1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

রামগড়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের শুভ উদ্বোধন

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ১৮৭ জন পড়েছেন

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা: স্বাধীনতার অর্ধশতাব্দী পরে মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর খাগড়াছড়ি’র রামগড় উপজেলায় নব নির্মিত হয়েছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। নবনির্মিত কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুর্ণবাসন এবং অভ্যান্তরীণ উদ্বাস্ত নিদ্দির্ষ্টকরণ ও পুর্ণবাসন সম্পর্কিত ট্রাস্কফোর্স ও স্থানীয় সংসদ (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সজীব কান্তি রুদ্র এর সভাপতিত্বে প্রথমে জাতির পিতার মূরালে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবন শুভ উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে রামগড়ের অবদান ছিল অপরিসীম। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশের অন্যান্য উপজেলার মতো রামগড়ে মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছেন একি সাথে মুক্তিযোদ্ধানের সম্মান বাড়িয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের সাবেক কমান্ডার মফিজুর রহমান। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি জেলার এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ হাসান আলী, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, পৌর মেয়র মোহাম্মদ শাহজাহান কাজী রিপন, রামগড় থানার তদন্ত ওসি মনির হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর সহ জেলা- উপজেলার রাজনৈতিক ব্যক্তিবর্গ প্রমূখ।

রামগড় উপজেলা এলজিইডি প্রকৌশলী তন্ময় নাথ এ প্রতিনিধিকে জানান- রামগড় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি ২ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ে ২০১৭ সালের ডিসেম্বর ১০ তারিখ থেকে ভবন নির্মাণ শুরু করে ২০১৯ সালের অক্টোবর মাসের ২৫ তারিখ খাগড়াছড়ির ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রিপ এন্টারপ্রাইজ কাজটি সমাপ্ত করে। পরবর্তিত্বে ভবনটি উপজেলা প্রশাসন ও এলজিইডি কে বুঝিয়ে দিলে গত ২৩ জুলাই স্থানীয় মুক্তিযোদ্ধাদের নিকট ভবনটির চাবি হস্তান্তরের মধ্যদিয়ে আজ মঙ্গলবার (১১ আগষ্ট) স্থানীয় সাংসদ এর মাধ্যমে শুভ উদ্বোধন করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: