1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

কালীগঞ্জে ইউনাইটেড ঢাকা টোবাকো কোম্পানীর বিরুদ্ধে প্রতারনার অভিযোগ

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২৭৬ জন পড়েছেন

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার বানিনগরে গড়ে উঠা ইউনাইটেড ঢাকা টোবাকো লিঃ কোম্পানীর বিরুদ্ধে পরিবহনের টাকা আত্বসাৎসহ চাষীরা সঠিক মুল্য পাচ্ছেন না এমন নানারকম অভিযোগ ওঠেছে। এমন ঘটনায় অত্র কোম্পানীর পরিবহন ঠিকাদার শাহ্ সুলতান নাসির উদ্দীন আহমেদ বাদী হয়ে কোম্পানীর প্রতারনার বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, কোম্পানীটির সহিত পরিবহন ঠিকাদার হিসাবে দীর্ঘ ৫/৭ বছর কাজ করে আসাকালীন সময় গত ২৪ জুলাই /২০১৯ ও ৬ জুন /২০১৯ তারিখে পরিবহন কৃত ২৩ টি গাড়ি ভাড়ার মোট ৬৬৫৭৪৩ টাকা ডিপো ইনচার্জ নজরুল ইসলাম ও ফ্যাক্টরী ম্যানেজার রাফিত রেজা যোগসাজস করিয়া টাকা আত্বসাৎ করেন।

স্থানীয়দের মধ্যে রানা ও দুলু নামের দুজন চাষীসহ অনেকে বলেন, তামাক কোম্পানীগুলো আমাদের উৎপাদন খরচ, সার ও বীজ দেওয়ার কথা বললেও তারা এসব দেন না। আর কখনও দিলেও চাষীদের নিকট হতে অতিরিক্ত মুল্য আদায় করেন । তামাক ক্রয়কালে সঠিক ওজন ও মুল্য দেয়া হয় না। প্রতিবাদ করলে কোম্পানীতে কর্মরত লোকজন কৃষকের সঙ্গে খারাপ আচারন করে ও চাষী কার্ড বাতিলের ভয়ভীতি দেখায়।

ইউডিটিসি এল কোম্পানীর চাকুরীচ্যিুত চারজন দারোয়ান অভিযোগ করে বলেন, কোম্পানীর কর্মকর্ত লোকজন সবসময় খারাপ আচারন করেন, প্রতিবাদ করলে চাকুরীচ্যুত হতে হয়। দেশের করোনা সংক্রামনকালে আমাদের চারজনকে চাকুরীচ্যুত করেন ডিপো ইনচার্জ নজরুল ইসলাম।

তারা কান্নাজড়িত কন্ঠে এ প্রতিনিধিকে আরোও বলেন, হঠাৎ কর্মহীন হয়ে পড়ায় পরিবার পরিজন নিয়ে আমরা বিপাকে পড়েছি।

এ বিষয়ে পরিবহন ঠিকাদার শাহ্ সুলতান নাসির উদ্দীন জানান, আত্বসাৎ কৃত টাকা ফেরত চাওয়ায় ডিপো ইনচার্জ আমার পরিবহন কন্ট্রাক বাতিলের হুমকী দেওয়ায় বিষয়টি কালীগঞ্জ থানায় অভিযোগ করেছি।

এ বিষয় কোম্পানীর ডিপো ইনচার্জ নজরুল ইসলামের সহিত মুঠোফোনে যোগাযোগ করা হলে টাকা আত্বসাথের বিষয়টি অস্বীকার করে জানান, তামাক ক্রয়ে আমরা সরকারী নীতিমালার চেয়েও বেশি মুল্যে চাষীদের নিকট তামাক ক্রয় করছি এবং ২৩ গাড়ী মালামাল মানিকগঞ্জের ঠিকাদার পরিবহন করায় তাহাকে উক্ত পরিবহন বিলের টাকা পরিশোধ করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: