1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
শিরোনাম
মানবতার সেবার উজ্জ্বল দৃষ্টান্ত জাপান আ.লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. মোঃ জসীম উদ্দিন নাগরপুরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন লোহাগড়ায় ফাতেমা হাসপাতাল উদ্বোধন সিরাজগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে শ্রম আইন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত বেনাপোলে সড়ক দূর্ঘটনায় আহত এতিম লিটনকে বাঁচাতে দেশবাসীর কাছে সাহায্যের আবেদন লোহাগড়ায় ভেষজ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রীতিভোজ অনুষ্ঠিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত নড়াইলের ঐহিত্যবাহী লোহাগড়া রিপোর্টার্স ইউনিটির সম্বর্ধনায় সিক্ত নড়াইলের নব নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা আজ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্সনায়েক নূর মোহাম্মদ শেখের ৮৫তম জন্মবার্ষিকী প্রকাশিত সংবাদের প্রতিবাদ

সড়ক পরিবহন আইন প্রয়োগে ব্যতিক্রমী উদ্যোগ

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ১৩৪ জন পড়েছেন

রবিন খান, সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি থেকে জনগণকে মুক্ত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। দেশের বিভিন্ন স্থানে রাস্তায় গান গেয়ে অথবা বই বিতরণ করে সংক্রমণকালীন এই সময় বাসায় থাকার পরামর্শ দিয়ে যাচ্ছেন পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট যা গণমাধ্যমে এসেছে। এই ব্যতিক্রমী উদ্যোগগুলো ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। ঠিক তেমনই একটি ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে।

সিংড়া সার্কেলের নেতৃত্বে থানা পুলিশের একটি উদ্যোগ। লকডাউন কার্যকর করার জন্য সিংড়া থানার বিভিন্ন এলাকার সড়ক পথে চলাচলকারী মোটরসাইকেল এবং অন্যান্য মোটরযানের বৈধ কাগজপত্র যাচাই বাছাই শেষে সড়ক পরিবহন আইনে মামলা দায়ের করা হচ্ছে। এছাড়া বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও যারা বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হয়েছেন তাদেরকে “করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এবং প্রতিরোধে করণীয়” শীর্ষক প্যারাগ্রাফ লিখার পর ছেড়ে দেওয়া হচ্ছে।

সিংড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার জামিল আকতার জানান যে, নতুন সড়ক আইন এ আমরা জরিমানা করছি। দুই দিনে আমরা শতাধিক লাইসেন্স বিহীন মোটরসাইকেল আটক করেছি। এরপরে মোটরসাইকেল আরোহীরা হেলমেট এবং কাগজপত্র সঙ্গে নিয়ে বের হচ্ছেন। তাই যারা জরুরী প্রয়োজন ব্যতীত বের হয়েছেন তাদেরকে আমরা এ প্যারাগ্রাফ লেখার পরে ছেড়ে দেওয়ার উদ্যোগ নিয়েছি। এক্ষেত্রেও আমরা সর্তকতা অবলম্বন করছি এবং আরোহীদেরকে সার্জিকাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার এবং সোশ্যাল ডিসটেন্স মেনে চলার পরামর্শ দিচ্ছি। গত দুই দিনে প্রায় ২০ জন মটরসাইকেল আরোহীকে এই প্যারাগ্রাফ লেখার মাধ্যমে সংক্রমণ সম্পর্কে সচেতন করা এবং ঘরের বাহিরে বের হওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *