1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

কাপাসিয়ার সকল হাট-বাজার ও দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ৮৫৯ জন পড়েছেন

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় গাজীপুরের কাপাসিয়া উপজেলার সকল হাট-বাজার ও দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। উপজেলায় করোনাভাইরাসে ৭০ জন আক্রান্ত হওয়ার পর জনসমাগম এড়াতে গত শনিবার এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ ইসমত আরা।

তবে উপজেলা প্রশাসনের অনুমোদন সাপেক্ষে তালিকাভুক্ত ব্যবসায়ীরা ভ্যানে করে প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সবজি, মাছ, মাংস ও কাঁচামাল বিক্রি করতে পারবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গাজীপুরের মধ্যে কাপাসিয়া উপজেলায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি সবচেয়ে বেশি। উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মহামারি ঠেকাতে উপজেলাধীন সকল ইউনিয়নের ছোট বড় হাট-বাজারের সমস্ত প্রকার দোকান ও সাপ্তাহিক হাট আগামী সোমবার (২৭ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শুধুমাত্র ওষুধের দোকান প্রতিদিনি সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। পাড়া-মহল্লা ও বিভিন্ন রাস্তার মোড়, রাস্তার পাশের চা দোকান, মুদি দোকান বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হলো। সব ধরনের ইফতার সামগ্রী রাস্তার পাশে বা দোকানে বিক্রি না করার জন্য অনুরাধ করা হলো। এমনকি নৌপথে অন্য উপজেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করাসহ যাত্রী ও পণ্য পরিবহন বন্ধ ঘোষণা করা হলো। এই আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নির্দেশনায় বলা হয়েছে, কাপাসিয়া উপজেলার সব বাজারের শাকসবজি, মাছ, মাংস ও কাঁচামাল ব্যবসায়ীদের তালিকা সংষিষ্ট বাজারের ইজারাদার বা পরিচালনা কমিটির মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দিতে হবে। অনুমতি সাপেক্ষে তালিকাভুক্ত ব্যবসায়ীরা মোবাইল ভ্যানে প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পাড়া-মহল্লা ঘুরে শাক-সবজি, মাছ-মাংস ও কাঁচামাল বিক্রি করতে পারবে।

শামীম শিকদার
কাপাসিয়া, গাজীপুর
Shamimsikder488@gmail.com
০১৭৯৯৩৮৯০৫০
26 April 2020

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: