1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই-কমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ৬২৮ জন পড়েছেন

মোঃসাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):- মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ এর কারনে দীর্ঘদিন ধরে স্থবির হয়ে থাকা বেনাপোল বন্দরে কর্মচাঞ্চল্য ফিরিয়ে আনতে ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মোহাম্মাদ ইমরানের বেনাপোল বন্দর পরিদর্শন। রাষ্ট্রদূত ইমরানের বেনাপোলে আগমন এটিই প্রথম।

শুক্রবার(২৩ অক্টোবর) দুপুরের দিকে রাষ্ট্রদূত
তার সফর সঙ্গীদের সাথে নিয়ে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেন। বাংলাদেশ এবং ভারত এর মধ্যে দ্বি-পাক্ষিক বানিজ্য সম্প্রসারন এবং পাসপোর্ট যাত্রী যাতায়াতে প্রধান প্রতিবন্ধকতা গুলো দুর করতে তার এই সফর আশাব্যঞ্জক সুফল বয়ে আনবে বলে ধারনা করা হচ্ছে।

এর আগে হাই কমিশনার বেনাপোল সীমান্তের শুণ্য রেখায় পৌছালে বন্দর,কাস্টমস,ইমিগ্রেশন কর্মকর্তাগন ও ব্যবসায়ীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। প্রতিনিধি দলটি বেনাপোল বন্দর পরিদর্শনের আগে ভারতের পেট্রাপোল বন্দর ও ইমিগ্রেশন-কাস্টমসের কার্যাদী ঘুরে-ফিরে দেখেন।

হাই কমিশনারের সফর সঙ্গী হিসেবে ছিলেন, কলকাতার ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, মিনিসটার পলিটিক্যাল বিএম জামাল হোসেন,কাউন্সিলর শহীদ আজিজ,ফাস্ট সিকিউরিটি কমার্সিয়াল মোঃ আরিফ ও প্রটোকল অফিসার আজিজুল আলম।

বাংলাদেশের ছিলেন, বেনাপোল সিঅ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন,সাধারণ সম্পাদক ইমদাদুল হক লতা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি,ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মহাসিন আলী সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

অপরদিকে, রাষ্ট্রদূত কে স্বাগত জানাতে সেখানে যারা উপস্থিত ছিলেন, তারা হলেন- বেনাপোল সি অ্যান্ড এফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন,সাধারণ সম্পাদক ইমদাদুল হক লতা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি,ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মহাসিন আলী সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন।

এক প্রশ্নের জবাবে,বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, বাণিজ্যিক দিক দিয়ে চট্রগ্রাম নৌ বন্দরের পরে বেনাপোল স্থল বন্দরের অবস্থান। এপথে বাণিজ্য সম্প্রসারণে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও বিভিন্ন পরিকল্পনার বিষয়গুলো হাই কমিশনার মহাদ্বয়কে দেখানো হয়েছে। এছাড়া এপথে পাসপোর্ট যাত্রী যাতায়াত ব্যবস্থা নিয়েও তার
সাথে কথপোকথন হয়।

ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট ইমপোর্ট-এক্সপোর্ট কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, এ সময়ে রাষ্ট্রদূতের আগমন এপথে আমদানি -রফতানি বাণিজ্যে গতি ফিরে আসবে বলে মনে করি, আবার ব্যবসায়ীরা যেমন উপকৃত হবেন তেমনি সরকারের রাজস্ব আয়ও বাড়বে।

প্রেরক:- মোঃ সাহিদুল ইসলাম শাহীন
বেনাপোল প্রতিনিধি
শার্শা,যশোর।
মোবাইল:-০১৭৯১৩১২১১১।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: