1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৭ অপরাহ্ন

এবার ধান কাটলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রসায়নবিদ ডক্টর জাফর ইকবাল

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ১৩৭ জন পড়েছেন
নিজস্ব প্রতিবেদকঃ
করোনাভাইরাস সংক্রামক হওয়ার কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চলছে সরকার ঘোষিত ছুটি। আর এপ্রিল থেকে মে মাস হলো বোরো ধান তোলার সময়। দেশে খাদ্যের বড় জোগান আসে এই বোরো ধান থেকে।

কিন্তু শ্রমিক সংকটের কারণে ধান কাটতে বিপাকে পড়েছেন কৃষকরা। ঠিক এ সময় কৃষকের মুখে হাসি ফুটাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ বিভিন্ন সংগঠনের  নেতাকর্মীরা। বিভিন্ন জেলায় দল বেঁধে ঐতিহ্যবাহী আওয়ামী সংগঠন গুলো নেকাতর্মীরা ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে জমিতে থাকা কৃষকের পাকা ধান কেটে সারা বাংলাদেশের কৃষক দেরকে উৎসাহ দিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা উপকমিটি সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপকমিটির সাবেক সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রসায়নবিদ ড. জাফর ইকবাল।
বৃহস্পতিবার (০৬ মে) কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার  বাসন্ডা গ্রামের নিজ বাড়ির কৃষক ওয়াহিদ মিয়ার সাথে ১/২ বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেন তিনি। ড. জাফর ইকবাল ইউরিয়া সার বাংলাদেশে উৎপাদনে অগ্রণী ভুমিকা পালন করেন।
ড. জাফর ইকবাল বলেন, দেশের এই দুর্যোগকালীন সময়ে প্রত্যেকটা মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। আওয়ামীলীগ সবসময় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। সেই হিসেবে সারাদেশে আওয়ামীলীগ নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছে। আজ আমি ধান কেটে কৃষকদের উৎসাহিত করতে যুক্ত হলাম। বাংলাদেশ আওয়ামীলীগ নেতারা মুক্তিযুদ্ধসহ দেশের প্রয়োজনে সবসময় সামনে থেকে ভূমিকা রেখেছে। আজ নিজেরা মাঠে নেমে ধান কেটেছি। সামনেও সুযোগ পেলে এই কাজে যুক্ত হবার চেষ্টা করব। এবং সবাইকে আহ্বান জানাবো যেন সবাই নিজের জায়গা থেকে ভূমিকা রাখে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা