1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

তিন পেরিয়ে চার বছরে গান্না ইউনিয়ন বিচিত্রা

নিজস্ব প্রতিবেদক
  • সময় : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৫৬ জন পড়েছেন

২০১৭ সালের ৯ সেপ্টেম্বর যাত্রা শুরু করে তিন বছর পূর্ণ করলো ঝিনাইদহের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন গান্না ইউনিয়ন বিচিত্রা। পা রাখলো চার বছরে। গোটা ইউনিয়নের ২৬ টা গ্রামে সৃষ্টিশীল ও সেবামূলক নানান কাজের মাধ্যমে ইতোমধ্যে দারুণ এক আস্থার জায়গা তৈরি করেছে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

‘আমরা আলোর নাগরিক, আলো ছড়াই চতুর্দিক’ স্লোগানকে সামনে রেখে শুরু হয় সংগঠনের একের পর এক ব্যতিক্রমী কার্যক্রম। গোটা ইউনিয়নের ২৬টি গ্রাম থেকে ৩৯ জনের মতো স্বেচ্ছাসেবকেরা কাজ করছে সংগঠনটিতে। স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উৎসাহিতকরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, অঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচী নিয়ে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি।

গান্না ইউনিয়ন বিচিত্রার লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সংগঠনটির সভাপতি মাসুম বিল্লাহ বলেন, শিক্ষা মানুষের সুকোমল বৃত্তি গুলোকে বিকাশিত করে। আর প্রশিক্ষণ পরিণত করে দক্ষ ও কর্মমুখী জনসম্পদে। তাই প্রত্যন্ত অঞ্চল সমূহে যদি প্রশিক্ষণ ও বাস্তবমুখি কর্মশালা সৃষ্টি করতে পারি।যা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা আরো আধুনিকীকরণে দ্রুত এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর যাত্রা শুরু করা স্বেচ্ছাসেবী সংগঠন গান্না ইউনিয়ন বিচিত্রা একেবারে প্রথম দিকে উদ্দেশ্য ছিলো গোটা ইউনিয়নকে একটা ডিজিটাল ফেসবুক প্লাটফর্মে নিয়ে আসা। যা ধাপে ধাপে আমাদেরকে একটা পূর্ণ স্বেচ্ছাসেবী প্লাটফর্মে রূপ এনে দিয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে ইউনিয়নের কুঠিদূর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ে পথচলায় তিন বছর শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। পাশাপাশি সেসময়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে।

প্রতিদিনেরসময়/এমএস

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: