1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

আজ সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা জনস্বার্থে

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৬৩১ জন পড়েছেন

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব প্রতিনিধিঃ আগামী কয়েক সপ্তাহে করোনার প্রভাব ভয়াবহ রুপ ধারণ করবে এক গবেষণায় দেখা গিয়েছে বলে জানিয়েছেন সৌদি স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানান আগামী কয়েক সপ্তাহে সৌদি আরবে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ১০ হাজার থেকে ২ লক্ষ পর্যন্ত হতে পারে। তাই সৌদি আরবে অবস্থানরত শ্রমিক বিভিন্ন দেশের নাগরিকদের তাদের নিজ নিজ ভাষার মাধ্যমে সবাইকে সচেতন করতে অনুরোধ জানান তিনি।

গতকাল সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন যে সরকারি নির্দেশনা মেনে চলার হার ৫০%। তাই সরকারি নির্দেশনা মেনে চলতে সবাই কে সচেষ্ট হবার জোর তাগিদ দিতে বলাও হয়েছে।

এইদিকে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রনালয় ইতোপূর্বে ২৪ ঘন্টা কারফিউ ও লকডাউন করা শহর এবং অঞ্চল ছাড়া অন্য সকল অঞ্চলে কারফিউর সময়সীমা চার ঘন্টা এগিয়ে এনে বিকেল তিন টা করা হয়েছে, যা চলবে পরদিন সকাল ছয় টা পর্যন্ত। ০৮ এপ্রিল ২০২০ বুধবার বিকেল তিন টা হতে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে বলে জানিয়েছেন সৌদি স্বরাষ্ট্র মন্ত্রনালয়। আর যেখানে ২৪ঘণ্টা কারফিউ ছিল সেখানে ২৪ ঘন্টাই থাকবে।

নির্দেশনায় আরও উল্লেখ করা হয়েছে, সৌদি আরবের সকল প্রদেশে রেস্টুরেন্ট হতে অর্ডার ডেলিভারির (যে সমস্ত রেস্টুরেন্টের ডেলিভারি দেয়ার অনুমতি রয়েছে) তার সময়সীমা রাত দশটা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

যেমন পেট্রোল পাম্প, সার্ভিস এন্ড মেইন্টেনেন্স প্রতিষ্ঠান, প্লাম্বিং- ইলেক্ট্রিক- এসি টেকনিশিয়ানের কাজে নিয়োজিত, পানি পৌছানোর কাজে নিয়োজিত কোম্পানি এবং ফিলিং স্ট্যাশনে অবস্থিত যানবাহন মেন্টেইনেন্সের (সিয়ানা) দোকানসমূহ খোলা থাকবে।

কারফিউ শিথিল থাকবে যে সমস্ত কর্মে, কৃষি খামার (মাজরা শষ্য) , মৎস উৎপাদনের সাথে সংশ্লিষ্ট, ছাগল পালন ও উৎপাদনের সাথে সংশ্লিষ্ট, পোল্ট্রি ফার্মের সাথে সংশ্লিষ্টদের জন্য। তারা তাদের দৈনন্দিন কার্যক্রম চালিয়ে নিতে পারবেন। এই খাতের সাথে জড়িত মালিকরা প্রতি সপ্তাহে একবার সৌদি কর্তৃপক্ষের নিকট হতে কারফিউ আওতামুক্তির পত্র নবায়ন করে নিতে বলা হয়েছে।

একই ভাবে ইতোপূর্বে যাদেরকে কাজের স্বার্থে কারফিউর আওতার বাইরে রাখা হয়েছিল তারা এসব এলাকায় অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে চলাফেরা করতে পারবে। এই নির্দেশনা জনস্বার্থ বিবেচনায় জারি করা হয়েছে বলে জানানো হয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে।

এদিকে সৌদিআরবে গত ২৪ ঘন্টায় (৬ এপ্রিল বিকেল চার টার পর থেকে ৭ এপ্রিল বিকেল চার টা পর্যন্ত) নতুন করে আরো ২৭২ জনের আক্রান্ত হওয়ার খবর দিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় । এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭৯৫ জনে। মোট মৃত্যুর সংখ্যা ৪১ জন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: