1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
ভাঙ্গায় নবাগত নির্বাহী অফিসার আজিম উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা নাগরপুরে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত ঠাকুরগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধা মহিলা আত্মহত্যা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ  আধুনিক পদ্ধতিতে ঢেঁকির মাধ্যমে চাল প্রস্তুত করছেন ঠাকুরগাঁওয়ের ওমর ফারুক রামগঞ্জের সন্তান কামরুজ্জামান শুভ বাংলাদেশ আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য নির্বাচিত বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতার জন্মদিন উপলক্ষে নাগরপুরে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নড়াইলে প্রথম নারী পুলিশ কর্মকর্তার যোগদান নড়াইলের নব নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরার দায়িত্ব গ্রহন মানবতার সেবার উজ্জ্বল দৃষ্টান্ত জাপান আ.লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. মোঃ জসীম উদ্দিন

পঞ্চগড় টিটিসি প্রশিক্ষণের গাড়ি অধ্যক্ষ আ: হালিম ব্যবহার করছে পারিবারিক কাজে

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২১ জুন, ২০২০
  • ৫৩ জন পড়েছেন

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড় সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) প্রশিক্ষণের গাড়ি ও্ই প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল হালিমের বিরুদ্ধে ব্যক্তিগত ও পারিবারিক কাজে ব্যবহারের অভিযোগ উঠেছে। প্রতিদিন সেই প্রশিক্ষণের গাড়িটি নিয়ে হরহামেশায় তিনি ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন এলাকায়। তিনি সরকারের অর্থের অপচয় করে প্রশিক্ষণ গাড়িটি সংসারের তেল,লবন কেনা থেকে শুরু করে পরিবারের ও ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন ।
কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি পঞ্চগড়ের সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের বাগানবাড়ি এলাকায় সরকারি অবস্থিত। পঞ্চগড় জেলার ৫ উপজেলার বেকার তরুণ-তরুণীদের বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ গড়ে তোলার লক্ষ্যে পঞ্চগড়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি প্রতিষ্ঠিত হয় ।
প্রতিষ্ঠানটির বিভিন্ন প্রশিক্ষনের মধ্যে রয়েছে ড্রাইভিং প্রশিক্ষণ এবং ড্রাইভিং প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণের জন্য সরকার একটি প্রশিক্ষণ গাড়ি বরাদ্ধ দেয় কিন্তু সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ আব্দুল হালিমের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও সরকারি সম্পদ নষ্ট করার অভিযোগ রয়েছে। সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণ গাড়িটি পরিবারের ও ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন তিনি। প্রশিক্ষণ কেন্দ্রে যারা ড্রাইভিং প্রশিক্ষণ দিবে শুধুমাত্র তারাই এ প্রশিক্ষণের গাড়িটি ব্যবহার করবেন । কিন্তু প্রশিক্ষনার্থীদের কে প্রশিক্ষণের গাড়িটি ব্যবহার করতে না দিয়ে অধ্যক্ষ আব্দুল হালিম নিজেই ব্যবহার করছেন। নিজের বাসা বাড়ির খরচ,পরিবার পরিজন নিয়ে মার্কেট করানো, প্রায় দিনই পরিবার নিয়ে ঘোরাফেরা, আত্মীয় স্বজনদের বাড়ি যাওয়া আসাসহ বিভিন্ন কাজে প্রশিক্ষণ গাড়িটি ব্যবহার করছেন। গাড়ীটি যেখানে সেখানে পার্কিং করে রাখতে দেখা যায় । ,শুধু তাই নয় গাড়ির জ্বালানি খরচের ভাউচারে তিনি দেখান অফিসের কাজে গাড়িটি ব্যবহার করেছেন।

নাম প্রকাশ্যে কয়েকজন জানান,টিটিসির অধ্যক্ষ আব্দুল হালিম প্রতিদিন বিভিন্ন এলাকায় প্রশিক্ষণের গাড়িটি ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন ।
এদিকে পঞ্চগড় সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ আব্দুল হালিমের সাথে কথা বললে তিনি সাংবাদিকদের জানান, চলতি বছরের জানুয়ারি মাসে ড্রাইভিং প্রশিক্ষণের জন্য দুইজন প্রশিক্ষক ও একটি প্রশিক্ষণ কার প্রদান করে সরকার। তবে প্রতিষ্ঠানের কাজের জন্য একটি মাইক্রোবাস দেয়া হয় কিন্তু সে মাইক্রোবাসের স্থায়ী ড্রাইভার দেয়া হয়নি বলে তিনি জানান। তাই তিনি এ গাড়ি ব্যবহার করেন। অধ্যক্ষ আব্দুল হালিম প্রশিক্ষণার্থীদের জন্য দেয়া গাড়িটি কেন তিনি ব্যক্তিগত ভাবে ব্যবহার করতেছেন এমন প্রশ্ন করলে তিনি কোনো উত্তর দিতে পারেননি। প্রায় পাচ মাস থেকে প্রশিক্ষণের গাড়িটি ব্যক্তিগত কাজে ব্যবহার করে সরকারের বিপুল পরিমাণ টাকার অপচয় করেছেন। তিনি সমস্ত জ্বালানি খরচ বিল ভাউচার করে উত্তোলন করছেন । বর্তমানে করোনা ভাইরাসের জন্য প্রায় তিন মাস থেকে প্রশিক্ষণ কেন্দ্রটি বন্ধ রয়েছে । এ তিন মাসসহ পূর্বে দুই মাস মোট পাঁচ মাসে সরকারি তেল অপচয় করে নিজে গাড়িটি ব্যবহার করেছেন। তিনি বলেন গাড়িটি ব্যবহার না করলে তাড়াতাড়ি নষ্ট হয়ে যাবে। এজন্য আমি গাড়িটি ব্যবহার করতেছি । গাড়িটি প্রশিক্ষণ কেন্দ্রের ভিতরেই তো চালানো যায় তবে আপনি কেন পঞ্চগড় শহরের অলিগলিতে চালাচ্ছেন। এমন প্রশ্ন করলে তিনি বলেন ট্রেনিং সেন্টার এর ভিতর অল্প জায়গা তাই বাহিরে নিয়ে আসি। নিজের হাতে দায়িত্ব ধাকায় তিনি এখন কেন্দ্রটিকে একক আধিপত্য কায়েম করে নিজের ইচ্ছা মত ভাবে চালাচ্ছেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *