1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

তারাবির নামাজ স্থগিত করছে সৌদি আরব

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৫৭০ জন পড়েছেন

সৌদি আরবে তারাবির নামাজ স্থগিত করছে সৌদি সরকার। সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্স, দা’ওয়া অ্যান্ড কাউন্সেলিং মন্ত্রী ড. আবদুল লতিফ আল শেখ দেশটির মুসল্লিদের রমজান মাসে নিজ বাড়িতে তারাবি নামাজ আদায় করতে বলেছেন। আল রিয়াদ পত্রিকা জানিয়েছে, করোনাভাইরাস মহামারি শেষ না হওয়া পর্যন্ত মসজিদে নামাজ পড়ার ওপর যে স্থগিতাদেশ রয়েছে, তা তুলে নেয়া হবে না।

ড. আবদুল লতিফ আল শেখের বরাত দিয়ে আল রিয়াদ জানিয়েছে, ‘তারাবি নামাজের চেয়ে দৈনিক পাঁচওয়াক্ত নামাজ স্থগিত করার সিদ্ধান্ত বেশি গুরুত্বপূর্ণ ছিল। আমরা মসজিদে বা বাসায় যেখানেই তারাবির নামাজ আদায় করি, আল্লাহ যেন তা কবুল করে, যা আমরা মনে করি যে জনস্বাস্থ্যের জন্য ভালো। সৌদির এই মন্ত্রীর বরাত দিয়ে গালফ নিউজ জানিয়েছে, আবদুল লতিফ আল শেখ আল্লাহ তায়লার কাছে সবাইকে এই মহামারি থেকে রক্ষা করার দোয়া করেছেন। আমাদের দোয়া কবুল করতে এবং বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া এই মহামারি থেকে মানবতাকে রক্ষায় আমরা আল্লাহ তায়লার কাছে আর্জি জানাচ্ছি।’ এসময় তিনি করোনায় মৃত্যু হওয়া ব্যক্তির জানাজার নামাজের ব্যাপারেও নির্দেশনা ঘোষণা করেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় ও অন্যান্য কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী, মৃত ব্যক্তির পরিবারের পাঁচ থেকে ছয়জন সদস্য মিলে জানাজার নামাজ আদায় করবে। আর অন্যরা বাসায় জানাজার নামাজ আদায় করবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: