1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

নওগাঁয় ভূমিদস্যুকে আটক করায় সাপাহার থানা জ্বালিয়ে দিবে ওসিকে হুমকি: আটক-৩

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৩৩০ জন পড়েছেন

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর সাপাহারে কোটি টাকা মূল্যের জমি নাম মাত্র মূল্যে ক্রয় করে অবৈধ দখল চেষ্টা ও প্রতিপক্ষের উপর হামলা চালিয়ে মারপিট করে একদল ভূমিদস্যু। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে রিয়াজ উদ্দীন (৫০) ও তার ছেলে আসাদুল (২৫) কে আটক করে সাপাহার থানায় নিয়ে আসে পুলিশ। এঘটনায় কতিথ তৈয়বাতুন মিনি (৪৮) নামে এক নারী ওসিকে মোবাইল ফোনে আটকৃতদের আদালতে প্রেরণ করা হলে সাপাহার থানা আগুন দিয়ে থানা জ্বালিয়ে দিবে বলে হুমকি প্রদান করেন।

সাপাহার থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মীরাপাড়া গ্রামের মৃত মহসিন আলীর ছেলে মোকাদ্দেস আলীসহ তার ভ্রাতাগন মীরাপাড়া মৌজায় একটি জমি ক্রয়সূত্রে দীর্ঘ প্রায় ৪৩ বছর যাবৎ ভোগদখল করে আসছিলো। এরই মধ্যে উপজেলার আদলপুর গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে রিয়াজ (৪৬) নামে এক ব্যক্তি ২০১৯ সালে পূর্ব দাতার ওয়ারিশগনের নিকট হতে ৩.২৯ একর জমির মধ্যে .৪১ শতাংশ জমি ১২ লক্ষ টাকায় ক্রয় করেছে দাবী করে।

যার বর্তমান বাজার মূল্য প্রায় কোটি টাকা হবে। জমি দখল পেতে ২ শতাংশ জমি দেওয়ার চুক্তিতে উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের তোফাজ্জল হোসেনের স্ত্রী তৈয়বাতুন মিনি (৪৮)সহ কয়েক জন ভূমিদস্যুকে ভাড়াকরে রিয়াজ। ভূমিদস্যুর পরামর্শে ১৮জুন সকাল থেকে লাঠিয়াল বাহিনী নিয়ে ওই জমি অবৈধ দখল চেষ্ট ও প্রতিপক্ষের লোকজনের উপর চড়াও হয়ে হামলা চালিয়ে মারপিট করে। এতে করে মোকাদ্দেস আলী সহ বেশ কয়েক জন গুরুত্বর আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে কতিথ জমি দখলকারী রিয়াজ ও তার ছেলেকে আটক করে থানায় নিয়ে আসেন। এ খবর পেয়ে কথিত মহিলা ভূমিদস্যু মিনি সাপাহার থানার অফিসার ইনচার্জকে সরকারী মোবাইল নম্বারে ফোন করে। এবং রিয়াজ ও তার ছেলেকে আদালতে চালান করা হলে আগুন দিয়ে থানা জ্বালিয়ে দেওয়ার হুমকি প্রদান করে। পরে থানা পুলিশ হুমকি প্রদানকারী কুখ্যাত নারী মিনিকে আটক করে থানায় নিয়ে আসেন।

এ ব্যাপারে সাপাহার থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই জানান, অবৈধভাবে ভূমি দখলদার ২জন ও হুমকি দাতাকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে চলমান মামলা দায়ের করে শুক্রবারে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: