1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনে কোটা আন্দোলনে শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার !

বাংলাদেশের খবরের গণমাধ্যমকর্মী ছাটাইয়ের প্রতিবাদে মানব বন্ধনে হামলা

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ১৭০ জন পড়েছেন

করোনা মহামারীর দুর্যোগের মধ্যে বাংলাদেশের খবরের বেশ কিছু সংখ্যক সংবাদকর্মীকে সম্পুর্ন অন্যায়ভাবে ছাঁটাই করার প্রতিবাদে বেলা সাড়ে ১২টায় এক মানব বন্ধনের আয়োজন করা হয় বসুন্ধরা আবাসিক এলাকার মাগুরা গ্রুপের কার্যালয়ের সামনে। বৃহস্প্রতিবার এই মানব বন্ধনের আয়োজন করেন ছাঁটাই হওয়া গণমাধ্যমকর্মীরা। এসময় মালিক পক্ষের ইশারায় অন্যায়ভাবে সন্ত্রাসীরা, কর্মসূচিতে অংশ নেওয়া সাংবাদিকদের শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং ব্যানার ছিনিয়ে নেয়। ঘটনার সময় বাংলাদেশের খবর এবং মাগুরা গ্রুপের উর্ধতন কর্মকর্তারা অফিসে অবস্থান করছিলেন।

মানব বন্ধনে বক্তারা বলেন, আমরা বাংলাদেশের খবরের কর্মরত সদ্য চাকরিচ্যুত অসহায় কর্মীবৃন্দ অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, গত ৩১ মে হঠাৎ করেই কোন রকম নোটিশ বা কারণ না দেখিয়েই বিভিন্ন বিভাগে কর্মরত বেশ কয়েকজন সংবাদকর্মী ও কর্মচারীকে কে বরখাস্ত করেছে বাংলাদেশের খবর এবং মাগুরা গ্রুপের কর্তৃপক্ষ। তারা আরও বলেন, এখানে আমাদের মার্চ মাসের বেতন বকেয়া, রোজার ঈদের বোনাস দেয়নি। সামনে ঈদুল আজহা চলে এসেছে। এছাড়া দেশজুড়ে যখন করোনাভাইরাসকে প্রতিহত করতে বিভিন্ন মানবিক পদক্ষেপ নেয়া হচ্ছে, সরকারি-বেসরকারি কর্মক্ষেত্রে শ্রমিকদের সুরক্ষায় নানা উদ্যোগ নেয়া হচ্ছে, ঠিক তখনই প্রধানমন্ত্রীর নির্দেশ অমানান্য করে একযোগে চাকরি কেড়ে নিয়ে এসব কর্মী ও তাদের পরিবারকে অসহায় অবস্থায় ফেলে দিল বাংলাদেশের খবর এবং মাগুরা গ্রুপের কর্তৃপক্ষ।

এসময় তারা অভিযোগ করেন, এর আগেও বেতন বকেয়া ও দফায় দফায় কর্মী ছাঁটাইসহ সাধারণ কর্মীদের ভয়ভীতি প্রদর্শন করেছে।

এসময় আরও বলা হয়েছে, এমন অবস্থায় পুরো বিষয় ও পরিস্থিতি বিবেচনা করে এদেশের নাগরিক ও শ্রমিক হিসেবে প্রচলিত আইন অনুসারে প্রাপ্য সামাজিক ও আর্থিক সুরক্ষা এবং সুবিচার পেতে আগামী সোমবারের মধ্যে অসহায় কর্মীদের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ সহায় হওয়ার জন্য মালিক পক্ষ কে আহবান জানান উপস্থিত বক্তারা। তা না হলে আরও কঠোর কর্মসূচি দিবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন তারা। এসময় তাদের ওপর সন্ত্রাসী হামলা, শান্তিপূর্ণ মানববন্ধনে বাধা দেয়া হয় ও ব্যানার ছিনিয়ে নিতে দেখা গেছে মালিক পক্ষের লোকজনকে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: