1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

বরগুনায় আয়রন ব্রীজ ভেঙ্গে ইট বোঝাই ট্রলি নদীতে আহত-২

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১০ জুন, ২০২০
  • ২৪৬ জন পড়েছেন

বরগুনা প্রতিনিধিঃবরগুনার আমতলী উপজেলার আমড়াগাছিয়া ব্রীজ ভেঙ্গে ইট বোঝাই ট্রলি নদীতে পড়ে গেছে।

আজ বুধবার (১০জুন) সকালে ইট বোঝাই ট্রলি
নিয়ে ব্রীজের উঠার পড়ে ভেঙে নদীতে পড়ে যায়।ঘটনাটা ঘটছে আমড়াগাছিয়া গ্রামে।ট্রলির চালক রাসেল ও হেল্পার ইয়াসিন আহত হয়।

জানা গেছে,২০০৬ সালে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ আমড়াগাছিয়া নদীতে বাজারের সংলগ্ন স্থানে আয়রন ব্রীজ নিমার্ণ করে। নিমার্ণের ১০ বছরের মাঝায় ২০১৬ সালে ব্রীজটির মাঝখানের অংশ ভেঙ্গে পড়ে। ব্রীজটি ভেঙ্গে পড়ায় কুকুয়া এবং গুলিশাখালী ইউনিয়নের মানুষের যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে যায়। তাৎক্ষনিক ওই ব্রীজের ভাঙ্গা অংশ স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ মেরামত করে। মেরামত করার পরে ওই ব্রীজ দিয়ে বড় যানবাহন চলাচল নিষিদ্ধ করে দেয় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। কিন্তু প্রকৌশল বিভাগের নিষেধ উপক্ষো করে ট্রাক ও ট্রলির মালিকরা ওই ব্রীজ দিয়ে যানবাহন চলাচল করতে থাকে। এতে দিন দিন ব্রীজ নড়বড়ে হয়ে পড়ে। মেরামতের চার বছরের মাথায় ব্রীজটি পুনরায় ভেঙ্গে পড়েছে। এতে দুইটি ইউনিয়নের অন্তত ত্রিশ হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা জানান,ব্রীজের মধ্যের অংশ ভেঙ্গে নড়ীতে পড়ে আছে। ট্রলিটি নদীতে তলিয়ে গেছে ওই ট্রলিতে থাকা চালক রাসেল ও হেল্পার ইয়াসিন আহত হয়।পড়ে ওই দুইজন উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা
দেওয়ার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।মনে হয় ধারন ক্ষমতার চেয়ে কয়েকগুন বোঝাই ভারী যানবাহন চলাচল করায় এ ব্রীজ ভেঙ্গে পরেছে।দ্রুত ওইস্থানে গাডার্র ব্রীজ নিমার্ণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

আমতলী উপজেলা প্রকৌশলী মোঃ আল মামুন বলেন, ধারন ক্ষতার চেয়ে ভারী যানবাহন চলাচল করায় ব্রীজ ভেঙ্গে পড়েছে। ট্রলির মালিককে ব্রীজ মেরামত করে দিতে হবে। তিনি আরো বলেন, ওইখানে গার্ডার ব্রীজ নিমার্ণের প্রস্তাব স্থানীয় সরকার মন্ত্রনালয় পাঠানো আছে। অনুমোদন হলে গার্ডার ব্রীজ নিমার্ণ করা হবে।

আমতলী উপজেলা নিবার্হী অফিসার মনিরা পারভীন বলেন, ভাঙ্গা ব্রীজ এলাকা পরিদর্শন করে মানুষের যাকে দুভোর্গ পোহাতে না হয় সেই ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: