1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

ইবিতে অনলাইনে ক্লাস শুরু হচ্ছে

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৬ মে, ২০২০
  • ৫১১ জন পড়েছেন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ কোভিড ১৯-এর এই বিশ্ব সংক্রমণের কালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম যথাসম্ভব চালু রাখার লক্ষ্যে অনলাইনে ক্লাস শুরু হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি)। অনলাইন ক্লাস নেয়ার বিষয়ে ডিন ও চেয়ারম্যানবৃন্দের সাথে ভিডিও কনফারেন্স করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী।

জানা যায়, (০৬ মে) এ ভিডিও কনফারেন্সে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহাসহ বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানবৃন্দ সংযুক্ত হন।

ইসলামী বিশ্ববিদ্যালয়কে সেশনজটের হাত থেকে রক্ষা করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় না খোলা পর্যন্ত অনলাইন প্রক্রিয়ায় ক্লাসসমূহ চালু রাখার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান। তিনি জানান, আগামী সপ্তাহ থেকে ব্যাপকভাবে অনলাইনে ক্লাস শুরু হবে। আমরা কোনভাবেই চাইনা ইসলামী বিশ্ববিদ্যালয় সেশনজটের মুখোমুখি হোক। করোনা পরিস্থিতি সাহসিকতার সাথে মোকাবেলার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আহ্বানে ইসলামী বিশ্ববিদ্যালয় অন্তর্বর্তীকালীন অনলাইন শিক্ষা চালু করেছে। তিনি বলেন, নেটওয়ার্ক সমস্যার কারণে কোন শিক্ষার্থী অনলাইন ক্লাসে সংযুক্ত হতে না পারলে যথাযথ প্রমাণ দাখিল করলে পরবর্তীতে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে। ভিডিও কনফারেন্সে অনলাইনে ক্লাস নেয়ার ব্যাপারে সংশ্লিষ্ট সকলে আগ্রহ প্রকাশ করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: