1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম
প্রকৌশলী হওয়ার স্বপ্ন মেধাবী স্নিগ্ধার পৈতৃক সম্পত্তি রক্ষায় ছেলের মামলা ভাষা আন্দোলনের মাধ্যমেই স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল: জেসমিন আক্তার ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ৭০ পিচ ইয়াবা সহ গ্রেপ্তার-১ ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন আমাদের জাতি সত্তার প্রথম স্মারক ভাষা আন্দোলন: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি

অসহায়দের পাশে স্মারক সংগ্রাহক জসিম

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৪৫৪ জন পড়েছেন

মারুফ সরকার : বর্তমান সময়ে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টিকারীর নাম হলো করোনা ভাইরাস। সারা বিশ্বের মানুষ এখন ঘরে বসে আছে। করোনা মোকাবিলায় ইতোমধ্যে দেশের শিক্ষা-প্রতিষ্ঠানসহ অনেক অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। সাধারণ ছুটি চলছে সারা দেশে যা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত থাকবে। করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের ক্রিকেট অঙ্গনেও। যারা নিম্ন বিত্ত তারা খুব কষ্টের মধ্যে জীবন যাপন করছেন। অসহায় মানুষের জন্য এগিয়ে আসলেন স্মারক সংগ্রাহক জসিম। নিজ এলাকা ফকিরাপুলে নিজের সামর্থ্যের মধ্যে খেটে-খাওয়া মানুষদের খাবার-দাবার বিতরণ করেন তিনি।

জসিম বলেন, ‘আমরা সবাই নিজেদের মতো করে খাচ্ছি কিন্তু অন্য দিকে খেটে-খাওয়া পরিশ্রমী মানুষরা অসহায় অবস্থায় পড়ে আছে। তাদের কোনো আয় নেই বললেই চলে। তাই বিবেকের টানে আমি আমার সাধ্যের মধ্যে তাদের জন্য এগুলো কিনে বিতরণ করছি। আমার এই সাহায্য হয়তো খুব বেশি মানুষের উপকারে আসেনি। কিন্তু আমি যাদেরকে দিতে পেরেছি তাদের মুখের হাসি ফোটাতে পেরেছি সেটাই নিজের কাছে ভালো লাগছে।’মানুষের এই কষ্টের সময় সমাজের সকল বিত্তবানদের সহায়তার জন্য এগিয়ে আসুন।

ক্রিকেটের টানে মাঠে খেলা দেখতে দেখতে ক্রিকেটারদের কাছাকাছি এসে দুর্লভ স্মারক সংগ্রহই হয়ে গেছে তার নেশা। বাসাকে বানিয়ে ফেলেছেন জসিম উদ্দিন ক্রিকেট যাদুঘরে।

ক্রিকেটের স্মারক সংগ্রহশালা থেকে বেশ ক’টি অটোগ্রাফ ব্যাট মোশারফ রুবেলের হাতে তুলে দিয়ে তার উন্নত চিকিৎসা ব্যয় নির্বাহের একটা উপায়ও করে দিয়েছেন ক’মাস আগে। এই উদ্যোগ নিয়ে আলোচনায় এসেছেন জসিম উদ্দিন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা