1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচিতে পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর সাজ্জাদুল হক রেজার জয় এসিল্যান্ডের প্রচেষ্টায় জনবান্ধবে পরিণত নাগরপুর উপজেলা ভূমি অফিস বেনাপোলে স্বদেশ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর অভিষেক অনুষ্ঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন তৃনমূল পর্যায়ে পৌঁছে দিতে চেয়ারম্যান পদপ্রার্থী মুকুলের বিশাল কর্মী সমাবেশ আ’লীগের শ্রম ও জনশক্তি উপকমিটির সদস্য হলেন আর্কিটেক্ট নিখিল চন্দ্র গুহ রাত শেষ হলেই বেলকুচি পৌরসভা নির্বাচন নাগরপুরে সড়ক উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন নাগরপুরে রোটারী ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র কম্বল বিতরণ ভাঙ্গায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বেলকুচি পৌর নির্বাচনে বহিরাদের আতঙ্কে পৌরবাসী 

অসহায় শ্রমজীবি প্রবাসীদের পাশে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ৯৮ Time View

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব প্রতিনিধিঃ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব মারাত্মক ঝুঁকির মুখে চলছে লকডাউন ও কারফিউ। মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবেও করোনার প্রাদুর্ভাবের কারনে বন্ধ রয়েছে সব ধরনের ব্যবসা ব্যানিজ্য থেকে শুরু করে অফিস আদালত । চলছে লকডাউন ও কারফিউ।

এই অবস্থায় প্রবাসী বাংলাদেশিদের মাঝে আতংকে কাটছে দিন, অসহায় হয়ে পড়েছে প্রবাসী শ্রমজীবি মানুষ গুলো, অনেকেই আছেন চাকরি হারিয়ে বিপদে, নারী শ্রমিক যারা সাপ্লাই কোম্পানিতে আছেন কাজ বন্ধ হওয়ার কারণে তাঁরাও আছেন বিপাকে।

অসহায় বাংলাদেশি প্রবাসী শ্রমজীবি মানুষদের পাশে দাড়িয়েছেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা, তারা সৌদি আরবের আইন মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করছে।

রোববার (৫ এপ্রিল) সকালে জেদ্দাস্থ আল বাউয়াদি কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে শতাধিক শ্রমজীবি প্রবাসীদের মাঝে চাল, ডাল, তেল, আলু, লবণ ও সাবান তুলে দেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দার সভাপতি ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক আতাউর রহমান ভূঁইয়া। তাদের নেতৃত্বে ত্রাণ বিতরণ কার্যক্রম যতদিন এই ভাইরাসের প্রাদুর্ভাব থাকবে ততদিন এই অসহায় প্রবাসীদের পাশে থাকবেন বলে জানিয়েছেন তাঁরা।

সভাপতি ইসমাইল হোসেন বলেন, আমরা মানুষ মানুষের জন্য, আমরা সবাই প্রবাসী আর আমরা যারা সচ্ছল আছি ও প্রবাসে আওয়ামী সংগঠন করি আমরা সব সময় অসহায় বাংলাদেশি প্রবাসীদের পাশে আছি সহায়তা করছি।

সাধারণ সম্পাদক আতাউর বলেন, মহামারি এই করোনায় প্রবাসে অনেক প্রবাসী এখন অসহায় আমরা চেষ্টা করছি মাত্র তাদের পাশে দাঁড়াতে, আমি প্রবাসে যারা সচ্ছল ও ব্যাবসায়ী আছেন তাদের আহ্বান করব আসুন আমাদের পাশে দাঁড়ান হাতে হাত মিলিয়ে সহযোগিতা করি। তিনি আরও বলেন, আমরা এই কার্যক্রম মাত্র শুরু করেছি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা পক্ষ থেকে এইটা চলবে যতদিন না এই মহামারী থেকে উত্তরন হচ্ছি।

সহায়তা পেয়ে অনেক খুশি প্রবাসী নারী শ্রমিক র্মজিনা তিনি বলেন, আমরা সাপ্লাই কোম্পানির মাধ্যমে সৌদি আরবে মাদ্রাসায় ক্লিনারের কাজ করি, করোনা কারণে অনির্দিষ্ট কালের জন্য মাদ্রাসা বন্ধ হয়ে যাওয়ায় আমরা পরেছি বিপাকে, কোম্পানি বেতন অল্প তাও দিচ্ছে দুই মাস পর পর এই অবস্থায় বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে এই সহযোগিতা পেয়ে আমরা অনেক খুশি ।

আরেক প্রবাসী আলমগীর বলেন, আমি দেশ থেকে আসছি আজ দুই মাস, না আছে চাকরি না আছে টাকা, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা অসহায় প্রবাসীদের সাহায্য করছে শুনে আসলাম এবং সহায়তা পেয়ে আমি অনেক খুশি।

এসময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সভাপতি জমশেদ, অর্থ-সম্পাদক শাহা আলম সাফা, দপ্তর সম্পাদক হাসান আলি, প্রচার সম্পাদক আমজাদ হোসেন।

ত্রাণ বিতরণে সহায়তা করেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন, মনির মির্ধা, আনোয়ার হোসেন, জাহাঙ্গীর হোসেন ,সোহেল কাজী, আব্দুর রাজ্জাক, খলিল, শাকিব , রফিকুল, ফজলুর রহমান, মাসুদ হোসেন, হাজী মহসিন, শাহজালাল মাস্টার, মহিউদ্দিন, জসীমউদ্দীন, মোখলেছুর রহমান সহ প্রমুখ ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page