1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৫৩ পূর্বাহ্ন

অসহায় মানুষের মুখে নিরলস ভাবে হাসি ফুটিয়ে যাচ্ছেন মহিলা যুবলীগ নেত্রী মাহি আক্তার শান্তা

নাহিয়ান নাসিম
  • সময় : বুধবার, ২০ মে, ২০২০
  • ৪৮৭ জন পড়েছেন
রাজধানীতে রমজান মাসব্যাপী হতদরিদ্রদের পাশে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’
নিজস্ব প্রতিবেদকঃ
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে স্কুল কলেজ, অফিস আদালতসহ সব কিছু বন্ধ করে দিয়েছে সরকার। পাশাপাশি সবাইকে ঘরে থাকারও আহ্বান জানানো হয়েছে। এমন পরিস্থিতিতে বিপদে পড়েছে নিম্ন আয়ের মানুষ। তাদের সহায়তায় এগিয়ে এসেছে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’।

অসহায় মানুষের হাতে ত্রাণ তুলে দিচ্ছেন মহিলা যুবলীগ নেত্রী মাহি আক্তার শান্তা (ছবি: নিজস্ব প্রতিবেদক)

সম্প্রতি রাজধানীর বিভিন্ন এলাকায় সুবিধাবঞ্চিত অসহায় হতদরিদ্রের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করছে সংগঠনটি। মাসব্যাপী তারা রোজাদারদের মধ্যে ইফতার সামগ্রী বিতারনের পাশাপাশি, জামা, কাপড়, চাল, ডাল, আলু, সাবান সহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী।
বাংলাদেশ আওয়ামী যুবমহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ইচ্ছাই শক্তি ফাউন্ডেশনের সভাপতি মাহি আক্তার শান্তা নিরলস ভাবে কাজকরে অসহায় মানুষের পাশে দাড়াঁচ্ছে।
সংগঠনের সভাপতি মাহি আক্তার শান্তা বলেন, আমাদের বংশের মানুষরা সব সময়ই দরিদ্রদের সহযোগিতা করতেন। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং সমাজের অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে মাসব্যাপী আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সারাদেশে ত্রাণ বিতরণের ঘোষণা দিয়েছেন। দেশরত্ন শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করতে আমি সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। আমরা যে যতটুকু পারি নিজের আশেপাশের মানুষকে সাহায্য করলে অন্তত ক্ষুধায় কেউ মৃত্যুবরণ করবে না।
সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে শান্তা আরো বলেন, সংকটময় এই মুহূর্তে নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। তবে বিনা প্রয়োজনে ঘর থেকে রেব না হওয়াই ভালো। তিনি আরও বলেন, আমাদের এলাকায় সাবের হোসেন চৌধুরীর (এমপি) সরাসরি তত্ত্বাবধানে ত্রাণ বিতরণ চলছে, তারপরও আমি নিজ উদ্যোগে ত্রাণ বঞ্চিতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। সকলের কাছে দোয়া প্রার্থী।
উল্লেখ্য, দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ২০১৯ সালে গঠিত হয় ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’। সমাজের নিম্ন শ্রেণির মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে সংগঠনটির কার্যক্রম শুরু হয়। সংগঠনের সভাপতি মাহি আক্তার শান্তা দরিদ্রের সহযোগিতা করতে নিজ ইচ্ছায় এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সমাজসেবাসহ বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।
প্রতিদিনের সময়/নাসিম

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা