1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

নড়াইল সদর হাসপাতালে ৪৫মিনিটে করোনা পরীক্ষার প্রযুক্তির উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি
  • সময় : শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ৩৪৫ জন পড়েছেন
নড়াইল আধুনিক সদর হাসপাতালে এখন থেকে মাত্র ৪৫মিনিটেই কোভিড-১৯ পরীক্ষা করা যাবে। নড়াইল-২ আসনের এমপি সাবেক ক্রিকেট তারকা মাশরাফি বিন মতুর্জার আন্তরিক সহযোগিতায় স্থাপিত হয়েছে যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তি কোভিড-১৯ পরীক্ষার (Xpert Xpress-SARS CoV-2 Test) অত্যাধুনিক পদ্ধতির মেশিন।
শনিবার (২৯ আগষ্ট) বেলা ১১টায় আধুনিক সদর হাসপাতালের সভাকক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মতুর্জা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালক এমবিডিসি, লাইন পরিচালক টিবি-লেপ এবং এএসপি স্বাস্থ্য অধিদপ্তর অধ্যাপক ডা. মো. সামিউল ইসলাম।
আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুরের সভাপতিত্বে জেলা প্রশাসক আনজুমান আরা, সিভিল সার্জন ডা. মো. আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, মাশরাফির বিন মতুর্জার পিতা গোলাম মতুর্জা স্বপনবিশ্ব স্বাস্থ্য সংস্থার সরদার তানজির হোসেনসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মশিউর রহমান বাবু জানান, ‘জরুরী বিবেচনা করে বাছাইকৃত রোগীদের যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষা করা হবে।
অত্যাধুনিক এ পদ্ধতি বাংলাদেশের হাতে গোনা কয়েকটি প্রতিষ্ঠানে চালু হয়েছে। এমপি মাশরাফির প্রচেষ্টায় সদর হাসপাতালে এটি চালু হয়েছে। এটি নিঃসন্দেহে নড়াইলবাসীর জন্য একটি বড় সুসংবাদ। তবে আপাতত এ পরীক্ষা সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হচ্ছে না।’ #

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: