1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

আজ সাংবাদিক আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১ আগস্ট, ২০২০
  • ২৯৩ জন পড়েছেন

প্রবাসী ডেস্কঃ

আজ ১লা আগষ্ট সিডনি প্রবাসী সাংবাদিক
ও সম্পাদক আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন। সাংবাদিক আজাদ খোকন ৭০ দশকের আজকের দিনে পাকিস্তানের কোয়েটা সম্মিলিত সামরিক হাসপাতালে জন্মগ্রহন করেন। অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত ও নারায়ণগজ্ঞ জেলার অধিবাসী তিনি।

সাংবাদিকতায় পেশার হাতে-খড়ি হয় সিডনির একটি মাসিক পত্রিকা থেকে। নবধারা নিউজ অনলাইন নিউজ পোর্টালের তিনি প্রতিষ্ঠাতা সম্পাদক ও দেশ বিদেশ পত্রিকার উপ সম্পাদক। এছাড়াও তিনি জাগো নিউজ, দৈনিক আমাদের সময়, প্রবাস মেলা ও ভয়েস বাংলার অস্ট্রেলিয়ার প্রতিনিধি। ৯ বছরও অধিক সময় ধরে অত্যন্ত দক্ষতার সাথে সাংবাদিকতার দায়িত্ব পালন করে আসছেন।

আজাদ খোকন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে রাষ্টবিজ্ঞানে বি,এস,এস,(সম্মান) এম,এস, এস, ডিগ্রী লাভ করেন। তিনি রাজনীতি বিষয়ে পরাশুনা করলেও; জীবনে কখনো কোনো রাজনীতির সাথে জড়িত ছিলেন না। বাংলাদেশ সেনাবাহিনীর অর্ডন্যান্স কোরে ৮ বৎসর কর্তব্যরত ছিলেন। অস্ট্রেলিয়াতে প্রায় ১৯ বৎসর যাবৎ বসবাস করতেছেন।

তিনি কমিউনিটিতে ভলেন্টিয়ারী স্বেচ্ছাসেবক হিসেবেই অধিক পরিচিত। তিনি একাধারে জাষ্টিস অফ পিস, হারমনি গ্রুপ অ্যাম্বাসেডর, হোয়াইট রিবন অ্যাম্বাসেডর, মানসিক স্বাস্থ্য এডুকেটর, মাইন্ডফুলনেস এডুকেটর ইত্যাদি।
এছাড়া তিনি বহু সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন। স্বেচ্ছাসেবক কাজের অবদানের স্বীকৃতিস্বরূপ অস্ট্রেলিয়ার জাতীয় পর্যায়ে বহু পুরস্কার পেয়েছেন সব্যসাচী এই সাংবাদিক।
স্বাস্থ্য বিভাগে চাকুরীরত তিনি।

মোটকথা তাঁর গুণ-কর্ম-ত্যাগের প্রতিটি দিকই চাঁদোজ্জ্বল জ্যোৎস্নায় প্লাবিত। দৈনিক যমুনা পত্রিকার পক্ষ থেকে বহুমুখী প্রতিভার অধিকারী ব্যক্তিত্ব খোকনকে জন্মদিনের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। পরম করুনাময় মহান আল্লাহ যেন তাঁকে সু-স্বাস্থ্য ও দীর্ঘজীবন দান করেন। ঈদ মোবারক।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: