1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে জেসমিন আক্তারের শ্রদ্ধাঞ্জলি বিজয়ের মাস উপলক্ষে ইউসুফ আলী পিন্টুর প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পরবর্তী কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মেহরাজ ফাহমী বিজয়ের মাস উপলক্ষে জেসমিন আক্তারের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণতার সহিত সবগুলো চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন: হাসান ইকবাল মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে হাসান ইকবালের শুভেচ্ছা  মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে জেসমিন আক্তারের শুভেচ্ছা বেনাপোলে ভ্যানের ভিতর লুকিয়ে রাখা ৯৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করলো ৪৯ বিজিবি বেনাপোলে ভ্যানের ভিতর লুকিয়ে রাখা ৯৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করলো ৪৯ বিজিবি আরএনবি’র শ্রেষ্ঠ ইন্সপেক্টর হলেন ফিরোজ

ফরিদপুরের ভাঙ্গায় কর্মহীন ইমামদের মাঝে বিভিন্ন ত্রানসামগ্রী বিতরন

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২ মে, ২০২০
  • ৩৭৫ জন পড়েছেন

মো. জোবায়ের পারভেজ শোভন, ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুরের ভাঙ্গায় ইসলাহুল মুসলেমীন পরিষদ বাংলাদেশ শাখার আয়োজনে করোনার কারনে গৃহবন্দী ও কর্মহীন হয়ে পড়া দুস্থ্য অসহায় ইমামদের মাঝে চলমান কর্মসূচীর অংশ হিসেবে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন ত্রানসামগ্রী বিতরন করা হয়েছে।

শনিবার (২ মে) সকালে উপজেলার ভাঙ্গা পৌরসদরের মাদানী নগর মাদ্রাসায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত মসজিদের ইমামদের মধ্যে বিতরণ করা হয় ফরিদপুরের ভাঙ্গায় কর্মহীন ইমামদের মাঝে বিভিন্ন ত্রানসামগ্রী বিতরন।

ত্রানসামগ্রী গুলোর মধ্যে ছিল ১০ কেজী চাল, ৫ কেজী আলু, ১ কেজী ডাল, ১ লিটার তেল, ১ কেজী লবন ও ১টি সাবান।

ত্রানসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন মাদ্রাসার পরিচালক মাওলানা আহমাদ মাসরুর, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা আলী হায়দার প্রমুখ ।

মাদ্রাসার পরিচালক মাওলানা আহমাদ মাসরুর বলেন, সারাদেশে আজ বৈশ্বিক করোনার প্রাদুর্ভাবজনিত কারনে কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে। কওমী মাদ্রাসাগুলো বন্ধ হয়ে গেছে। বেশীরভাগ মসজিদের ইমামরাও কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করিতেছে।

তিনি আরো বলেন, অন্যান্য পেশার লোকজন বিভিন্ন ত্রানসামগ্রী সাহায্য পেলেও এসব মসজিদ-মাদ্রাসায় অত্যন্ত নাজুক বেতনে চাকুরী করা ইমামরা পড়েছেন মহা বিপাকে। কারন তারা কারও কাছে হাত পেতে নিতে অভ্যস্ত নয়।

তাদের প্রসঙ্গে তিনি আরও বলেন, সাধারন লোকজনের সহযোগিতায় চলা এসব মাদ্রাসাগুলো বন্ধ হয়ে যাওয়ায় সামান্য রোজগারের পথটুকুও বন্ধ হয়ে গেছে। তারা না খেয়ে মরে গেলেও লোকলজ্জার ভয়ে হতদরিদ্রদের কাতারে গিয়ে দাড়াতে প্রস্তত নয়। আমাদের উচিৎ এসব মানুষদের সাহায্যে এগিয়ে আসা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা