1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনাম
জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে হাসান ইকবালের গভীর শোক প্রকাশ নড়াইলের ভবানীপুর গ্রামে হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ, ৩জনের যাবজ্জীবন দিয়েছেন আদালত নাগরপুরে ইউপি চেয়ারম্যান নৌকা ৬,বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৩ হেফাজত মহাসচিব এর মৃত্যুতে শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম পীর সাহেব নেত্রকোণার শোক নড়াইলে ১০ ইউপিতেই স্বতন্ত্রের জয়, নৌকা দুই ইতালিতে কেন্দ্রের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের সম্মেলন,বহিস্কার হবেন অনেকে ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত নাগরপুরে ইউপি নির্বাচনে ভ্রাম্যমান আদালতে জরিমানা, চাপাতি সহ আটক ১ লোহাগড়া নলদী ইউনিয়নে নৌকা প্রার্থী মনোনয়নপত্র জমা সলিমাবাদ ইউপিতে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মাঝি অপু

ছাএলীগ নেতা সামাজিক দুরত্ব বজায় রেখে, গরীব অসহায় মানুষের মাঝে ফ্রি কাঁচা শাকসবজি পৌঁছে দেন-সাইফুল ইসলাম রাজু

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ৩১৪ জন পড়েছেন

মোঃ রবিউল হোসাইন সবুজ,কুমিল্লা প্রতিনিধি :বিশ্বব্যাপী মহামারী করোনা পরিস্থিতিতে ঘর বন্দি মানুষের বাড়ীতে বাড়িতে যেয়ে নিজ উদ্যোগে ব্যক্তিগত তহবিল থেকে কাঁচা শাকসবজি পৌঁছে দিচ্ছেন লাকসাম নওয়াব ফয়জুন্নেছা কলেজের সাবেক আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম (রাজু)।আমার ঘরে আমার বাজার পাবেন ফ্রি কাঁচাবাজার’ এ ব্যানারে মঙ্গলবার বেলা ১১টায়  লায়লাল লাকসামে মানুষের ঘরে ঘরে নিত্যদিনের তরকারি পৌঁছে দিচ্ছেন। ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজুর উদ্যোগে লাকসাম নিজ ৭নং ওয়ার্ড গাজিমুড়া মঙ্গলবার লাউ, কুমড়া, বেগুন, টমেটো, লালশাক, পুঁইশাক, ডাটা শাকসহ সাত পদের কাঁচা তরকারি প্রায় ৫থেকে৬ শতাদিক পরিবারের মধ্যে বিতরণ করা হয় তা জানাযায়। এলাকায় বিতরণ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন ছাত্রলীগ সাইফুল ইসলাম রাজু।

এই সময় উপস্থিত ছিলেন নিউজ টুডে পত্রিকার সম্পাদক আব্দুর রহিম, সি সি এন টিভির সাংবাদিক জাহিদ, আনন্দ টিভি সাংবাদিক অপু,দৈনিক তৃতীয় মাত্রা সাংবাদিক, দ্বীপ টিভি সাংবাদিক রবিউল হোসেন (সবুজ) ও দৈনিক মানবাধিকার ক্রাইম বার্তার সাংবাদিক মহিনসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ গন। এবং যে সকল স্বেচ্ছাসেবকরা ফ্রি কাঁচাবাজার পৌঁছে দিচ্ছেন,ছাএলীগ নেতা জুয়েল,সাব্বির,রাসেল,স্বাধীন,তুষার,রাজু,মান্না,আল-আমিন, তুহিন, রুবেল, মুরাদ, নাফিজসহ অন্যান্য স্বেচ্ছাসেবীগন।

করোনা সংক্রমণের ক্রান্তিকালে ছাত্রলীগের ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পৌর-এলাকাবাসী। ইতোমধ্যে ফ্রি কাঁচাবাজারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে আলোচনার ঝড় ওঠে। হতদরিদ্র মানুষের দুর্দিনে ছাত্রলীগ নেতার মহতী উদ্যোগকে অনুকরণীয় বলে উল্লেখ করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ বিষয়ে লাকসাম উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রাজু বলেন, লোক দেখানোর জন্য এ উদ্যোগ নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও এলজি আর ডি মন্ত্রী জনাব তাজুল ইসলাম এমপি মহোদয়ের নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে কর্মহীণ ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতেই এ উদ্যোগ। কোন মানুষ যেন খাবারের জন্য কষ্ট না পায়, এজন্যই নিজস্ব অর্থায়নে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আগামীদিনেও এভাবে মানুষের পাশে থাকবে এ ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজু।

এ অন্যরকম মহানুভবতা-করোনায় ক্ষতিগ্রস্ত যেসব পরিবার প্রকাশ্যে ত্রাণ নিতে পারেন না,তাদেরই বেশি খোঁজ নিচ্ছেন তিনি।
করোনায় সংক্রমণ ঠেকাতে ঘরে থাকা কর্মহীন দুস্থ পরিবারের মাঝেও ব্যক্তিগত তহবিল থেকে কাঁচা শাক-সবজি বিতরণ অব্যাহত থাকবে । করোনার মহামারির পর থেকে মাননীয় এলজি আর ডি মন্ত্রী জনাব তাজুল ইসলাম এমপি মহোদয়ের নির্দেশে এবং ব্যক্তিগত পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মধ্যবিত্ত, দুস্থ, কর্মহীন পরিবারের খোঁজ নিয়ে তাদের খাদ্য সামগ্রী সহায়তা রাতের আধারে বাড়ি বাড়ি গিয়েই পৌঁছে দিচ্ছেন। প্রতিদিন কোন না কোন এলাকায় ছুটে যাচ্ছেন তিনি। এবং বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে সাধারণ মানুষকে ঘরে অবস্থান করার আহবানও জানাচ্ছেন।

তিনি বলেন, মধ্যবিত্ত অথবা দরিদ্র পরিবার, কিন্তু জনপ্রতিনিধি কিংবা বিত্তবানদের দেয়া সাহায্য প্রকাশ্যে নিতে পারেন না, এই ধরনের পরিবার সমূহ খোঁজ নিয়েই অতি নিরবে তাদের বাড়িতে তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে খাদ্য সহায়তা সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। তিনি ওই ধরনের কোন পরিবার এখনো অভূক্ত থেকে থাকলে নির্দ্বিধায় মোবাইল ফোনে যোগাযোগ করলে যেকোন সময় খাদ্য সহায়তা পৌছে দেয়ার ঘোষনা দেন। একইভাবে নিজ নিজ এলাকায় যারা বিত্তবান আছেন, কিংবা ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছেন,তাদেরকে সেই বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আহবান জানিয়েছেন । অনেক পরিবার এই মহাসংকটে লোকচক্ষু লজ্জায় সামনাসামনি এসে ত্রাণ নিতে পারছেনা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা