1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:০৩ অপরাহ্ন
শিরোনাম
ঈদুল ফিতর উপলক্ষে প্রবাসে ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান পবিত্র ঈদ উল ফিতরে সাংসদ ইঞ্জিঃ এনামুল হক’র শুভেচ্ছা বাণী এমপি এনামুলের পক্ষে যুবলীগ নেতা সেজানের ঈদ উপহার বিতরণ হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এস এম রওশন সরকার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন অব্যক্ত কথোপকথন… আতিকা আফসানা নাগরপুরে গণমাধ্যম কর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ ঠাকুরগাঁও বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ সদস্য তুষার নাগরপুরে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ সলঙ্গা থানা স্বেচ্ছসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তালুকদারের দেশবাসীকে ঈদের শুভেচ্ছা নড়াইলে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার

হুইল চেয়ারে বসে পরিক্ষা দিয়ে এসএসসি পাশ করল প্রতিবন্ধী বাশার

শামীম শিকদার
  • সময় : সোমবার, ১ জুন, ২০২০
  • ১৩১ জন পড়েছেন

গাজীপুরের কাপাসিয়ার পাঁচুয়া উচ্চ বিদ্যালয় থেকে ঢাকা শিক্ষা বোর্ডের অধিনে ২০২০ সালের এসএসসি পরীক্ষায় হুইল চেয়ারে অংশ নেয়া প্রতিবন্ধী সেই আবুল বাশার ব্যবসা শিক্ষা বিভাগ থেকে জিপিএ- ২.৬৭ পেয়েছেন।

এলাকাবাসী জানান, বাশার পাঁচুয়া গ্রামের মরহুম মজনু মিয়ার ছেলে। সে পাঁচুয়া উচ্চ বিদ্যালয়ের বাণিজ্য বিভাগের ছাত্র। তার বাড়ি থেকে বিদ্যালয়ের দূরত্ব দেড় কিলোমিটার। প্রতিদিন সে হাতে ভর দিয়ে বই-খাতা নিয়ে এ দীর্ঘ পথ পাড়ি দিয়ে নিয়মিত বিদ্যালয়ে যেত। সে পরিক্ষায় পাস করেছে সেজন্য আমরা সবাই খুশি। সে প্রতিবন্ধী ভাতা পায় যা তার ও সংসারের খরচে ব্যয় হয়। পাঁচ ভাই-বোনের মধ্যে সে তৃতীয়। বড় দুই ভাই টোক বাজারের খাবারের হোটেলে কাজ করে। তার মা মরিয়ম বেগম মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন।

প্রতিবেশী শ্যামল দাস জানান, শারীরিকভাবে প্রতিবন্ধী হয়ে তার দুটি পা অকেজো। সে নিজে হাঁটাচলা করতে পারে না। তাকে হুইল চেয়ারে বসে চলাফেরা করতে হয়। অনেক কস্ট করে পড়া লেখা করেছে। সে পরিক্ষায় উত্তীর্ণ হয়েছে আমরা খুশি। তার উচ্চ শিক্ষার জন্য আমরা সর্বাত্মক সহযোগীতা করবো।

বাশারের মা বলেন, ওই সময়ে সাংবাদিক আসাদুল্লাহ মাসুম বাশারের পড়া লেখার খরচ ও একটি হুইল চেয়ার যোগার করে দেন এবং পরিক্ষার ফরম ফিলাপ করিয়ে দেন। আমার প্রতিবন্ধী ছেলেটি পরীক্ষায় পাস করেছে, এতে আমার পরিবারের সবাই ভীষণ খুশি। তার জন্য সবার দোয়া কামনা করছি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *