেশ অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। দেশের আকাশ পথ ও সড়ক যোগাযোগ বন্ধ থাকায় আমার প্রাণপ্রিয় সাতকানিয়া-লোহাগাড়ায় আসা সম্ভব না হলেও টেলিফোনে স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে লোকজনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছি এবং ব্যাক্তিগত তহবিল থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে সাতকানিয়া-লোহাগাড়ার ঘরে আটকে পড়া ১৮’শ কর্মহীন শ্রমজীবি-হতদরিদ্র মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি। এছাড়াও কয়েক দফায় দুই উপজেলায় তিন হাজার মাক্স, সাবান, গ্লাভস ও হ্যন্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছি। আশা রাখি এর মাধ্যমে ঘরে আটকে থাকা কর্মহীন হতদরিদ্ররা কিছুটা হলেও খাদ্য সংকট থেকে উত্তোরিত হবে।এছাড়াও সাতকানিয়া-লোহাগাড়াবাসীকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি চলমান সরকারী সাধারণ ছুটিতে আত্নীয়-স্বজনের বাড়ীতে বেড়াতে না গিয়ে, দোকান-পাট, হাট-বাজার ও রাস্তা-ঘাটে অযথা ঘুরাঘুরি না করে এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে নিজ ঘরেই অবস্থান করুন এবং মহান আল্লাহর দরবারে বেশী বেশী প্রার্থনা করুন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা