1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

বঙ্গবন্ধু সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য, ইবি শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ৬৬৮ জন পড়েছেন

।।বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় সেই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (৭ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভারপ্রাপ্ত এসএম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তার বহিষ্কার আদেশ জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাজ্জাদ হোসেন সাজু নামে জনৈক ব্যক্তির ফেসবুক স্ট্যাটাসে (কেউ পারেনি যা, পেরেছে করোনার, করোনার ভয়ে ভারত থেকে পালিয়ে এসে ঢাকায় গ্রেপ্তার বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদ #স্বরাষ্ট্রমন্ত্রী”) ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এম.এ শ্রেণির ছাত্রী তানজিনা সুলতানা ছন্দ, রোল নম্বর ১৮০৯০৭৩ শিক্ষাবর্ষ ২০১৮-২০১৯ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ম্পকে অবমাননাকর এবং মর্যাদাহানিকর মন্তব্য করে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরূপ মন্তব্য বঙ্গবন্ধুর প্রতি অসম্মানজনক যা ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করেছে। বিধায় উক্ত ছাত্রী তানজিদা সুলতানা ছন্দকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো। বিজ্ঞপ্তিতে আরোও বলা হয় কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তা বিশ্ববিদ্যালয় খোলার পর ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হলো।

বিষয়টি তদন্তপূর্বক রিপোর্ট পেশ করার জন্য বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রাশিদ আসকারী, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন। কমিটির অন্য সদস্যরা হলেন- আইন বিভাগের অধ্যাপক ড. রেহেনা পারভিন এবং পরিসংখ্যান বিভাগের সভাপতি ড. সাজ্জাদ হোসেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: