1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

কাপাসিয়ায় ১৮ হাজার ৫শ অসহায় পরিবারের পাশে এমপি রিমি

শামীম শিকদার কাপাসিয়া, গাজীপুর, প্রতিনিধিঃ
  • সময় : শুক্রবার, ২২ মে, ২০২০
  • ২৮১ জন পড়েছেন

কোন প্রকার ফটোসেশন ছড়াই অনেকটা নিরবে নিভৃতে করোনা প্রতিরোধে গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি কাপাসিয়া উপজেলাবাসীর জন্য কাজ করে যাচ্ছেন। নিয়মিত নিচ্ছেন সাধারণ মানুষের খোঁজখবর। সমস্যার কথা শুনছেন। অসহায় মানুষকে পরামর্শ দিচ্ছেন। হাতে তুলে দিচ্ছেন খাদ্য সামগ্রী। কোভিড-১৯ প্রতিরোধে মাঠ পর্যায়ে কাজ করা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের মনোবল চাঙ্গা রাখার জন্য বঙ্গতাজ কন্য বিভিন্ন ভাবে কাজ করছেন। এই ক্লান্তিকালে শিক্ষার্থীদের লোখা-পড়ার উপর গুরুত্ব দিয়ে যোগাযোগ করছেন অভিভাবকদের সাথে। উপজেলাবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চিকিৎসা ব্যবস্থার উপর নজর রাখছেন নিয়মিত। করোনা আক্রান্ত ব্যক্তিকে সহস যোগাচ্ছেন, পরামর্শ দিচ্ছেন, করছেন চিকিৎসার ব্যবস্থা। স্বাস্থ্য সেবার পাশাপাশি হাজার হাজার কর্মহীন অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

জানা যায়, করোনা প্রাদুর্ভাবে অসহায় কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র পরিবারে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। কখনো নিজে খাবারের প্যকেট নিয়ে ছুটে গেছেন অসহায়দের ঘরে। আবার কখনো স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মাধ্যমে ঘরের দরজার সামনে খাবর পৌঁছে দিয়েছেন। করোনা প্রাদুর্ভাব শুরুর দিকে প্রথম পর্যায়ে ৫০০০ পরিবার, ২য় পর্যায়ে ২৫০০ পরিবার, ৩য় পর্যায়ে ৩০০০ পরিবার, ৪র্থ পর্যায়ে ৫৫০০ পরিবার ও ৫ম পর্যায়ে ২৫০০ পরিবারসহ মোট ১৮৫০০ পরিবারে খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য। নাপিত, শীল, মুচি, চা ও হোটেল কর্মচারী, পরিবহন শ্রমিকসহ নিন্ম আয়ের মানুষের মাঝে চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, সাবান, পোলার চাল, চিনি, গুঁড়ো দুধ, দুই প্রকার সেমাই বিতরণ করেন।

এসব খাদ্য সামগ্রী উপজেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে ট্রাকে করে মোট ১১টি ইউনিয়নে পাঠানো হয়েছে। ইউনিয়ন থেকে তা ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীদের কাছে হস্তান্তর করার পর তা গ্রামের অসহায়দের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন তারা। আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় খাবার প্যাকেট কারার কাজ করেছেন ছাত্রলীগের নেতা কর্মীরা।

কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ বলেন, স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি আপা কোন প্রকার প্রচার ছাড়াই কাজ করছেন। তিনি যেখানেই থাকেন, সব সময় কাপাসিয়ার মানুষের কথা ভাবেন ও বলেন। মানবিক কাপাসিয়া গড়ার জন্য তিনি নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি থাকেন মানুষের প্রয়োজনের সাথে, মানুষের চাহিদা মিটাতে। অসহায়দের মনের পরতে পরতে থেকে খোঁজ নেওয়া একজন ব্যক্তির নাম রিমি আপা।

প্রতিদিনেরসময়/আকাশ

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: