1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

গর্ব করে বলতে পারি, আমাদের একজন সিমিন হোসেন রিমি আপা আছেন

আদনান পারভেজ প্রধান
  • সময় : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৬৭৯ জন পড়েছেন

করোনা ভাইরাস বা কোভিড-১৯ বর্তমান বিশ্বে একটি ভয়াবহ আতঙ্কের নাম। সংক্রামক এই মহামারীটি যেন পুরো বিশ্বকে গ্রাস করে বসেছে। সমগ্র বিশ্বে মৃতের সংখ্যা যেখানে প্রায় চার লাখ। বাংলাদেশের এক হাজার ছাড়িয়েছে। এই অবস্থায় এক প্রকার স্থবির হয়ে পড়েছে জনজীবন।

এই সঙ্কটের মধ্যেও কিছু বিচ্ছিন্ন ঘটনা যেন আমাদের পিছুই ছাড়ছে না। করোনায় আক্রান্ত বৃদ্ধ বাবাকে মৃত্যুর পর হাসপাতালে রেখেই চলে আসা, বৃদ্ধা মা কে রাতের অন্ধকারে জঙ্গলে ফেলে আসা যেন নিত্য নৈমত্তিক ঘটনা এখন আমাদের সমাজে। কিন্তু ব্যতিক্রম কি ঘটছে না? হ্যাঁ,ঘটছে। গুটি কয়েক ব্যতিক্রমী মানুষ যেন এই চলমান ঘটনাগুলকেও উল্টে দিচ্ছে।

আচ্ছা, এমনকি হতে পারে, একজন করোনা আক্রান্ত রোগীকে ফোন দিয়ে মনোবল যোগাচ্ছেন একজন সংসদ সদস্য? তিনিই করোনা আক্রান্ত কৃষকের মাঠের ফসল ঘরে তুলে দিয়েছেন নিজের তত্ত্বাবধানে? শত ব্যস্ততার ফাঁকেও খাবার পৌঁছে দিয়েছেন করোনা আক্রান্তের দোরগোড়ায়?

হ্যাঁ, এমনটাই প্রতিনিয়ত ঘটছে গাজীপুর-৪ আসনে। আর মানুষটি হলেন, স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের কন্যা; গাজীপুর-৪ আসনের মাননীয় সংসদ সদস্য আমাদের প্রাণপ্রিয় সিমিন হোসেন রিমি আপা। যিনি সঙ্কটপূ্র্ণ এই সময়েও নিজের অসংখ্য মানবিক কাজ দিয়ে সৃষ্টি করে যাচ্ছেন ভালোবাসার বিরল দৃষ্টান্ত।

বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্তের দিন থেকে যিনি প্রতিনিয়ত উদ্ধিগ্ন থাকেন তার এলাকার জনগণ নিয়ে। আক্রান্ত ব্যক্তিদের সুচিকিৎসা নিশ্চিত থেকে শুরু করে তাদের বাসায় খাবার পৌঁছে দেয়া, স্থানীয় দলীয় নেতা কর্মীদের মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম, আক্রান্ত কৃষকের জমির পাকা ধান ঘরে তুলে দেয়াসহ প্রায় সবকিছুই করছেন নিজের প্রত্যক্ষ তত্ত্বাবধানে। দিনরাত নিজের শত ব্যস্ততার মাঝেও ইউএনও এবং স্বাস্থ্যকর্মীদের সাথে রাখছেন নিয়মিত যোগাযোগ। প্রয়োজনমত স্থাপন করছেন আইসোলেশন ইউনিট। আবার হঠাৎ আক্রান্ত ব্যক্তিকে ফোন দিয়ে জোগাচ্ছেন মনোবল।তাঁর কথায় যেন বেঁচে থাকার শক্তি ফিরে পায় মুমূর্ষু ব্যক্তি। এই দূর্যোগকালীন সময়েও নিরাপদ প্রসুতিসেবা তিনি নিশ্চিতকরে যাচ্ছেন নিরলসভাবে। যিনি জনপ্রতিনিধি হিসেবে নয়, মানুষের কাছে প্রতিনিয়ত নিজেকে উপস্থাপন করছেন একজন সাধারণ মানুষ হিসেবে।

আর এরকম একজন নেত্রী আছেন বলেই আজ কাপাসিয়া উপজেলা সমগ্র গাজীপুরে তথা ঢাকা বিভাগে একটি রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। চিকিৎসা সেবার মানে যেখানে সমগ্র বাংলাদেশের সকল হাসপাতাল সমালোচনার মুখে পড়ছে, সেখানে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গাজীপুর-৪ আসনের জনগণের কাছে হয়েছে আশীর্বাদস্বরূপ। আজ আমরা তাই গর্ব করে বলতে পারি, আমাদের একজন সিমিন হোসেন রিমি আপা আাছেন।

মোঃ আদনান পারভেজ প্রধান
গণ যোগাযোগ উন্নয়ন সম্পাদক,
গাজীপুর জেলা শাখা ছাত্রলীগ।
সাবেক সিনিয়র যুগ্ন আহ্বায়ক,
কাপাসিয়া ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: