1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

ফরিদপুরের ভাঙ্গায় কর্মহীন ইমামদের মাঝে বিভিন্ন ত্রানসামগ্রী বিতরন

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২ মে, ২০২০
  • ৫৪৬ জন পড়েছেন

মো. জোবায়ের পারভেজ শোভন, ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুরের ভাঙ্গায় ইসলাহুল মুসলেমীন পরিষদ বাংলাদেশ শাখার আয়োজনে করোনার কারনে গৃহবন্দী ও কর্মহীন হয়ে পড়া দুস্থ্য অসহায় ইমামদের মাঝে চলমান কর্মসূচীর অংশ হিসেবে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন ত্রানসামগ্রী বিতরন করা হয়েছে।

শনিবার (২ মে) সকালে উপজেলার ভাঙ্গা পৌরসদরের মাদানী নগর মাদ্রাসায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত মসজিদের ইমামদের মধ্যে বিতরণ করা হয় ফরিদপুরের ভাঙ্গায় কর্মহীন ইমামদের মাঝে বিভিন্ন ত্রানসামগ্রী বিতরন।

ত্রানসামগ্রী গুলোর মধ্যে ছিল ১০ কেজী চাল, ৫ কেজী আলু, ১ কেজী ডাল, ১ লিটার তেল, ১ কেজী লবন ও ১টি সাবান।

ত্রানসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন মাদ্রাসার পরিচালক মাওলানা আহমাদ মাসরুর, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা আলী হায়দার প্রমুখ ।

মাদ্রাসার পরিচালক মাওলানা আহমাদ মাসরুর বলেন, সারাদেশে আজ বৈশ্বিক করোনার প্রাদুর্ভাবজনিত কারনে কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে। কওমী মাদ্রাসাগুলো বন্ধ হয়ে গেছে। বেশীরভাগ মসজিদের ইমামরাও কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করিতেছে।

তিনি আরো বলেন, অন্যান্য পেশার লোকজন বিভিন্ন ত্রানসামগ্রী সাহায্য পেলেও এসব মসজিদ-মাদ্রাসায় অত্যন্ত নাজুক বেতনে চাকুরী করা ইমামরা পড়েছেন মহা বিপাকে। কারন তারা কারও কাছে হাত পেতে নিতে অভ্যস্ত নয়।

তাদের প্রসঙ্গে তিনি আরও বলেন, সাধারন লোকজনের সহযোগিতায় চলা এসব মাদ্রাসাগুলো বন্ধ হয়ে যাওয়ায় সামান্য রোজগারের পথটুকুও বন্ধ হয়ে গেছে। তারা না খেয়ে মরে গেলেও লোকলজ্জার ভয়ে হতদরিদ্রদের কাতারে গিয়ে দাড়াতে প্রস্তত নয়। আমাদের উচিৎ এসব মানুষদের সাহায্যে এগিয়ে আসা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: