1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
চালু হতে যাচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন  আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে- আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সাংবাদিক মিলনের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত রাজশাহীতে দশম আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন  রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক পরিষদ’র আত্মপ্রকাশ সমবায়ভিত্তিক কৃষি বিপ্লব গড়ে তুলতে হবে: প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা ঈদুল আজহা ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়: হাসান ইকবাল ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু 

সড়ক পরিবহন আইন প্রয়োগে ব্যতিক্রমী উদ্যোগ

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ৭৭০ জন পড়েছেন

রবিন খান, সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি থেকে জনগণকে মুক্ত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। দেশের বিভিন্ন স্থানে রাস্তায় গান গেয়ে অথবা বই বিতরণ করে সংক্রমণকালীন এই সময় বাসায় থাকার পরামর্শ দিয়ে যাচ্ছেন পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট যা গণমাধ্যমে এসেছে। এই ব্যতিক্রমী উদ্যোগগুলো ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। ঠিক তেমনই একটি ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে।

সিংড়া সার্কেলের নেতৃত্বে থানা পুলিশের একটি উদ্যোগ। লকডাউন কার্যকর করার জন্য সিংড়া থানার বিভিন্ন এলাকার সড়ক পথে চলাচলকারী মোটরসাইকেল এবং অন্যান্য মোটরযানের বৈধ কাগজপত্র যাচাই বাছাই শেষে সড়ক পরিবহন আইনে মামলা দায়ের করা হচ্ছে। এছাড়া বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও যারা বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হয়েছেন তাদেরকে “করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এবং প্রতিরোধে করণীয়” শীর্ষক প্যারাগ্রাফ লিখার পর ছেড়ে দেওয়া হচ্ছে।

সিংড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার জামিল আকতার জানান যে, নতুন সড়ক আইন এ আমরা জরিমানা করছি। দুই দিনে আমরা শতাধিক লাইসেন্স বিহীন মোটরসাইকেল আটক করেছি। এরপরে মোটরসাইকেল আরোহীরা হেলমেট এবং কাগজপত্র সঙ্গে নিয়ে বের হচ্ছেন। তাই যারা জরুরী প্রয়োজন ব্যতীত বের হয়েছেন তাদেরকে আমরা এ প্যারাগ্রাফ লেখার পরে ছেড়ে দেওয়ার উদ্যোগ নিয়েছি। এক্ষেত্রেও আমরা সর্তকতা অবলম্বন করছি এবং আরোহীদেরকে সার্জিকাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার এবং সোশ্যাল ডিসটেন্স মেনে চলার পরামর্শ দিচ্ছি। গত দুই দিনে প্রায় ২০ জন মটরসাইকেল আরোহীকে এই প্যারাগ্রাফ লেখার মাধ্যমে সংক্রমণ সম্পর্কে সচেতন করা এবং ঘরের বাহিরে বের হওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: