1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম
আইটি ট্রেনিং নিয়ে ঘরে বসেই ডলার ইনকাম করা সম্ভব, প্রতিমন্ত্রী পলক বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তির দাবীতে রাজশাহীতে বিক্ষোভ নিউইয়র্কে সিলেট দক্ষিণ সুরমাবাসীর’র বার্ষিক বনভোজন ও মিলনমেলা টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের নগর বিষয়ক মন্ত্রী হওয়ায় রসায়নবিদ আলহাজ্ব ডক্টর মোঃ জাফর ইকবালের অভিনন্দন টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের নগর বিষয়ক মন্ত্রী হওয়ায় হাসান ইকবালের অভিনন্দন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে শ্বশান ঘাটের বন্ধ রাস্তা খুলে দিলেন এমপি সুজন চারঘাট প্রেসক্লাবের সভাপতিসহ তিন সদস্যকে অব্যাহতি ঠাকুরগাঁওয়ে ভারী বর্ষণে ভেঙে গেছে সড়ক, যাতায়াতে দু*র্ভোগ মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে কোনো আপোষ নেই – সমবায় প্রতিমন্ত্রী

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৪ লাখ ৫৬ হাজার

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৪৫১ জন পড়েছেন

আন্তর্জাতিক ডেস্কঃ
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৪ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছে ৮৫ লাখ ৭৭ হাজারের বেশি।ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান এমনটিই জানানো হয়েছে। কিন্তু সাম্প্রতিক এক গবেষণায় দাবি করা হয়েছে, এই পরিসংখ্যান সঠিক নয়। কোভিড-১৯য়ে প্রকৃত মৃত্যুর সংখ্যা আরো বেশি।

বিবিসির একটি গবেষণায় দাবি করা হয়েছে, করোনায় মৃত্যু নিয়ে ভুল তথ্য দিচ্ছে বিভিন্ন দেশ, তারা এ সংখ্যান্ত তথ্য গোপন করছে। করোনায় আরো অন্তত ১ লাখ ৩০ হাজার মানুষ মারা গেছেন।

তাদের এই দাবি অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫ লাখ ৮০ হাজারের বেশি মানুষ। তবে তাদের এ দাবি সম্পর্কে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বিশ্ব আক্রান্ত ও মৃত্যু দুই তালিকাতেই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২২ লাখ ৬৩ হাজার ৬৫১ জন এবং মারা গেছে ১ লাখ ২০ হাজার ৬৮৮ জন।

দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে আক্রান্ত নয় লাখ ৮৩ হাজার ৩৫৯ এবং মারা গেছে ৪৭ হাজার ৮৬৯ জন।

তৃতীয় স্থানে থাকা রাশিয়ায় মোট আক্রান্ত রোগী ৫ লাখ ৬১ হাজার ৯১ এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৬০ জনের।

চতুর্থ স্থানে থাকা ভারতে আক্রান্ত ৩ লাখ ৮১ হাজার ৯১, মৃত্যু ১২ হাজার ৬০৪ জন।

এরপর যুক্তরাজ্যে আক্রান্ত ৩ লাখ ৪৬৯ এবং মৃত্যু ৪২ হাজার ২৮৮ জন। স্পেনে আক্রান্ত ২ লাখ ৯২ হাজার ৩৪৮ এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

ইতালিকে ছাড়িয়ে সপ্তম স্থানে উঠে আসা পেরুতে মোট আক্রান্ত ২ লাখ ৪০ হাজার ৯০৮ জন, মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৬১ জনের। অন্যদিকে ইতালিতে আক্রান্ত ২ লাখ ৩৮ হাজার ১৫৯ এবং মারা গেছেন ৩৪ হাজার ৫১৪ জন।-সূত্র: ওয়ার্ল্ডোমিটার।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: