1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

হতদরিদ্র শিক্ষার্থীদের জন্য খাবার ভর্তি মানবতার ঘরের গাড়ি স্কুল থেকে স্কুলে

শামীম শিকদার
  • সময় : রবিবার, ৩১ মে, ২০২০
  • ৯৪৫ জন পড়েছেন

কখনো রাতের আঁধারে, আবার কখনো কাঠপোড়া রোদে মনবতার ঘরের গাড়ি নিয়ে গ্রামের মানুষের বাড়ি বাড়ি ছুটছে স্কুল শিক্ষক মোমতাজ উদ্দিন। গাড়ি ভর্তি খাদ্য সামগ্রী। নিজ উদ্যোগে পৌঁছে দিচ্ছেন অসহায় কর্মহীন হতদরিদ্রদের ঘরে। অসহায় কর্মহীন পরিবারের পাশাপাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হতদরিদ্র শিক্ষার্থীদের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। এমন উদ্যোগ গাজীপুরের কাপাসিয়ার টোক ইউনিয়নে।

করোনা শুরুর দিকে অসহায়দের খাদ্য সামগ্রী দেওয়ার জন্য চালু করা হয় মানবতার ঘর নামে একটি মাধ্যম। যেখান থেকে এ পর্যন্ত ইউনিয়নের ১৫১২ পরিবারবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। নতুন করে গত শনিবার (৩১ মে) ২২টি প্রাথমিক বিদ্যালয়ে খাদ্য সামগ্রী দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়। প্রথম দিন কেন্দুয়াব সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভেঙ্গুরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উজুলী বড়দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অসহায় হতদরিদ্র শিক্ষার্থীদের পরিবারের কাছে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়েছে। যেখানে ছিল তেল, ডাল, আলু, বেগুন, মিষ্টি কুমড়া, চাল কুমড়া, প্রথম দিন ৩টি বিদ্যালয়ের ৬০ জন শিক্ষার্থীর মাঝে খাবার বিতরণের মাধ্যমে এ কার্যক্রম উদ্ধোধন করেন কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. মোঃ আমানত হোসেন খান।

মনবতার ঘরের প্রতিষ্ঠাতা শিক্ষক মোমতাজ উদ্দিন বলেন, টোক ইউনিয়নের মোট ২২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে পর্যায়ক্রমে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে। মানবতার ঘরের মানবিক কাজে দেশ ও দেশের বাহির থেকে অনেক পাশে দাঁড়িছেন। এভাবে কাজ করতে পারলে অবশ্যই পরিবর্তন আসবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আমানত হোসেন খান বলেন, মানবতার ঘর মানবতার কল্যাণে শুরু থেকে কাজ করছে। খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে হতদরিদ্র পরিবারে। বিদ্যালয়ের হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝেও খাবার দিয়েছে। স্কুল বন্ধ থাকলেও ঘরে বসে লেখাপড়া করার জন্য শিক্ষর্থীদের বলেন তিনি।

কাপাসিয়া,গাজীপুর
প্রতিবেদক-০১৭৯৯৩৮৯০৫০

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: