1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

লালমনিরহাটে কর্মদক্ষতায় শ্রেষ্ঠ চেয়ারম্যানের নারী শিক্ষার উন্নয়নে বাইসাইকেল বিতরণ

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ১৬৭ জন পড়েছেন

লালমনিরহাটে কর্মদক্ষতায় শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যানদের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক, চলবলা ইউনিয়ন পরিষদের পরপর দুবারের সফল চেয়ারম্যান মিজানুর রহমান মিজু।

কর্ম দক্ষতার মূল্যায়ন বরাদ্দকৃত প্রাপ্ত অর্থ দ্বারা নারী শিক্ষার উন্নয়নে এলাকার হতদরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপজেলার ৮টি ইউনিয়ন চেয়ারম্যানদের মধ্যে সর্বপ্রথম বাই- সাইকেল বিতরণ করেছেন।

৮ জুলাই (বুধবার) বিকাল ৪ ঘটিকার সময় চলবলা ইউনিয়ন পরিষদ চত্বরে এ বাই – সাইকেল বিতরন করা হয়।

বাই-সাইকেল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান।

চলবলা ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, ও অত্র ইউনিয়নের ইউপি সদস্য বিপুল চন্দ্র প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে রবিউল হাসান বলেন, চলবলা ইউনিয়নবাসীর জন্য আনন্দের সংবাদ হল এ জেলার ৪৫ টি ইউনিয়ন চেয়ারম্যানের কর্মদক্ষতা মূল্যায়ন জেলায় তিনটি ইউনিয়ন পরিষদ শ্রেষ্ঠ অর্জন করেছেন তার মধ্যে চলবলা ইউনিয়ন পরিষদ একটি। চলবলা ইউনিয়ন পরিষদ নারী শিক্ষার উন্নয়নে বাই-সাইকেল বিতরণের যে প্রকল্প হাতে নিয়েছে এতে করে মেয়েরা আরো লেখাপড়ায় এগিয়ে যাবে, সাহস পাবে। নিজেকে জ্ঞানের আলোয় প্রস্ফুটিত করতে হলে শিক্ষার আলোয় আলোকিত হতে হবে। তিনি আরো বলেন, ইউনিয়ন পরিষদের উন্নয়ন হলে আপনার উন্নয়ন হবে আর তাই আপনাদের সকলকে আহ্বান জানাচ্ছি আপনারা যথা নিয়মে ইউনিয়ন পরিষদের বিভিন্ন ধরনের পর লাইসেন্স ফি ইত্যাদি প্রদান করবেন।

চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু জানান, কর্মদক্ষতা মূল্যায়ন বরাদ্দ, নারী শিক্ষা উন্নয়নে এ ইউনিয়নের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩জন মেধাবী শিক্ষার্থীর মাঝে এ বাই-সাইকেল বিতরণ করা হলো। যারা সাইকেল পেয়েছে তারা সবাই অসচ্ছল পরিবারের। এমন আয়োজন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাই- সাইকেল সুবিধাভোগী শিক্ষার্থীরা জানান, এ বাই – সাইকেল পেয়ে আমরা আনন্দিত। আগে আমরা অটোর জন্য দাঁড়ায় থাকতাম আমাদের সময় নস্ট হত। এখন আর হবে না। বাড়ি হতে ৫/৭ কিমি দূরে শিক্ষাপ্রতিষ্ঠান হওয়ায় নিয়মিত স্কুল কলেজ যেতে পারতাম না। এ ইউনিয়নের চেয়ারম্যান মহোদয়ের দেয়া এ বাই সাইকেলে চড়ে আমরা নিয়মিত স্কুল কলেজ যাতায়াত করতে পারব। লেখাপড়া ভালমত করতে পারব। জীবনে বড় হওয়ার স্বপ্ন বাস্তবায়ন করতে পারব।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: