1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

জবি শিক্ষার্থীদের পাশে নীল দল

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৮৯৭ জন পড়েছেন

জবি প্রতিনিধিঃ করোনা পরিস্থিতিতে অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। প্রতিটি ডিপার্টমেন্টের ৩ জন শিক্ষার্থীকে আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) নীল দলের  সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক সাংবাদিকদের এ তথ্য জানান।

এ বিষয়ে ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক  অধ্যাপক ড. মনিরুজ্জামান  বলেন, জগন্নাথের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটু বেশি অসহায় কারণ এদের বাসা ভাড়া দিতে হয়। যে উদ্যোগটা নেয়া হয়েছে তা অবশ্যই প্রশংসনীয়। তবে আরও বড় উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নিলে ভালো হয়।

নীলদলের সাধারণ সম্পাদক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, কোনো দলীয় অবস্থান থেকে নয়, শিক্ষক হিসেবে দেশের এই অবস্থায় আমরা মনে করেছি আমাদের ছাত্রদের পাশে দাঁড়ানো দরকার। কারণ হয়তো ছেলেরা টিউশন করে চলতো, এখন তাদের কিভাবে চলবে। ছাত্র জীবনে আমরাও টিউশন করে চলেছি। আমরা প্রতিটা ডিপার্টমেন্টের চেয়ারম্যানদের কাছে শিক্ষার্থীদের নাম আহবান করেছি। আমরা যথাসম্ভব সাহায্য করার চেষ্টা করবো।

এ বিষয়ে নীল দলের সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন  বলেন, আমরা নীলদল থেকে শিক্ষকদের কাছে সাহয্য চেয়েছিলাম, শিক্ষকরা সাড়াও দিয়েছেন। যে ফান্ডটা তৈরি হয়েছে আমরা প্রতি ডিপার্টমেন্টে ৩ জন শিক্ষার্থীর নাম সংগ্রহ করছি যারা উদ্ভূত পরিস্থিতির শিকার তাদের জন্য ব্যয় করবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: