1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ২১ মে ২০২২, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে হারভেস্ট প্লাস ব্রি ধান জিং (১০০) কর্তন  আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হাসান ইকবাল  গাঁজা খেতে নিষেধ করায় সাংবাদিককে পেটালো কিশোর গ্যাং আমরা চাইবো দেশে একটি দায়িত্বশীল বিরোধীদল থাকুক: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে মাটি খুঁড়তে গিয়ে ২৪ টি রাইফেল,৩ টি এলএমজি উদ্ধার ঠাকুরগাঁও বালিয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ও মতবিনিময় সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার  স্বদেশ প্রত্যাবর্তন দিবসে হাসান ইকবালের বার্তা ঠাকুরগাঁওয়ে মাদকসহ ২ ব্যবসায়ি গ্রেফতার বেনাপোল স্হলবন্দরে অনিদিষ্ট কালের জন্য পণ্য পরিবহন বন্ধ বাংলাদেশ দ্রুত শ্রীলংকায় পরিনত হতে যাচ্ছে মির্জা ফখরুল ইসলাম

ভালবাসি দেশ, ভালবাসি জনতা তাই সকলে মিলে করি একতা

সাহিত্য বিভাগ
  • সময় : বুধবার, ২০ মে, ২০২০
  • ২১৭ জন পড়েছেন
শুরুর আগমূহুর্তেই মানবতার সেবায় আর্ত-নিয়োগ করার প্রবল সংকল্প করেন। পরবর্তীতে জীবন-জীবিকার দূর্ভিপাকের প্রভাবে কালের বিবর্তনে কয়েকজন প্রিয়াত্মার সহযোগীতা পূঁজি করে মনোযোগী হন ব্যবসায়। সেই থেকে মহান রাব্বুল ইজ্জত আল্লাহ্ সুবহানু তাআলার অশেষ রহমতে আর পিছন ফিরে তাকাতে হয়নি। এতো আহামরি ধনাঢ্য না হলেও পরিবার পরিজন নিয়ে ডাল-ভাত খেয়ে জীবন চলছিল বেশ। এরই মাঝে পুরোনো সেই সংকল্প আবার মাথায় চেপে বসল। যেই কথা সেই কাজ! নিজের যে টুকুন আছে তা দিয়ে শুরু করে দিলেন ভূলন্ঠিত মানবতার সেবায় আত্ম-নিয়োগ।
২০১৪সালের শুরুর দিকটায় মাত্র কিছু সংখ্যক স্বেচ্ছাসেবক কর্মীবাহিনী নিয়ে যাত্রা শুরু করলেও নানা মত, নানা কাঠখড় পুড়িয়ে এবং নানা চড়াই-উতরাই পেরিয়ে আজকের এই তারুণ্যর জয়ো ডাক যুব উন্নয়ন ফাউন্ডেশন  মানবতাবাদী সংগঠনটি।  মানবতার বিজয় সু-নিশ্চিত করার আড়ালে যার একাগ্রতা ও ঐকান্তিক প্রচেষ্টা আজও বলবৎ রয়েছে তিনি আমাদের রায়হান জামিল ভূইয়া ভাই। আমার চোখে একজন আলোকিত মানুষ। উনার প্রসঙ্গেই আলোকপাত করছিলাম।
মানবতার এই ফেরিওয়ালার প্রতি গভীর শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হয়েই আমার দুচার কলম লেখার চেষ্টান্তর। যিনি আজ অবদি যে কোন দূর্যোগ, দূর্ভিক্ষ কিংবা দিবস্পতি পার্বণে নির্ধিদায় বা বিনা সংকোচে সমাজের অসহায়, দূস্থ ও মেহনতি মানুষের মৌলিক চাহিদা পূরনে পাশে দাঁড়ান একাগ্রচিত্তে। নিজের যে টুকুন আছে তা দিয়েই ভাগ করে নেন পারস্পারিক ভালবাসা, স্নেহ এবং বন্ধন। বিনিময়ে একগাল মায়াভরা তৃপ্তির হাসি এবং মাথায় পরম আবেগজাত দোয়ার দুটি হাতই চান সবসময়। তাঁর মতে, এ যেন এক অন্যরকম ভাল লাগার মাঝে ইতিবাচক নেশাকর কর্মযজ্ঞ।
তাই তো তিনি নিজের  ভবিষ্যতের কথা না ভেবে বাড়ি করার মূলধন থেকে মানব কল্যাণে ব্যায় করেন এই বলে যে, মানুষের দোয়ার বরকতে আল্লাহ্ আমায় চাইলেই আরো দশগুন বাড়িয়ে দিবে। তারপরও ভাল থাকুক মানবতা। তিনি আরো বলেন- টাকাকড়ি, অর্থ-সম্পদ কিছুই চিরসহচর নয় বরং দোয়াই ইহকাল ও পরকালের শান্তির মূলমন্ত্র।
প্রতিনিয়তই আর্ত-মানবতার সেবায় নিজেদের সচেষ্ট রাখছেন অত্র একগুচ্ছ মানবতাবাদী  একক অংশগ্রহন বেশঃ লক্ষনীয়ও বটে। তাঁর মতে টাকা-পয়সা নয় বরং মনের দিক থেকে ধনীই প্রকৃত ধনী। অহংকার, আমিত্ত এবং হিংসা প্রকৃত মনুষ্যত্ব ধ্বংসের মূল কারণ।
জয় হোক মানবতার। জয় হোক আলোকিত মানুষের।
সকল মানবতাবাদী যোদ্ধাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে সামান্য প্রয়াসচিহ্নিত রাখার জন্য আমার এই লেখনি। মহান আল্লাহ্ সকলকে কবুল করুক।
লিখক: 
মোঃ মোমেন মিয়া
মালয়েশিয়া  আওয়ামী যুবলীগ পেনাং নেতা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা