1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

স্বজনহীন নারীর দাফন-কাফন সম্পূর্ন করলেন শ্রীপুর উপজেলা ছাত্রলীগ

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ৭০৭ জন পড়েছেন

আব্দুর রউফ রুবেল , স্টাফ রিপোর্টারঃ

গাজীপুরের শ্রীপুরে আত্নীয়স্বজনহীন এক নারীর মৃত্যু হলে করোনা ভাইরাস কোভিট-১৯ এর আতংকে কেউ দাফন কাজ করতে এগিয়ে আসেনি। এই সময় কেউ স্বাভাবিক মৃত্যুবরন করলেও ভয়ে কেউ লাশ দাফন, কবর প্রস্তুতিসহ বিভিন্ন কাজ এড়িয়ে চলে। এমন ক্রান্তিকালে ব্যতিক্রমি এক মহৎ উদ্যােগ নিয়েছে শ্রীপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হাসান জিকু। নিজ দায়িত্বে স্বজনহীন এক নারীর দাফন-কাফনের কার্য সম্পাদন করেছে।

স্থানীয়রা জানায়, শুক্রবার(১০ এপ্রিল) রাতে শ্রীপুর পৌর ২ নং ওয়ার্ডের সবুজবাগ এলাকায় স্বজনহীন (৪০) এক নারী মারা যান। সকালে আশপাশের মানুষ তার সারা শব্দ না পেয়ে খোঁজ নিয়ে ঘরে দেখে মরদেহ পড়ে আছে। এ সময় স্থানীয়রা করোনায় তার মৃত্যু হয়েছে এ ভয়ে তার মরদেহ গোসল ও দাফন কাফনে এগিয়ে আসেনি। পরে খবর পেয়ে ছাত্রলীগ সভাপতি জিকু কবর প্রস্তুতসহ যাবতীয় কার্যক্রমের মাধ্যমে ওই নারীর মরদেহের দাফন সম্পন্ন করেন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হাসান জিকু বলেন, এখন সময়টা দেশের প্রতিটা মানুষের জন্যই ভয়াবহ । ভয়ে সবাই তটস্ত। ইচ্ছা থাকলেও অনেকে ভয়ে সাহায্যের হাত প্রসারিত করতে পারছে না। তবে ছাত্রলীগ সবসময় মানবতার কাজে নিবেদিত সংগঠন। আমিও চেষ্টা করেছি মানবিকতাকে বাঁচিয়ে রাখতে। তাই সব ভয় ভুলে স্বজনহীন নারীর দাফনে এগিয়ে এসেছি। আগামীতেও চেষ্টা করব মানবতার পাশে থাকতে। তিনি বলেন এ সময় বেশ কজন ছাত্রলীগ নেতাকর্মী আমার সঙ্গে ছিলেন।

গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন বলেন, জিকু মহৎ একটি কাজ করে আমাদের মুখ উজ্জ্বল করেছে। সব ছাত্রলীগ নেতা কর্মীদের মানবিক কাজে নিজেদের নিবেদিত করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগকে আরো দায়িত্বশীল ও মানবিক হতে হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: