1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে শ্রম আইন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত বেনাপোলে সড়ক দূর্ঘটনায় আহত এতিম লিটনকে বাঁচাতে দেশবাসীর কাছে সাহায্যের আবেদন লোহাগড়ায় ভেষজ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রীতিভোজ অনুষ্ঠিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত নড়াইলের ঐহিত্যবাহী লোহাগড়া রিপোর্টার্স ইউনিটির সম্বর্ধনায় সিক্ত নড়াইলের নব নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা আজ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্সনায়েক নূর মোহাম্মদ শেখের ৮৫তম জন্মবার্ষিকী প্রকাশিত সংবাদের প্রতিবাদ ঠাকুরগাঁও ভূল্লীতে ১ দিন ব্যাপী ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলা অনুষ্ঠিত হাটিকুমরুল ইউনিয়ন আ’লীগের সম্মেলনে বিজয়ের আশাবাদী সাধারণ সম্পাদক পদপার্থী- মামুন রশিদ চৌধুরী হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী সৈয়দ খিজির হায়াত

যশোরের ঝিকরগাছায় পূর্ব শত্রুতার জেরে পানি বন্ধি একটি পরিবার

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৯১ জন পড়েছেন

সোহেল রানা,যশোর প্রতিনিধিঃযশোরের ঝিকরগাছায় পূর্ব শত্রুতার জের ধরে একটি পরিবারকে পানি বন্ধি করে রেখেছে জব্বার মাওলানা নামে এক প্রতিবেশি।ঘটনাটি ঘটেছে উপজেলার কুমরী গ্রামে।ফলে ঘর থেকে বের না হতে পেরে ছেলে মেয়ে নিয়ে চরম দূর্ভোগের মধ্যে মানবতার জীবন যাপন করছে পরিবারটি।

জানা গেছে,ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুমরী পূর্বপাড়ায় ইয়াছিন নামের এক ব্যক্তি দীর্ঘ দিন যাবত পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে।সম্প্রতি টানা কয়েক দিন বৃষ্টি হওয়ায় ইয়াছিনের উঠানে এখন হাটু সমান পানি জমেছে।ঘরের ভিতর ছুই ছুই।এর ফলে রান্না খাওয়া থেকে শুরু করে ঘর থেকে বের হওয়ারও উপায় নেই পরিবারটির।

বর্তমানে ঘরবন্ধি হয়ে আসেন অসহায় পরিবারটি।আর তাদের পানি বের হওয়ার জন্য বাড়ীর পাশের অন্য জমির মালিক মাওলানা জব্বারের শশুর তার মালিকানা জমির উপর দিয়ে পূর্ব শত্রুতার জেরে পানি সরতে না দেওয়ায় এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

পানিবন্ধি ইয়াছিনের স্ত্রী শরিফা জানান,বর্ষা মৌসুম আসায় আমাদের চরম দূর্ভোগে পোহাতে হচ্ছে।পাশের জমির মালিকের উপর দিয়ে পানি যেতে আটকে দেওয়ার ফলে এই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। বৃষ্টির পানি জমে টয়লেট, টিউবওয়েল পানির নিচে তলিয়ে একাকার হয়ে যাচ্ছে।এতে নানা পানিবাহিত রোগের আশঙ্কা করছেন তিনি।

এ ব্যাপারে স্থানীয় মেম্বারের কোন সহযোগীতা পেয়েছে কিনা জানতে চাইলে তিনি জানান,তার কাছে বার বার ধন্যা দেওয়ার পর তিনি দুইশত টাকা দেওয়ার কথা বলে নিজ উদ্যোগে পানি নিস্কাশন করার কথা বলেন।

এ ব্যাপারে ১০নং শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নিছার উদ্দিন জানান,পানিবন্ধি পরিবারের কথা শুনে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি মাওলানা জব্বারের শশুর ইসলামের জমির উপর দিয়ে পানি না যাওয়ার ফলে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।যার কারনে পানি বন্ধি হয়ে পড়েছে অসহায় ইয়াছিনের পরিবার।

এসময় পাশের জমির মালিক ইসলামের ছেলে রুহুল আমিনের সাথে কথা বললে তিনি জমির নিচ দিয়ে পাইপ লাগিয়ে পানি নিস্কাশনের ব্যবস্থা করতে বলেন।সেই মোতাবেক কাজ করার প্রস্তুতি নেওয়ার একদিন পরে রুহল আমিন, মাওলানা জব্বার, সলা পরামর্শে তাদের জমির উপর দিয়ে পানি যেতে দেবেনা বলে সাফ জানিয়ে দেয়।

এদিকে এই পরিবারের চরম দুর্ভোগের বিষয়টি স্থানীয় মেম্বার ও গ্রাম্য মাতব্বরদের দ্বারে দ্বারে ঘুরে কোন সুরাহ না হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছে পরিবারটি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *