1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:১৪ অপরাহ্ন

শিক্ষা সংকট নিরসনে জবি ছাত্র ইউনিয়নের পাঁচ দফা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৬ মে, ২০২০
  • ২৮৭ জন পড়েছেন

জবি প্রতিনিধিঃ করোনা ভাইরাস পরবর্তী শিক্ষার্থীদের ‘শিক্ষা সংকট’ নিরসনে পাঁচ দফা দাবী জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ।

বুধবার (৬ মে) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জবি সংসদের সভাপতি কে এম মুত্তাকি ও সাধারণ সম্পাদক খাইরুল হাসান জাহিন এক যৌথ বিবৃতিতে দাবিগুলো জানানো হয়।

দাবিগুলো হলো, শিক্ষার্থীদের বাড়িভাড়া অনূন্য ৫০ শতাংশ মওকুফের জন্য প্রশাসনিক উদ্যোগ নেয়া, একমাত্র বাড়ি ভাড়ার উপর নির্ভরশীল মেস মালিকরাও ক্ষতিগ্রস্থ না হয়, সেজন্য সিটি কর্পোরেশন, জেলা প্রশাসনের সাথে আলোচনা করে ইউটিলিটি বিল মওকুফ করা, করোনা পরবর্তী সময়ে সংকট কাটিয়ে উঠতে ঢাকায় অস্থায়ী সকল শিক্ষার্থীদের শিক্ষা ও আবাসন ব্যয় নির্বাহের জন্য মাসিক ভিত্তিতে সম্পূরক আর্থিক সহায়তা প্রদান করা, আসন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষা ও নতুন সেমিস্টারে ভর্তির ফি মওকুফ করা ও করোনা ভাইরাস পরবর্তী সময়ে ক্যাম্পাস খোলার দুই সপ্তাহের মধ্যে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রী হল খুলে দিতে হবে।

এছাড়াও বিবৃতিতে ছাত্র ইউনিয়নের পাঁচ দফা দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা