1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

রামপুরা থানা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ২৫৪ জন পড়েছেন

এম এ মাজেদঃরামপুরা থানা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি
রামপুরা থানা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি
মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান। এ স্লোগানকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ’র নেতৃত্বে, রামপুরা থানা ছাত্রলীগের সভাপতি কর্মীবান্ধব ছাত্রনেতা পান্থ দে এর আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে ।
রামপুরা থানা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি
রামপুরা থানা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি
এসময় কর্মসূচিতে অংশ গ্রহন করেন, ২২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি খালেকুজ্জামান, রামপুরা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান খান মনির, ২২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান অরুণ, রামপুরা থানা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুজ্জামান লিটু, রামপুরা থানা শ্রমিকলীগের সভাপতি দেলোয়ার হোসেন দিলু, ২২নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ বাবু, ২২নং ওয়ার্ড আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক সাইফ ইবনে জামান পলক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আগামী তিন মাস মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় ছাত্রলীগের উদ্যোগে আমরা বৃক্ষরোপন কর্মসূচি করছি । বাংলাদেশ ছাত্রলীগ মনে করে, সৃষ্টির বুকে প্রাণিকুলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। বন্যা খরা, ঝড় টর্নেডো, জলোচ্ছাস, ওজনস্তর ক্ষয়, ভূমিক্ষয়, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটিদূষণ, পানিদূষণ, বায়ুদূষণ প্রতিরোধ করে। এক কথা প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পাদক হচ্ছ বৃক্ষ। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে উঁচু নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ।

বৃক্ষরোপণ কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন হিসেবে এবং দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ সর্বোচ্চ ভূমিকা রাখবে বলেন জানান তিনি।

রামপুরা থানা ছাত্রলীগের সভাপতি পান্থ দে জানান, শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বর্তমান এই দুর্যোগ ক্রান্তিলগ্নে আমরা শুধু বৃক্ষরোপণ নয়, আমরা সবসময় মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। আমরা করোনা পরিস্থিতির শুরু থেকে বিভিন্ন কর্মসূচি করেছি। আমরা বিশ্বাস করি দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা ছাত্রলীগের কর্মীরা মাঠে থেকে করোনা মোকাবেলা করতে পারবো। ৭১ এ স্বাধিনতা যুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে যেমন এই বাংলার বুকে স্বাধীনতার লাল সবুজ পতাকা অর্জিত হয়েছে, ঠিক তেমনি বর্তমানে আমরা ছাত্রলীগ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই করোনা যুদ্ধে জয়লাভ করবো। যুবায়ের ভাইয়ের নেতৃত্বে রামপুরা থানা ছাত্রলীগ সবসময় দেশের কল্যাণে সকল কর্মসুচী পালন করে যাবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: