1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
সেনাবাহিনী যেকোনো প্রয়োজনে দায়িত্ব পালনে প্রস্তুত : সেনাপ্রধান প্রাথমিকে হচ্ছেনা বার্ষিক পরীক্ষা: পরের ক্লাসে উঠবে একই রোল নিয়ে বঙ্গবন্ধু’র চিন্তা-চেতনায় কৃষি ও কৃষকের ভাগ্যোন্নয়নে কাজ করছে আ.লীগ–এমপি শেখ আফিল উদ্দিন কালিগঞ্জে ছাত্রদলের আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালিত লতিফ বিশ্বাসকে সভাপতি পদ থেকে অব্যহতি দেওয়ায় বেলকুচিতে মিষ্টি বিতরণ  কেশরহাটে মেয়র পদ-প্রার্থী রুস্তম আলী গণ-সংযোগ সাংবাদিক সাইফুল’র ভাতিজা জুবায়েদ হোসাইন আদনান এর শুভ জন্ম দিন পালিত রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন তারেকের জন্মদিনে কালিগঞ্জ ছাত্রদলের আয়োজন সাংবাদিক নুর উল্লাহর বাবার মৃত্যুবার্ষিকী পালিত

আজ সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা জনস্বার্থে

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৭১ Time View

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব প্রতিনিধিঃ আগামী কয়েক সপ্তাহে করোনার প্রভাব ভয়াবহ রুপ ধারণ করবে এক গবেষণায় দেখা গিয়েছে বলে জানিয়েছেন সৌদি স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানান আগামী কয়েক সপ্তাহে সৌদি আরবে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ১০ হাজার থেকে ২ লক্ষ পর্যন্ত হতে পারে। তাই সৌদি আরবে অবস্থানরত শ্রমিক বিভিন্ন দেশের নাগরিকদের তাদের নিজ নিজ ভাষার মাধ্যমে সবাইকে সচেতন করতে অনুরোধ জানান তিনি।

গতকাল সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন যে সরকারি নির্দেশনা মেনে চলার হার ৫০%। তাই সরকারি নির্দেশনা মেনে চলতে সবাই কে সচেষ্ট হবার জোর তাগিদ দিতে বলাও হয়েছে।

এইদিকে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রনালয় ইতোপূর্বে ২৪ ঘন্টা কারফিউ ও লকডাউন করা শহর এবং অঞ্চল ছাড়া অন্য সকল অঞ্চলে কারফিউর সময়সীমা চার ঘন্টা এগিয়ে এনে বিকেল তিন টা করা হয়েছে, যা চলবে পরদিন সকাল ছয় টা পর্যন্ত। ০৮ এপ্রিল ২০২০ বুধবার বিকেল তিন টা হতে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে বলে জানিয়েছেন সৌদি স্বরাষ্ট্র মন্ত্রনালয়। আর যেখানে ২৪ঘণ্টা কারফিউ ছিল সেখানে ২৪ ঘন্টাই থাকবে।

নির্দেশনায় আরও উল্লেখ করা হয়েছে, সৌদি আরবের সকল প্রদেশে রেস্টুরেন্ট হতে অর্ডার ডেলিভারির (যে সমস্ত রেস্টুরেন্টের ডেলিভারি দেয়ার অনুমতি রয়েছে) তার সময়সীমা রাত দশটা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

যেমন পেট্রোল পাম্প, সার্ভিস এন্ড মেইন্টেনেন্স প্রতিষ্ঠান, প্লাম্বিং- ইলেক্ট্রিক- এসি টেকনিশিয়ানের কাজে নিয়োজিত, পানি পৌছানোর কাজে নিয়োজিত কোম্পানি এবং ফিলিং স্ট্যাশনে অবস্থিত যানবাহন মেন্টেইনেন্সের (সিয়ানা) দোকানসমূহ খোলা থাকবে।

কারফিউ শিথিল থাকবে যে সমস্ত কর্মে, কৃষি খামার (মাজরা শষ্য) , মৎস উৎপাদনের সাথে সংশ্লিষ্ট, ছাগল পালন ও উৎপাদনের সাথে সংশ্লিষ্ট, পোল্ট্রি ফার্মের সাথে সংশ্লিষ্টদের জন্য। তারা তাদের দৈনন্দিন কার্যক্রম চালিয়ে নিতে পারবেন। এই খাতের সাথে জড়িত মালিকরা প্রতি সপ্তাহে একবার সৌদি কর্তৃপক্ষের নিকট হতে কারফিউ আওতামুক্তির পত্র নবায়ন করে নিতে বলা হয়েছে।

একই ভাবে ইতোপূর্বে যাদেরকে কাজের স্বার্থে কারফিউর আওতার বাইরে রাখা হয়েছিল তারা এসব এলাকায় অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে চলাফেরা করতে পারবে। এই নির্দেশনা জনস্বার্থ বিবেচনায় জারি করা হয়েছে বলে জানানো হয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে।

এদিকে সৌদিআরবে গত ২৪ ঘন্টায় (৬ এপ্রিল বিকেল চার টার পর থেকে ৭ এপ্রিল বিকেল চার টা পর্যন্ত) নতুন করে আরো ২৭২ জনের আক্রান্ত হওয়ার খবর দিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় । এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭৯৫ জনে। মোট মৃত্যুর সংখ্যা ৪১ জন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page