1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
১৫ দফা দাবি মেনে নেওয়াই কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার নাগরপুরে মাসকলাই বীজ ও সার বিতরণ দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে প্রথম চালানে ২৩.১৫ মেট্রিক টন ইলিশ রপ্তানি ঠাকুরগাঁও বালিয়াতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ীতে চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন। নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৩ যুক্তরাষ্ট্র আ’লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় এস, এম, গোলাম রব্বানী চৌধুরী জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্জন করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মোঃ ইদ্রিস ফরাজী ঠাকুরগাঁও বালিয়াতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত এসডিজি অগ্রগতি পুরস্কার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পাওয়ায় হাসান ইকবালের শুভেচ্ছা

প্রেসিডেন্ট শাসন করে ৫ বছর আর সাংবাদিকেরা শাসন করে আজীবন- মাহবুবুজ্জামান আহমেদ

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৩ জন পড়েছেন

লালমনিরহাট প্রতিনিধিঃঃ-
প্রেসিডেন্ট শাসন করে ৫ বছর আর সাংবাদিকরা শাসন করে আজীবন বলে মন্তব্য করেছেন রংপুর বিভাগের শ্রেষ্ঠ ও দুইবার এর সফল উপজেলা চেয়ারম্যান,মাহবুজ্জামান আহমেদ। তিনি ১৭ সেপ্টেম্বর (বুধবার) রাত ৮ ঘটিকায় উপজেলা ক্রীড়া সংস্থায় প্রবীণ সাংবাদিক ও মানবজমিনের কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা শেখ আবদুল আলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সময়ের জনপ্রিয় নিউজপোর্টাল দৈনিক মুক্তির পথ চলার দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, একশ বইয়ের পাতা পড়ে যে জ্ঞান অর্জন হবে। তার চেয়ে পত্রিকার একটি কার্টুন দেখলে বেশি জ্ঞান অর্জন করা সম্ভব। তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ ও সঠিক সংবাদ পরিবেশন করার আহবান জানিয়েছেন। এবং তিনি দেশের একটি পত্রিকার সমালোচনা করে বলেন, কারো বক্তব্যকে ভিন্নভাবে উপস্থাপন না করে সঠিকটি তুলে ধরার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জাহাঙ্গীর হোসেন, চলবলা ইউনিয়ন পরিষদের দুইবারের এর সফল চেয়ারম্যান ও চ্যানেল আই ও আমাদের সময় পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি মিজানুর রহমান মিজু,এনটিভির রংপুর বিভাগীয় প্রতিনিধি একেএম মইনুল হক, উপজেলা মহিলা লীগের সভানেত্রী সাজেদা জামান, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি আমিরুল ইসলাম হেলাল, দৈনিক মুক্তির প্রকাশক ও সম্পাদক নূর আলমগীর অনু।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন পারভেজ,
উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল মালেক,যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা, কালীগঞ্জ থানার পক্ষে এস আই তুষার, এস আই মহিদুল ইসলাম, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু সাঈদ, সিনিয়র সাংবাদিক তিতাস আলম সহ বিভিন্ন প্রিন্ট পত্রিকার সাংবাদিকবৃন্দ।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান বলেন, সারাবিশ্বে মানুষ যখন করোনার মত কঠিন চ্যালেন্জ মোকাবেলা করছে এই সময়টুকুতে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছে গণমাধ্যম। গণমাধ্যম একটি দেশের উন্নয়নের জন্য অত্যাবশ্যকীয় উপাদান। সেই ক্ষেত্রে আমাদের বাংলাদেশের মিডিয়াগুলো কাজ করে যাচ্ছে তারই ধারাবাহিকতায় দৈনিক মুক্তি বিগত দুই বছর ধরে তাদের যে ভূমিকা তারা সেটা সফলভাবে পালন করেছে। এই দেশ থেকে এ সমাজ থেকে যে অন্ধকার যে কুসংস্কার অন্যায় – অনিয়ম দূর করা দরকার এবং একটি দেশকে উন্নয়নের ধারায় এগিয়ে নিতে বা আলোকিত করতে যে মিডিয়ার যে ভুমিকা রাখা দরকার দৈনিক মুক্তি সেলক্ষ্যে তার পথে এগিয়ে চলছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, পৃথিবীর কোথায় কি হচ্ছে তা জানার একমাত্র মাধ্যম গণমাধ্যম। আর রাস্ট্রকে টিকিয়ে রাখার জন্য বড় ভুমিকা পালন করে মিডিয়া ও তার কর্মীবৃন্দ। তাই মিডিয়াকে রাস্ট্রের ৪র্থ স্তম্ভ বলা হয়। তিনি সাংবাদিকদের সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করার আহবান জানান।

চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চ্যানেল আইয়ের লালমনিহাট জেলা প্রতিনিধি মিজানুর রহমান মিজু পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক কে অভিনন্দন জানিয়ে পত্রিকাটি আগামীতে আরো বধির্ত কলোরবে দেশ ও মানুষের জন্য সক্রিয় ভুমিকা পালন করবে ও পত্রিকাটিকে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, আমি বিশ্বাস করি মিডিয়া ও প্রশাসন পরস্পর মিলে এ উপজেলা কে আগামীদিনে আরো একধাপ এগিয়ে যাব।

সভায় একেএম মইনুল হক সংবাদ মাধ্যমগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, মুক্তির স্বাদ পেতে চাই। মুক্তিসহ যেসকল মিডিয়া নিয়মিত কাজ করে যাচ্ছে তাদের পাশে দাঁড়ানো আপনার আমার সকলের নৈতিক দায়িত্ব বলে মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে দৈনিক মুক্তির প্রকাশক ও সম্পাদক নূর আলমগীর অনুকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান
প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ঐতিহ্য শিবরাম পাবলিক স্কুল এর পরিচালক, সিনিয়র সাংবাদিক তিতাস আলম।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page