1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে সড়কের পাশে অজ্ঞাত ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার পররাষ্ট্র মন্ত্রী জনাব অধ্যাপক ড. আব্দুল মোমেনের সাথে ইউসুফ আলী (পিন্টু) এর সৌজন্যে সাক্ষাৎ  নাগরপুরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মানববন্ধন ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী এশিয়ার প্রখ্যাত কলামিস্ট গাফফার চৌধুরী’র সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন হাসান ইকবাল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন মো: আল আমিন খান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শেখ অলি আহাদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে ইউছুফ আলী (পিন্টু) এর শুভেচ্ছা নাগরপুরে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা

আজ সাংবাদিক আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১ আগস্ট, ২০২০
  • ১৮০ জন পড়েছেন

প্রবাসী ডেস্কঃ

আজ ১লা আগষ্ট সিডনি প্রবাসী সাংবাদিক
ও সম্পাদক আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন। সাংবাদিক আজাদ খোকন ৭০ দশকের আজকের দিনে পাকিস্তানের কোয়েটা সম্মিলিত সামরিক হাসপাতালে জন্মগ্রহন করেন। অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত ও নারায়ণগজ্ঞ জেলার অধিবাসী তিনি।

সাংবাদিকতায় পেশার হাতে-খড়ি হয় সিডনির একটি মাসিক পত্রিকা থেকে। নবধারা নিউজ অনলাইন নিউজ পোর্টালের তিনি প্রতিষ্ঠাতা সম্পাদক ও দেশ বিদেশ পত্রিকার উপ সম্পাদক। এছাড়াও তিনি জাগো নিউজ, দৈনিক আমাদের সময়, প্রবাস মেলা ও ভয়েস বাংলার অস্ট্রেলিয়ার প্রতিনিধি। ৯ বছরও অধিক সময় ধরে অত্যন্ত দক্ষতার সাথে সাংবাদিকতার দায়িত্ব পালন করে আসছেন।

আজাদ খোকন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে রাষ্টবিজ্ঞানে বি,এস,এস,(সম্মান) এম,এস, এস, ডিগ্রী লাভ করেন। তিনি রাজনীতি বিষয়ে পরাশুনা করলেও; জীবনে কখনো কোনো রাজনীতির সাথে জড়িত ছিলেন না। বাংলাদেশ সেনাবাহিনীর অর্ডন্যান্স কোরে ৮ বৎসর কর্তব্যরত ছিলেন। অস্ট্রেলিয়াতে প্রায় ১৯ বৎসর যাবৎ বসবাস করতেছেন।

তিনি কমিউনিটিতে ভলেন্টিয়ারী স্বেচ্ছাসেবক হিসেবেই অধিক পরিচিত। তিনি একাধারে জাষ্টিস অফ পিস, হারমনি গ্রুপ অ্যাম্বাসেডর, হোয়াইট রিবন অ্যাম্বাসেডর, মানসিক স্বাস্থ্য এডুকেটর, মাইন্ডফুলনেস এডুকেটর ইত্যাদি।
এছাড়া তিনি বহু সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন। স্বেচ্ছাসেবক কাজের অবদানের স্বীকৃতিস্বরূপ অস্ট্রেলিয়ার জাতীয় পর্যায়ে বহু পুরস্কার পেয়েছেন সব্যসাচী এই সাংবাদিক।
স্বাস্থ্য বিভাগে চাকুরীরত তিনি।

মোটকথা তাঁর গুণ-কর্ম-ত্যাগের প্রতিটি দিকই চাঁদোজ্জ্বল জ্যোৎস্নায় প্লাবিত। দৈনিক যমুনা পত্রিকার পক্ষ থেকে বহুমুখী প্রতিভার অধিকারী ব্যক্তিত্ব খোকনকে জন্মদিনের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। পরম করুনাময় মহান আল্লাহ যেন তাঁকে সু-স্বাস্থ্য ও দীর্ঘজীবন দান করেন। ঈদ মোবারক।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা