1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে সড়কের পাশে অজ্ঞাত ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার পররাষ্ট্র মন্ত্রী জনাব অধ্যাপক ড. আব্দুল মোমেনের সাথে ইউসুফ আলী (পিন্টু) এর সৌজন্যে সাক্ষাৎ  নাগরপুরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মানববন্ধন ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী এশিয়ার প্রখ্যাত কলামিস্ট গাফফার চৌধুরী’র সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন হাসান ইকবাল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন মো: আল আমিন খান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শেখ অলি আহাদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে ইউছুফ আলী (পিন্টু) এর শুভেচ্ছা নাগরপুরে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা

তিন পেরিয়ে চার বছরে গান্না ইউনিয়ন বিচিত্রা

নিজস্ব প্রতিবেদক
  • সময় : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৮৬ জন পড়েছেন

২০১৭ সালের ৯ সেপ্টেম্বর যাত্রা শুরু করে তিন বছর পূর্ণ করলো ঝিনাইদহের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন গান্না ইউনিয়ন বিচিত্রা। পা রাখলো চার বছরে। গোটা ইউনিয়নের ২৬ টা গ্রামে সৃষ্টিশীল ও সেবামূলক নানান কাজের মাধ্যমে ইতোমধ্যে দারুণ এক আস্থার জায়গা তৈরি করেছে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

‘আমরা আলোর নাগরিক, আলো ছড়াই চতুর্দিক’ স্লোগানকে সামনে রেখে শুরু হয় সংগঠনের একের পর এক ব্যতিক্রমী কার্যক্রম। গোটা ইউনিয়নের ২৬টি গ্রাম থেকে ৩৯ জনের মতো স্বেচ্ছাসেবকেরা কাজ করছে সংগঠনটিতে। স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উৎসাহিতকরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, অঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচী নিয়ে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি।

গান্না ইউনিয়ন বিচিত্রার লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সংগঠনটির সভাপতি মাসুম বিল্লাহ বলেন, শিক্ষা মানুষের সুকোমল বৃত্তি গুলোকে বিকাশিত করে। আর প্রশিক্ষণ পরিণত করে দক্ষ ও কর্মমুখী জনসম্পদে। তাই প্রত্যন্ত অঞ্চল সমূহে যদি প্রশিক্ষণ ও বাস্তবমুখি কর্মশালা সৃষ্টি করতে পারি।যা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা আরো আধুনিকীকরণে দ্রুত এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর যাত্রা শুরু করা স্বেচ্ছাসেবী সংগঠন গান্না ইউনিয়ন বিচিত্রা একেবারে প্রথম দিকে উদ্দেশ্য ছিলো গোটা ইউনিয়নকে একটা ডিজিটাল ফেসবুক প্লাটফর্মে নিয়ে আসা। যা ধাপে ধাপে আমাদেরকে একটা পূর্ণ স্বেচ্ছাসেবী প্লাটফর্মে রূপ এনে দিয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে ইউনিয়নের কুঠিদূর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ে পথচলায় তিন বছর শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। পাশাপাশি সেসময়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে।

প্রতিদিনেরসময়/এমএস

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা