1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:১২ অপরাহ্ন
শিরোনাম
শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে জেসমিন আক্তারের শ্রদ্ধাঞ্জলি বিজয়ের মাস উপলক্ষে ইউসুফ আলী পিন্টুর প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পরবর্তী কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মেহরাজ ফাহমী বিজয়ের মাস উপলক্ষে জেসমিন আক্তারের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণতার সহিত সবগুলো চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন: হাসান ইকবাল মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে হাসান ইকবালের শুভেচ্ছা  মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে জেসমিন আক্তারের শুভেচ্ছা বেনাপোলে ভ্যানের ভিতর লুকিয়ে রাখা ৯৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করলো ৪৯ বিজিবি বেনাপোলে ভ্যানের ভিতর লুকিয়ে রাখা ৯৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করলো ৪৯ বিজিবি আরএনবি’র শ্রেষ্ঠ ইন্সপেক্টর হলেন ফিরোজ

ব্যতিক্রমী উদ্যোগে প্রসংশিত ছাত্রলীগ নেতা

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ২০৬ জন পড়েছেন

স্টাফ রিপোর্টারঃ
করোনাভাইরাসের প্রাদূর্ভাবে স্তবির পুরো বিশ্ব। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা আর লাশের সারি। এখন অব্দি প্রতিশেধোক আবিষ্কার হয়নি বলে আক্রান্ত না হওয়াকেই চিকিৎসা বলছেন চিকিৎসকরা। আর ছোঁয়াচে ভাইরাসটিতে আক্রান্ত হওয়া থেকে বাঁচতে সামাজিক দূরত্ব বজার রাখার কথা বলে আসছেন চিকিৎসকরা, সবাইকে ঘরে অবস্থানের পরামর্শ দেওয়া হচ্ছে। এদিকে, এই ঘরে থাকা নিশ্চিত করতে গিয়ে বড় বিপদে পড়তে হচ্ছে নিম্ন আয়ের মানুষদের।

সারা দেশে সাধারণ ছুটি চলছে এক মাসেরও বেশি সময় ধরে। সব ধরনের প্রতিষ্ঠান, দোকানপাট, যোগাযোগ কার্যত বন্ধ। ফলে আয়ের মাধ্যমগুলোও প্রায় বন্ধ হয়ে পড়েছে। নিম্ন আয়ের মানুষদের পর্যাপ্ত সঞ্চয়ও থাকে না। যা অসহায় বানিয়েছে অনেককেই। বিপদে পড়া এই মানুষদের সহযোগিতায় বিভিন্নজন এগিয়ে আসছেন বিভিন্নভাবে। তেমনই একজন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ তথ্য-প্রযুক্তি সম্পাদক আকতার হোসেন। ব্যতিক্রমধর্মী উপায়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে তিনি প্রসংশিত হচ্ছেন সর্ব মহলে।

নিজ এলাকা নওগাঁর ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুন ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ২৭০০ পরিবারের মধ্যে সবজি বিতরণ করেছেন আকতার। মিষ্টি কুমড়া, করলা, বেগুন, ভেন্ডি, কাঁচা মরিচ, লাল শাক, খুড়া, পাটের শাক, পুঁইশাকসহ প্রায় এক মাসের কাঁচা তরকারি বিতরণ করেন তিনি।

দেশে সাধারণ ছুটির সময়টাতে দোকানপাটের পাশাপাশি এলাকাভিত্তিক হাটগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে কাঁচা তরকারি কেনা কষ্টসাধ্য হয়ে পড়েছে সাধারণদের জন্য। এদিকে, মহামারি করোনা মোকাবিলায় বেশি বেশি পুষ্টিকর খাবার খাওয়ার কথা বলে আসছেন চিকিৎসকরা। মূলত সেই কারণেই বাড়ি বাড়ি গিয়ে বিপদে পড়া পরিবারগুলোর মাঝে সবজি বিতরণের উদ্যোগ নিয়েছেন আকতার হোসেন। এই উদ্যোগ প্রসংশিত হচ্ছে সর্ব মহলে। জনপ্রতিনিধিরা বলছেন, ব্যতিক্রমী এই উদ্যোগ অন্যদের জন্য অনুকরণিয় হতে পারে।

সহায়তা পেয়ে এলাকার আব্দুস সাত্তার রীতিমতো আপ্লুত। তিনি বলেন, ‘এখন হাট-বাজার বন্ধ। খুব সকালে বাজার বসে, কিন্তু যোগাযোগ ব্যবস্থা বন্ধ বলে যাওয়া যায় না। আবার দামও বেশি। এই অবস্থায় বাড়িতে পৌঁছে দিয়ে আমাদের খুবই উপকার করেছে।’

এ বিষয়ে আকতার হোসেন বলেন, ‘সম্প্রতি করোনাভাইরাসের কারণে কর্মহীন মানুষের জীবনযাত্রা থমকে গেছে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শুরু থেকেই কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। তারই অংশ হিসেবে নিজ উদ্যোগে অসহায় মানুষদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে সবজি বিতরণ করেছি।’

এই কার্যক্রমে উপস্থিত ছিলেন নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সদস্য শাহনাজ পারভীন, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ইজাবুল হোসেন, ধামইরহাট উপজেলা যুবলীগের সহ সম্পাদক কাজী ফারুক, ছাত্রনেতা রাজু আহমেদ, মোহাম্মদ আলী, নূর আলম, শাহীন, জাহিদ প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা