1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম

সিরাজগঞ্জে একরাতে বন্ধ হলো ২টি বাল্য বিয়ে

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ২৩৭ জন পড়েছেন

শাহিন রেজা : সিরাজগঞ্জ সদর উপজেলায় একই দিনে দুটি বাল্যবিবাহ বন্ধ করেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ। । শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব বিয়ে বন্ধ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে, সিরাজগঞ্জ সদর উপজেলার রহমতগঞ্জে নবম শ্রেণির শিক্ষার্থীর বাল্য বিয়ে হচ্ছে সংবাদ পেয়ে কনের বাসায় অভিযান পরিচালনাকালীন বর ও কনে দ্রুত পালিয়ে অন্যত্র সরে পড়ে। পরবর্তীতে মোবাইল কোর্ট এর টিম তাদের পিছু নিয়ে বরের বাড়িতে ফুলবাড়ি গ্রামে উপস্থিত হয়। সেখানেও তাদের না পেয়ে স্থানীয়দের সাহায্যে তাদেরকে আনা হয়৷ এসময় উপস্থিত কনের বাবার নিকট থেকে প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয় এবং বর ও কনের বাবাকে মোট ২০,০০০/- টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এরপর পৌর এলাকার সয়াধানগড়া এলাকায় অষ্টম শ্রেণির শিক্ষার্থীর বাল্য বিয়ে হচ্ছে সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করা হয়৷ এসময় বর ও কনে অন্যত্র সরে পড়ে। পরবর্তীতে স্থানীয় জনপ্রতিনিধি ও অন্যান্যদের সহযোগিতায় বর ও কনেকে উপস্থিত করা হয়৷ বরকে বাল্যবিবাহ করবার অপরাধে ৫,০০০/- টাকা অর্থদণ্ড দেয়া হয় এবং কনের অভিভাবকদের নিকট প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে বিয়ে দিবেন না মর্মেমুচলেকা আদায় করা হয়।
মোবাইল কোর্ট পরচালনায় সিরাজগঞ্জ সদর থানা পুলিশ, উপজেলা ভূমি অফিসের স্টাফগণ সহযোগিতা করেন।

অভিযানের বিষয়ে সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, সিরাজগঞ্জ উপজেলাকে বাল্যবিয়েমুক্ত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এ জন্য তিনি সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।এবং বাল্যবিয়ে বন্ধে তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা