1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন

মির্জাপুরে চাল বিতরণে অনিয়ম-ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ৮০৩ জন পড়েছেন

শামীম মিয়া, মির্জাপুর, টাঙ্গাইলঃ

সরকারের দেওয়া হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরের চাল বিতরণের খাদ্যবান্ধব কর্মসূচিতে অনিয়মের দায়ে আবারও টাঙ্গাইলের মির্জাপুরে বুধবার ১০ কেজি দরের চালের ডিলার রাসেল মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল মালেক। জানাগেছে,উপজেলার কলিমাজানি বাজারে উপজেলা প্রশাসন কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে অনিয়মের দায়ে ১০ টাকা কেজি দরের চালের ডিলার রাসেল কে এ জরিমানা করা হয়।জানাযায়,কলিমাজানি গ্রামের মোঃ বানেজ মিয়ার ছেলে রাসেল।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাব্বীর হোসেন মুরাদ বলেন, হতদরিদ্র নির্বাচিতদের ৩০ কেজি করে চাল সরকার নির্ধারিত মূল্যে সরবরাহ করার কথা থাকলেও দন্ড-প্রাপ্ত ওই ডিলার সেই নিয়ম মানছিলেন না। তবে দন্ড-প্রাপ্ত ওই ডিলারের বিরুদ্ধে কারও থেকে চালের বিপরীতে অতিরিক্ত অর্থ আদায় করেছেন বলে প্রমাণ পাওয়া যায়নি। এছাড়া মাস্টার রোল লিপিবদ্ধ না করার দায়ে নানা অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে অর্থদন্ড দেয়া হয়েছে এবং সতর্ক করে দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল মালেক সাংবাদিকদের জানান,গোপন সংবাদে সরেজমিনে উপস্থিত হয়ে দেখতে পাই দন্ডপ্রাপ্ত ডিলার উপকার ভোগীদের বাইরের লোক জনদের মাঝে চাল বিক্রি কর ছিলেন। তাকে শেষ বারের মতো সতর্ক করে দেয়া হয়েছে। প্রত্যেক ডিলারকেই নিয়ম অনুসরণ করে চাল বিক্রি করতে হবে।

উল্লেখ্য গত (১৩ এপ্রিল) মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ১০ টাকা কেজি দরের চালের ডিলার আশরাফুল আলম বাচ্চু (৫৮) এবং তার সহকারি ঐ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম খানকে (২২) ১০ টাকা কেজি দরের চাল ওজনে কম দেয়ার অপরাধে দেড় লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা