1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
  6. shujanthakurgaon@gmail.com : Sujon Islam : Sujon Islam
শনিবার, ১৯ জুন ২০২১, ০৪:০৫ অপরাহ্ন

শ্রমিকদের অগ্রিম দুই মাসের বেতন প্রদান করে আনুষ্ঠানিকভাবে গার্মেন্টসগুলো ছুটি ঘোষণার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ৬ এপ্রিল, ২০২০
  • ২৪৫ জন পড়েছেন

নাসিম আহমেদ রিয়াদঃ বিজিএমইএ সভাপতি রুবানা হকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ; করোনাভাইরাসের আতঙ্কের মাঝে গার্মেন্টস খোলার আত্মঘাতী ও জনস্বাস্থ্যবিরোধী সিদ্ধান্ত বাতিল ও শ্রমিকদের অগ্রিম দুই মাসের বেতন প্রদান করে আনুষ্ঠানিকভাবে গার্মেন্টসগুলো ছুটি ঘোষণার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। আজ রবিবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য সহ প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, করোনা ভাইরাস সংকটে দেশে অঘোষিত লকডাউন চলছে। সংক্রমণ থেকে রক্ষার জন্য সবাইকে ঘরে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। ঠিক সেই মূহুর্তে রাষ্ট্রীয় নির্দেশনা অমান্য করে গার্মেন্টস শ্রমিকদেরকে কাজে ফেরার নির্দেশ দিয়ে দেশের জনগণের জীবন মারাত্মক ঝুঁকিতে ফেলে দেয়া হয়েছে যা বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনারও সুস্পষ্ট লঙ্ঘন।

তারা বলেন, শ্রমিকরা প্রতিষ্ঠানের মূল চালিকাশক্তি। অথচ সেই শ্রমিকদের জীবন ঝুঁকিতে ফেলে দিয়েছে বিজিএমইএ। এটি রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র কিনা দ্রুত তদন্ত কমিটি গঠন করে খতিয়ে দেখার জন্য সরকারের কাছে জোর দাবি জানায়।

বক্তারা বলেন, বিজিএমইএ এর সভাপতি রুবানা হক দায়িত্বশীল জায়গায় থাকার কারণে কখনোই এই ঘৃণ্য অপরাধের দায়ভার এড়াতে পারেন না। জনগণের সমালোচনার মুখে একটি অডিও রেকর্ডের মাধ্যমে কোন সুস্পষ্ট নির্দেশনা না দিয়ে শুধু গার্মেন্টস মালিকদের অনুরোধ করে তিনি নতুন নাটক মঞ্চস্থ করার চেষ্টা করেছেন। জনস্বার্থে দ্রুত তদন্ত কমিটি গঠন করে রুবানা হকসহ জড়িত গার্মেন্টস মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

তারা আরও বলেন, সরকার গার্মেন্টস সেক্টরের জন্য পাঁচ হাজার কোটি প্রণোদনা প্যাকেজ ঘোষণার পরেও বিজিএমইএ কর্তৃক জনস্বাস্থ্য বিরোধী আচরণ ও সরকারের সাথে প্রতারণা আমাদেরকে চরম ভাবে হতাশ করেছে। অবিলম্বে সকল শ্রমিকদের অগ্রীম দুই মাসের বেতন প্রদান করে আনুষ্ঠানিকভাবে গার্মেন্টসসহ সকল কল-কারখানার ছুটি ঘোষণার দাবি জানায় মুক্তিযুদ্ধ মঞ্চ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page