1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:২৩ অপরাহ্ন
শিরোনাম
বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে ৭ই মার্চ এক অবিস্মরণীয় দিন: শেখ অলি আহাদ নড়াইলে প্রস্তাবিত ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ ৭ মার্চ উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পৃথক বার্তা বাঙালি জাতিরাষ্ট্রের মুক্তির আলো ৭ মার্চের ভাষণ: হাসান ইকবাল বেনাপোলে রাত পোহালেই ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র নির্বাচন নাগরপুরে পুকুর থেকে দিনমজুরের লাশ উদ্ধার নড়াইলে ১৫ লিটার মদ ও ইয়াবাসহ আটক ৩ কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান বেলকুচিতে সংবাদ প্রকাশের পর অবৈধ বালু উত্তোলন বন্ধ ভাঙ্গায় নবাগত নির্বাহী অফিসার আজিম উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা

কালীগঞ্জে ইউনাইটেড ঢাকা টোবাকো কোম্পানীর বিরুদ্ধে প্রতারনার অভিযোগ

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৯০ জন পড়েছেন

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার বানিনগরে গড়ে উঠা ইউনাইটেড ঢাকা টোবাকো লিঃ কোম্পানীর বিরুদ্ধে পরিবহনের টাকা আত্বসাৎসহ চাষীরা সঠিক মুল্য পাচ্ছেন না এমন নানারকম অভিযোগ ওঠেছে। এমন ঘটনায় অত্র কোম্পানীর পরিবহন ঠিকাদার শাহ্ সুলতান নাসির উদ্দীন আহমেদ বাদী হয়ে কোম্পানীর প্রতারনার বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, কোম্পানীটির সহিত পরিবহন ঠিকাদার হিসাবে দীর্ঘ ৫/৭ বছর কাজ করে আসাকালীন সময় গত ২৪ জুলাই /২০১৯ ও ৬ জুন /২০১৯ তারিখে পরিবহন কৃত ২৩ টি গাড়ি ভাড়ার মোট ৬৬৫৭৪৩ টাকা ডিপো ইনচার্জ নজরুল ইসলাম ও ফ্যাক্টরী ম্যানেজার রাফিত রেজা যোগসাজস করিয়া টাকা আত্বসাৎ করেন।

স্থানীয়দের মধ্যে রানা ও দুলু নামের দুজন চাষীসহ অনেকে বলেন, তামাক কোম্পানীগুলো আমাদের উৎপাদন খরচ, সার ও বীজ দেওয়ার কথা বললেও তারা এসব দেন না। আর কখনও দিলেও চাষীদের নিকট হতে অতিরিক্ত মুল্য আদায় করেন । তামাক ক্রয়কালে সঠিক ওজন ও মুল্য দেয়া হয় না। প্রতিবাদ করলে কোম্পানীতে কর্মরত লোকজন কৃষকের সঙ্গে খারাপ আচারন করে ও চাষী কার্ড বাতিলের ভয়ভীতি দেখায়।

ইউডিটিসি এল কোম্পানীর চাকুরীচ্যিুত চারজন দারোয়ান অভিযোগ করে বলেন, কোম্পানীর কর্মকর্ত লোকজন সবসময় খারাপ আচারন করেন, প্রতিবাদ করলে চাকুরীচ্যুত হতে হয়। দেশের করোনা সংক্রামনকালে আমাদের চারজনকে চাকুরীচ্যুত করেন ডিপো ইনচার্জ নজরুল ইসলাম।

তারা কান্নাজড়িত কন্ঠে এ প্রতিনিধিকে আরোও বলেন, হঠাৎ কর্মহীন হয়ে পড়ায় পরিবার পরিজন নিয়ে আমরা বিপাকে পড়েছি।

এ বিষয়ে পরিবহন ঠিকাদার শাহ্ সুলতান নাসির উদ্দীন জানান, আত্বসাৎ কৃত টাকা ফেরত চাওয়ায় ডিপো ইনচার্জ আমার পরিবহন কন্ট্রাক বাতিলের হুমকী দেওয়ায় বিষয়টি কালীগঞ্জ থানায় অভিযোগ করেছি।

এ বিষয় কোম্পানীর ডিপো ইনচার্জ নজরুল ইসলামের সহিত মুঠোফোনে যোগাযোগ করা হলে টাকা আত্বসাথের বিষয়টি অস্বীকার করে জানান, তামাক ক্রয়ে আমরা সরকারী নীতিমালার চেয়েও বেশি মুল্যে চাষীদের নিকট তামাক ক্রয় করছি এবং ২৩ গাড়ী মালামাল মানিকগঞ্জের ঠিকাদার পরিবহন করায় তাহাকে উক্ত পরিবহন বিলের টাকা পরিশোধ করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page