1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২৬ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা নাগরপুরে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি নাগরপুরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী ১৫ দফা দাবি মেনে নেওয়াই কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার নাগরপুরে মাসকলাই বীজ ও সার বিতরণ দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে প্রথম চালানে ২৩.১৫ মেট্রিক টন ইলিশ রপ্তানি ঠাকুরগাঁও বালিয়াতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ীতে চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন।

আয়াসোফিয়ার মতো বায়তুল মুকাদ্দাস ও বাবরি মসজিদও পুনরুদ্ধার করা হবে: আল্লামা বাবুনগরী

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৬১ জন পড়েছেন

দারুল উলুম হাটহাজারী মাদরাসার স্বনামধন্য মুহাদ্দিস ও দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন,তুরস্কের ঐতিহাসিক আয়া সোফিয়া পুনরায় মসজিদে রুপান্তরিত হওয়া মুসলমানদের বিশ্ব বিজয়ের নব সূচনা। এটি বিশ্ব মুসলিমের জন্য মহাবিজয় ও আনন্দের বিষয়। আয়া সোফিয়া গ্রান্ড মসজিদের ন্যায় মুসলমানদের হাতছাড়া হওয়া বায়তুল মুকাদ্দাস, বাবরি মসজিদ সহ বিশ্ব মুসলিমের প্রতিটি ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ স্থাপনা পুনরুদ্ধার করা হবে,ইনশাআল্লাহ।

আজ ২৫ জুলাই শনিবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

আল্লামা বাবুনগরী বলেন, ঐতিহাসিক আয়া সোফিয়া মসজিদ তৎকালীন স্বৈরশাসক কামাল আতাতুর্ক কর্তৃক দীর্ঘ ৮৬ বছর জাদুঘর থাকার পর পুনরায় মসজিদে রুপান্তরিত হওয়ায় প্রথমে আমি মহান আল্লাহ তায়া’লার দরবারে শোকরিয়া আদায় করছি । অতপর তুর্কি প্রেসিডেন্ট হাফেজ রজব তায়্যেব এরদোগানের জোড়ালো ভূমিকার ভূয়সী প্রশংসা করে তিনি বলেন,আয়া সোফিয়াকে মসজিদে বানানোর জন্য জোড়ালো ভূমিকা পালন করায় তুর্কী প্রেসিডেন্ট সহ সংশ্লিষ্ট সকলকে আমি আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানাচ্ছি। সাহসী তুর্কী মুসলিমদের এ কাজ ইতিহাসের পাতায় যুগের পর যুগ স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন,বিশ্বের বিভিন্ন জায়গায় মসজিদ সহ মুসলমানদের গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থাপনা আজ অবৈধ দখলদারদের কবলে রয়েছে । মুসলমানদের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দাস ইয়াহুদিবাদী ইজরাইলের হাতে।

মুসলমানদের ওপর ইসরাইলী ইহুদিবাদীদের বর্বরোচিত হামলা ও তাণ্ডবের কারণে মুসল্লীরা আজ নির্বিঘ্নে বায়তুল মুকাদ্দাসে নামায আদায় করতে পারে না। পবিত্র বায়তুল মুকাদ্দাস ইসরাঈলী দখলদারিত্বমুক্ত করতে সকলকে এগিয়ে আসতে হবে। আল আকসা মুসলমানদের প্রথম কিবলা,এর সাথে জড়িয়ে আছে ইসলামের বহু ইতিহাস। বায়তুল মুকাদ্দাসের অসম্মান, গোটা মুসলিম উম্মাহর অসম্মান। তাই বায়তুল মুকাদ্দাস ও জেরুজালেম রক্ষার্থে প্রয়োজনে বিশ্বের দু’শ কোটি মুসলমান বুকের তাজা রক্ত ঢেলে দিবে।

তিনি বলেন,ভারতের অযোধ্যার বাবরী মসজিদ ৫০০’শ বছরেরও পুরনো একটি মসজিদ। এটি স্রেফ একটি মসজিদ নয় বরং মুসলমানদের ঐতিহাসিক একটি স্থাপনা। কিন্তু অত্যন্ত দুঃখজনক ভাবে বলতে হয়,রামের জন্মভূমির মিথ্যা দাবী তোলে কট্টর হিন্দুত্ববাদী মোদি সরকার গায়ের জোরে ভারতীয় হিন্দুদের পক্ষ নিয়ে বাবরি মসজিদের স্থানে রাম মন্দির করার রায় ঘোষণা করেছে। কোর্টের সেই রায় প্রত্যাখ্যান করে আমি পত্রিকায় বিবৃতিও দিয়েছিলাম।

আল্লামা বাবুনগরী বলেন,প্রকৃত মুমিন হলে এবং হকের উপর অটল অবিচল থাকতে পারলে ইসলাম ও মুসলমানদের বিজয় সুনিশ্চিত। আজ নয় কাল আয়া সোফিয়া গ্রান্ড মসজিদের মতো পবিত্র বায়তুল মুকাদ্দাস,বাবরি মসজিদ সহ মুসলমানদের প্রতিটি স্থাপনা ও পূন্যভূমি পুনরুদ্ধার করা হবে ইনশাআল্লাহ।

বায়তুল মুকাদ্দাস, বাবরি মসজিদ সহ মুসলমানদের হাতছাড়া হওয়া অন্যান্য মসজিদ ও গুরুত্বপূর্ণ স্থাপনা পুনরুদ্ধারে ওআইসি,আরবলীগ ও সমস্ত আরব বিশ্ব সহ অন্যান্য মুসলিম রাষ্ট্র প্রধানদের এগিয়ে আসার আহবান জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page