1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

দিনব্যাপি পৃথক সরকারি কর্মকান্ডে সভা-সমাবেশ করলেন এমপি শেখ আফিল উদ্দিন

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ৩৬৬ জন পড়েছেন

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):- মুক্তিযোদ্ধাদের আবাসন বরাদ্ধ সংক্রান্ত যাচাই-বাছাই কমিটির বৈঠক, স্বাস্থ্য সচেতনতায় ইউনিয়ন পর্যায়ে মাস্ক বিতরন কর্মসূচি, থানা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন উদ্বোধন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের মধ্যে চিকিৎসা সামগ্রী বিতরন।


রবিবার(২৯ নভেম্বর) দিনের প্রথম কর্মসুচিটি শুরু হয় সকাল ১০ টায় শার্শা উপজেলা পরিষদ সভাকক্ষে শার্শার সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় অত্র উপজেলার মুক্তিযোদ্ধাদের আবাসন বরাদ্ধ সংক্রান্ত যাচাই-বাছাই কমিটির বৈঠক। বৈঠকে আলোচনায় জানা যায়, সরকারি হিসেব অনুযায়ী এবার ১০০জন মুক্তিযোদ্ধাদের মধ্যে মাত্র ৬ জনকে আবাসন বরাদ্ধ দেওয়ার ঘোষনা দেওয়া হয়েছে। শার্শা উপজেলায় মোট মুক্তি যোদ্ধার সংখ্যা-২৮০ জন, এখানে আবাসন বরাদ্ধ পেতে যাচ্ছেন ১৮ জন মুক্তিযোদ্ধা এর মধ্যে ১ জন বীরাঙ্গনা রয়েছেন। ৫ শতক জমির উপর বরাদ্ধকৃত বাড়ীতে ঘরের সংখ্যা হবে ৩টি এর মধ্যে রান্না ঘর,সৌচাগার সবকিছুই থাকবে। প্রতিটি বাড়ীর জন্য নির্মান ব্যায় ধরা হয়েছে প্রায় ১৪ লাখ টাকা। অর্থ বরাদ্ধের ছাড় পেলে মুক্তিযোদ্ধাদের এসব আবাসন প্রকল্পের কাজ খুব দ্রুতই শুরু হবে বলে ঐ বৈঠক সুত্রে জানা যায়। যাচাই-বাছাই কমিটির নেতৃবৃন্দরা হলেন-(১) উপজেলা নির্বাহী কর্মকর্তা

(২) উপজেলা চেয়ারম্যান( সাংসদ প্রতিনিধি)

(৩) উপজেলা পরিষদ প্রকৌশলী

(৪) ইউএনও কর্তৃক মনোনীত মুক্তিযোদ্ধা ১ জন

(৫) উপজেলা সমাজসেবা কর্মকর্তা

অদ্যকার যাচাই-বাছাই বৈঠকে অত্র উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যানগন, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা কমান্ডারগন উপস্থিত ছিলেন।


২০২০-২০২১ অর্থ বছরে উপজেলা পরিষদ,শার্শা এর আওতায় এডিপি অর্থ দ্বারা শীত মৌসুমে করোনার দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় শার্শা উপজেলার জনগনের মাঝে করোনা প্রতিরোধ উপকরন-মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার,এন্টিসেপ্টিক সাবান ও শিক্ষা উপকরন(বেঞ্চ) বিতরনের দ্বিতীয় সভা শুরু হয় উপজেলা পরিষদ অডিটরিয়াম কমপ্লেক্সে। উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ঐ বৈঠকে সভাপতিত্ব করেন- নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল। বৈঠকে প্রধান অতিথির চেয়ার অলঙ্কৃত করেন ৮৫,যশোর-১শার্শা আসনের এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। করোনা প্রতিরোধ সামগ্রী সভায় আগত অত্র উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যান গনের হাতে তুলে দেন এমপি আফিল উদ্দিন।

উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষে চিকিৎসকদের মাঝে চিকিৎসা উপকরন বিতরনের লক্ষ্যে শার্শা স্বাস্থ্য কমপ্লেক্সে যান এমপি আফিল উদ্দিন। উপজেলা পরিষদ শার্শা কর্তৃক আয়োজিত এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর বাস্তবায়নে চিকিৎসা উপকরন গুলি চিকিৎসকদের হাতে তুলে দেন প্রধান অতিথি এমপি আফিল উদ্দিন।

সবশেষে,দুপুরের দিকে এমপি আফিল উদ্দিন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে বাংলাদেশের ২৩ পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্প(জিওবি-আইডিবি) এর আওতায় নির্মিত জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর,শার্শা উপজেলার নতুন দ্বিতল ভবন এর শুভ উদ্বোধন ঘোষনা করেন। ভবনটিতে লাল ফিতা কেটে ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দ্বিতল ভবনটি উদ্বোধন করা হয়।

ভবন উদ্বোধন শেষে এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন,

স্বাধীনতা উত্তরকালে বঙ্গবন্ধুর সরকারই প্রথম এ দেশের পল্লী অঞ্চলের সাধারণ মেহনতি মানুষের স্বাস্থ্য সেবার কথা বিবেচনা করে, চিকিৎসা সেবাকে থানা পর্যায়ে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে থানা স্বাস্থ্য কমপ্লেক্স চালু করেন, চিকিৎসকদের সরকারী চাকুরীতে সম্মান ও মর্যাদার কথা বিবেচনা করে চিকিৎসকদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেনী থেকে প্রথম শ্রেনীতে উন্নীত করেছিলেন যা দেশের চিকিৎসক সমাজ চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করে। তার’ই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী প্রতি ৬০০০ জনগোষ্ঠির জন্য একটি কমিউনিটি ক্লিনিক ব্যবস্থা প্রবর্তন করে স্বাস্থ্য সেবাকে আরো প্রান্তিক পর্যায়ে পৌছে দিয়েছেন যা শুধু বাংলাদেশে নয় আর্ন্তজাতিক পর্যায়ে প্রসংশিত হয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় ২০০১ সালে বিএনপি-জামাত সরকার নিছক দলীয় বিবেচনায়, প্রতিহিংসামূলকভাবে উক্ত কমিউনিটি ক্লিনিক প্রকল্প বাতিল করে জনস্বার্থ বিরোধী কাজ করে। আমরা অত্যন্ত আনন্দিত যে, বর্তমান সরকার দায়িত্ব গ্রহনের স্বল্পতম সময়ের মধ্যে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছেন এবং গ্রামের জনসাধারন তার সুবিধা ভোগ করছেন।


সকল সভা-সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আ.লীগ সভাপতি ও চেয়ারম্যান- সিরাজুল হক মঞ্জু,মহিলা ভাইস চেয়ারম্যান- আলেয়া ফেরদৌস, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) রাসনা শারমিন মিথি, শিক্ষা অফিসার- হাফিজুর রহমান চৌধুরী, কৃষি অফিসার-সৌতম কুমার শীল,সমাজ সেবা অফিসার- মোঃ আব্দুল ওহাব, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বদরুল আলম খান, শার্শা উপজেলা আ.লীগ সাধারন সম্পাদক- আলহাজ্ব নুরুজ্জামান,যুগ্ম-সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য- অধ্যক্ষ ইব্রাহীম খলিল, আ.লীগ সহ-সভাপতি- সালেহ আহম্মেদ মিন্টু, যশোর জেলা আ.লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক-আসিফ উদ দৌলা সরদার অলোক, অত্র উপজেলার ১১ টি ইউনিয়নের চেয়ারম্যানগন,শার্শা উপজেলা ছাত্রলীগ নেতা-আব্দুর রহিম সরদার, উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক- ইকবাল হোসেন রাসেল প্রমূখ।

 

প্রেরক:- মোঃ সাহিদুল ইসলাম শাহীন

বেনাপোল প্রতিনিধি

শার্শা,যশোর।

মোবাইল:-০১৭৯১৩১২১১১।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: