1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১০ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানা-সহ আটক-৩ একরামুল বাবু’র পিতা’র মৃত্যুতে  যুবলীগের শোক বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ আটক-২ ঠাকুরগাঁওয়ে গাঁজার গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে “এডিবিবিএস যুব সংঘ” অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ভূল্লী ডিগ্রি কলেজে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে বিরল প্রজাতির পেঁচা উদ্ধার খোশবাজার কামিল মাদরাসায় ছবক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে হরিপুরে পাগলের আঘাতে ধান ব্যবসয়ীর মৃত্যু শাহজাদপুরে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের পরিচিতি সভা অনুষ্ঠিত

বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানী রপ্তানী কার্যক্রম চালুর বিষয়ে সভা অনুষ্ঠিত

রনি মিয়াজী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
  • সময় : শনিবার, ৬ জুন, ২০২০
  • ১৪৮ জন পড়েছেন

করোনা ভাইরাসের কারণে বন্ধ হয়ে থাকা দেশের একমাত্র চতুর্থ দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দের স্বাস্থ্যবিধি মেনে আমদানী – রপ্তানি কার্যক্রম চালুর বিষয়ে উভয় দেশের ব্যবসায়ীদের মধ্যে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

আজ শনিবার (০৬ জুন) দুপুরে বাংলাবান্ধা স্থলবন্দর সীমান্তের চেকপোষ্ট গেটের শুণ্য রেখায় বিজিবি ও বিএসফের উপস্থিতিতে উভয় দেশের ব্যবসায়ীদের মাঝে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

এসময় উক্ত প্রস্তুতিমূলক সভায় বাংলাদেশের পক্ষে পঞ্চগড় আমদানী-রপ্তানীকারক আ্যসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা নেতৃেত্ব অন্যাদের মধে বাংলাবান্ধা স্থলবন্দর সি এন্ড এফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইদুর রহমান ও বাংলাবান্ধা স্থলবন্দও কাস্টমের সহকারী রাজাস্ব কর্মকর্তা আফতারুর ইসলাম ও বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদর-ই খুদা মিলন এবং অন্যদিকে ভারত এক্সপোর্ট আ্যসোসিয়েশনের সভাপতি আব্দুল খালেকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এতে অংশগ্রহন করে। এতে অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ি ট্রাক মালিক সমিতির সাধারন সম্পাদক শুভংকর নস্কর,নেপালের প্রতিনিধি মোস্তফা হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন ।

সামাজিক দূরত্ব মেনে শূন্য রেখায় দাড়িয়ে প্রায় ঘন্টাব্যাপী উভয় দেশের আমদানী ও রপ্তানীকারক ব্যাবসায়ী নেতাদের মাঝে পুনোরায় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পাথরসহ বিভিন্ন পণ্য আমসদাণী চালুর বিষয়ে আলোচনা হয় ।

এবিষয়ে পঞ্চগড় আমদানী-রপ্তানীকারক আ্যসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, করোনার কারণে গত ২৪ র্মাচ থেকে বাংলাবান্ধা স্থলবন্দর আমদানী রপ্তানী কার্যক্রম বন্ধ হয়ে যায় । আজ ভারতের ব্যবসায়ীদের সাথে আলোচনা হয়েছে তারা স্বাস্থ্য বিধি মেনে পাথরসহ বিভিন্ন পণ্য আমদানী ও রপ্তানীর বিষয়ে ভারত প্রস্তুথ রয়েছে বলে জানায় তারা আমরা বাংলাদেশের প্রশাসনের সাথে বিসয়টি নিয়ে বসবো যদি সিদ্ধন্ত হয়ে তাহলে আগামী সোমবার ৭ মে থেকে পুনোরায় আমদানী রপ্তানী চালু হবে ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা