1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচিতে পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর সাজ্জাদুল হক রেজার জয় এসিল্যান্ডের প্রচেষ্টায় জনবান্ধবে পরিণত নাগরপুর উপজেলা ভূমি অফিস বেনাপোলে স্বদেশ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর অভিষেক অনুষ্ঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন তৃনমূল পর্যায়ে পৌঁছে দিতে চেয়ারম্যান পদপ্রার্থী মুকুলের বিশাল কর্মী সমাবেশ আ’লীগের শ্রম ও জনশক্তি উপকমিটির সদস্য হলেন আর্কিটেক্ট নিখিল চন্দ্র গুহ রাত শেষ হলেই বেলকুচি পৌরসভা নির্বাচন নাগরপুরে সড়ক উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন নাগরপুরে রোটারী ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র কম্বল বিতরণ ভাঙ্গায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বেলকুচি পৌর নির্বাচনে বহিরাদের আতঙ্কে পৌরবাসী 

বাংলাদেশের প্রধান মন্ত্রীর প্রতি বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি অব আমেরিকার সভাপতি শিমুল হাসানের আহবান

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ১৩০ Time View
প্রবাসী ডেস্কঃ
যুক্তরাষ্ট্রে মহামারিতে রূপ নিচ্ছে করোনাভাইরাস। পরিস্থিতি মোকাবেলায় কোভিড-১৯ রোগীদের চিকিৎসা দিতে চারটি বিশেষায়িত ফিল্ড হাসপাতাল নির্মাণের ঘোষণা দিয়েছেন নিউইয়র্ক গভর্নর অ্যান্ড্রু কুওমো।
সর্বাধিক পরিমাণে করোনভাইরাস রোগীদের চিকিৎসা দিতে চারটি বিশেষ হাসপাতাল তৈরির প্রস্তাব বিবেচনা করছেন বলে শনিবার জানিয়েছেন গভর্নর।
কুওমা বলেছেন, ফিল্ড হাসপাতালগুলি নিউইয়র্ক সিটির জ্যাকব কে জাভিটস কনভেনশন সেন্টার এবং ওয়েস্টচেস্টার কাউন্টি সেন্টারের সমভূমিতে স্থাপন করা হবে। এ কারণে সেখানকার সব পাবলিক ইভেন্টগুলি বাতিল করা হয়েছে। পাশাপাশি ওল্ড ওয়েস্টবারি ওল্ড ওয়েস্টবারিতে সনি স্টনি ব্রুক ক্যাম্পাস বন্ধ করে দেওয়া হয়েছে। আর্মি কর্পস অফ ইঞ্জিনিয়ার্স এবং রাজ্য কর্মকর্তারা এক ডজনেরও বেশি স্থান থেকে সুযোগ-সুবিধা পর্যালোচনা করে এই স্থানগুলি হাসপাতাল নির্মাণের জন্য বেছে নিয়েছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতিটি ফিল্ড হাসপাতালে ২৫০ শয্যা নির্ধারণের জন্য রাজ্যকে বলা হয়েছে। গভর্নর বলেন, সেনা কর্পস অবিলম্বে হাসপাতালগুলির নির্মাণকাজ শুরু করবে বলে আশা করা হচ্ছে।
        বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানাই আমাদের দেশ
বাংলাদেশ গরীব দেশ।জেলা হাসপাতাল গুলোতে সাধারন রোগীদের সিট দিতে পারে না ,সেখানে করোনা আক্রান্ত রোগীদের সিট দিবে কি করে,তাই আমি বলতে চাই জেলা সদর হাসপাতালে যেহেতু সিট নাই, তাই প্রতিটি বড় বড় বিশ্ববিদ্যালয় কলেজ, মহিলা কলেজের ক্লাসরোম কে নিউইয়র্ক এর মত কাপড়ের তৈরি  ছোট ছোট রোম করে সেখানে রোগীদের চিকিৎসার উপযোগি করে করোনা রোগীদের আইসোলেশনের ব্যবস্থা করতে পারে বলে আমি মনে করি। একটি কলেজে কয়েক শত রোগীর কে চিকিৎসা দেওয়া সম্ভব, অন্যতায় পরিস্থিতি ভয়ানক হতে পারে । করোনা যুদ্ধে আমরা বাংলাদেশের মানুষ ১৯৭১ সালের মুক্তিযোদ্ধের চেয়ে ও অনেক মানুষ কে হারাতে হতে পারে । বাংলাদেশের সেনা বাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, রিজাব পুলিশ, আনসার বাহিনী, সকল মেডিকেল কলেজের ছাত্র, স্বেচ্ছাসেবক, এদের যত তারাতারী সম্ভব ট্রেনিং দিয়ে ডাক্তার এবং নার্সদের সহযোগিতা করার জন্য তৈরি করতে হবে । তাহলে আমরা এই করোনা যুদ্ধে সটিক ভাবে মোকাবিলা করতে পারবো বলে আমি মনে করি। অন্যতায় পৃথিবীর বড় বড় দেশের মৃত্যুর মিছিলের চেয়ে আমাদের মৃত্যুর মিছিল অনেক বড় হবে বলে মনে করি । পরিশেষে বলবো সময় এখন আমাদের যতাযত ভাবে মানুষকে সচেতন করে এই করোনা ভাইরাস কে যুদ্ধের ন্যায় মোকাবিলা করতে হবে । তাহলেই আমাদের দেশে এই করোনা যুদ্ধে মানুষ কে বাঁচানো জন্য অন্যতম পদক্ষেপ হবে বলে মনে করি ।
মো: শিমুল হাসান 
সভাপতি 
বাংলাদেশ ফ্রেন্ডস-সোসাইটি অব আমেরিকা
৬ই এপ্রিল ২০২০
নিউইয়র্ক, আমেরিকা

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page