1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম

অসহায় মানুষের পাশে ৩৬তম বিসিএস ক্যাডারস এসোসিয়েশন

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ২২৬ জন পড়েছেন

আব্দুর রশিদ শাহ, স্টাপ রিপোর্টার নীলফামারী : চীনে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। রূপ নিয়েছে বৈশ্বিক মহামারিতে। প্রাণঘাতী এ ভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কটে তিন শতাধিক অসহায়, দিনমজুর ও স্বল্পআয়ের মানুষের পাশে দাঁড়িয়েছে ৩৬তম বিসিএস ক্যাডারস এসোসিয়েশন।

ভাইরাসের সংক্রমণ রোধে কার্যত সারা দেশ অবরুদ্ধ। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে সরকার বিধি-নিষেধ আরোপ করেছে। এ অবস্থায়, দিনমজুর ও স্বল্পআয়ের মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছে। সবকিছু বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে বেশিরভাগ শ্রমিক। মহামারি মধ্যেই আঘাত হানে ঘূর্ণিঝড় আম্পান। রাজধানী ঢাকাসহ ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত জেলা হিসেবে সাতক্ষীরা ও খুলনা, গাইবান্ধা, নীলফামারী এবং বরিশাল জেলায় অসহায় গরিব মানুষদের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে ৩৬তম বিসিএস ক্যাডারস এসোসিয়েশন।

প্রতিদিন প্রতিকূল আবহাওয়ার ভিতরেও এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। নীলফামারীতে ৫০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।অন্য জেলাগুলোতেও একই ধরনের সহায়তাসহ নগদ অর্থ প্রদান করা হয়।

এসোসিয়েশনের ত্রাণ কার্যক্রমের কেন্দ্রীয় সমন্বয়কারী আমিনুল ইসলাম বুলবুল বলেন, “দেশের এই ক্রান্তিলগ্নে আমরা মানবিক মূল্যবোধের জায়গা থেকেই সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াতে চেয়েছিলাম। তারই অংশ হিসেবে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে এই ত্রাণ কার্যক্রম।”

এসোসিয়েশনের সদস্যদের মধ্যে ঢাকায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন সহকারী পুলিশ সুপার (এএসপি) গোলাম রুহানী, খাদ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সাইফুল ইসলাম ও শিক্ষা ক্যাডার কর্মকর্তা ফজিলাতুন্নেছা, সাতক্ষীরা জেলায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আজাহার আলী, খুলনা জেলায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তা ইমন হোসাইন ,গাইবান্ধা জেলায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহিদুল ইসলাম সাঈদ ও সহকারী কর কমিশনার ইমাম তৌহিদ হাসান শাকিল, নীলফামারী জেলায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জায়েদ ইমরুল মোজাক্কিন ও বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তা ফারুক মোহাম্মদ আপেল এবং বরিশাল জেলায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তা নাজমুল ইমন ও নিরীক্ষা ও হিসাব ক্যাডার কর্মকর্তা জেনিথ আলম মিয়া।

কেন্দ্রীয় সমন্বয়ক আমিনুল ইসলাম বুলবুল জানান, জাতির যেকোনো সঙ্কটকালীন ৩৬তম বিসিএস পরিবারের এমন মানবিক সহায়তা অব্যাহত থাকবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: